Saturday, August 13, 2022

অর্পিতার পাটুলির পার্লার কেনার টাকা দিয়েছিলেন পার্থই! বিস্ফোরক প্রসেনজিৎ দাস

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


#কলকাতা: ইডির তদন্তে এবার উঠে এসেছে নতুন সূত্র। ২রা আগস্ট পাটুলিতে একটি বিউটি পার্লারে হানা দেয় কেন্দ্রীয় তদন্তকারী দল। ‘ম্যাজিক টাচ ‘নামে ওই বিউটি পার্লারটির পেছনে একটি অফিস রয়েছে যা অর্পিতা মুখোপাধ্যায়ের নামে কেনা হয়েছিল। জানা যাচ্ছে পার্লারটি কেনা হয়েছিল ১১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা প্রোমোটার প্রসেনজিৎ দাস ওরফে ‘ডাবলি’র কাছ থেকে। ২২ জুলাই পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে তল্লাশি করার সময়,ইডি কোর্ট পেপারে ৮০ লক্ষ টাকা লেখা একটি চালান পায়। সেই চালানটি ছিল প্রসেনজিৎ দাসের দেওয়া। প্রসঙ্গত, সেই চালানের সূত্র ধরেই পাটুলির পার্লারের হদিস পায় ইডি।

২রা আগস্ট প্রসেনজিৎ দাসকে ইডি আধিকারিকেরা তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে। সেদিন ইডি মূলত পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতার সঙ্গে সম্পর্কের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। ইডি জানতে পারে প্রসেনজিৎ দাসের সঙ্গে পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতার ঘনিষ্ঠতা আগে থেকেই। এমনকি পার্থ চট্টোপাধ্যায়ের রিসর্ট গুলির মধ্যে বেশ কয়েকটিতে যাতায়াত ছিল প্রসেনজিতের। এবছর দোলের আগের দিন প্রসেনজিৎ দলের ঘনিষ্ঠ ও বন্ধুদের নিয়ে বোলপুরের অপা’য় দোল উৎসব কাটিয়ে এসেছেন।

৮০ লক্ষ টাকার বিষয়ে প্রসেনজিৎ দাসকে ইডি আধিকারিকেরা জানতে চাইলে, তিনি জানান পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে ১ কোটি ২০ লক্ষ টাকায়, ওই পার্লার এবং অফিস কেনার চুক্তি হয়েছিল। কুড়ি লক্ষ টাকা পার্থ বাবু অগ্রিম হিসাবে প্রমোটিং শুরু হওয়ার আগে ‘বুকিং মানি’ দিয়েছিলেন। পরে ৮০ লক্ষ টাকা দিয়েছিলেন। এখনও পার্থ চট্টোপাধ্যায়ের কাছে কুড়ি লক্ষ টাকা প্রসেনজিৎ পায় বলেও দাবি করেছিলেন ইডি র কাছে।

কলকাতা পুরসভার ১০০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার প্রসেনজিৎ দাস আগে থেকেই পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ ছিলেন বলেই সূত্রের খবর। ফ্ল্যাট বিক্রির ৮০ লক্ষ টাকা ব্যাঙ্কে জমা করেছিলেন কি প্রসেনজিৎ? সেই মুহূর্তে কেন কোনও কাগজ দেখাতে পারেননি ইডি আধিকারিকদের কাছে? অর্পিতা মুখোপাধ্যায়ের সঙ্গে ওই প্রপার্টি বেচার কোনও চুক্তি নামা রয়েছে কি আদৌ? সেটারও কাগজ দেখাতে পারেনি প্রসেনজিৎ। স্বভাবতই বেশ কিছু প্রশ্নের উত্তর পাচ্ছেনা ইডি। তবে ইডির তরফে তাঁকে বলা হয়েছে পরবর্তী সময় আবার ডাকলে, তিনি যাতে সমস্ত কাগজ নিয়ে যান।

Published by:Sanjukta Sarkar

First published:

Tags: Arpita Mukherjee, Partha Chatterjee



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img