Saturday, August 13, 2022

কলকাতায় ডেঙ্গিতে মৃত্যু কিশোরের! একই এলাকায় আক্রান্ত ২২! বাড়ছে উৎকণ্ঠা

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


#কলকাতা : ডেঙ্গি আক্রান্ত হয়ে কালীঘাটের কিশোরের মৃত্যু। জ্বর হওয়ায় ভর্তি করা হয়েছিল বাইপাসের বেসরকারি হাসপাতালে। সেখানেই মৃত্যু হয় বিশাখ মুখোপাধ্যায়ের। ৮৩ নম্বর ওয়ার্ড এলাকার এই কিশোরের মৃত্যুতে বেড়েছে আতঙ্ক।

কিশোর বিশাখ মুখোপাধ্যায় অষ্টম শ্রেণীর ছাত্র। পাঁচ দিন ধরে জ্বর ছিল। তারপরে হাসপাতালে ভর্তি করা হয় ওই কিশোরকে। বাড়ীর পাশেই পুরসভার স্বাস্থ্যকেন্দ্র, তবুও জ্বর হওয়ার পরেও তার পরিবার জানায়নি, বা রক্ত পরীক্ষা করেনি। তাঁর মৃত্যুতে উদ্বেগ প্রকাশ করে স্থানীয় কাউন্সিলর জানিয়েছেন ঘিঞ্জি, জনবহুল এই এলাকায় ইতিমধ্যেই ২২ জন ডেঙ্গি আক্রান্ত হয়েছেন। তবে সকলেই ভাল আছেন (Dengue Death|| Kolkata News)।

আরও পড়ুন : পুজোর আগেই মিলবে সুখবর? শিক্ষক নিয়োগে চাকরিপ্রার্থীদের ঝুলিতে এবার ‘বড়’ আশ্বাস!

জানা গিয়েছে সেইন্ট হেলেন স্কুলের অষ্টম শ্রেণীর ছাত্র বিশাখ মহীম হালদার স্ট্রিট-এলাকার বাসিন্দা। এলাকার মেধাবী ছাত্র হিসেবে পরিচিত ছিল বিশাখ। স্থানীয় কাউন্সিলর প্রবীর মুখোপাধ্যায়ের দাবি, “খুবই দুঃখজনক ঘটনা।” একইসঙ্গে তিনি বলেন এই ঘনবসতি পূর্ণ এলাকায় বেশিরভাগ বাড়িতেই রয়েছে শরিকি ঝামেলা। জল জমিয়ে রাখছেন অনেকে, সচেতনতার অভাব আছে এলাকাবাসীর মধ্যেও, এমনই দাবি তৃণমূল কাউন্সিলরের (Dengue Death|| Kolkata News)।

কাউন্সিলর জানিয়েছেন, “এলাকাটি অত্যন্ত ঘনবসতিপূর্ণ। অনেক বাড়ি তালাবন্ধ,ফলে পূরকর্মিরা কাজ করতে পারছে না। বাড়ি ভেঙে ভিতরে ঢুকে পরিষ্কার করার পরিকাঠামো আমাদের নেই।” পুরসভার চিফ ভেক্টর বর্ন অফিসার ডক্টর দেবাশিষ বিশ্বাস আগামিকাল ঘটনাস্থলে যাবেন।

আরও পড়ুন : নিম্ন মধ্যবিত্ত পরিবারে জন্ম, উল্কার গতিতে আর্থিক উন্নতি অর্পিতার! সব কিছুকেই পিছনে ফেলেছে মায়ের অভিমান-হতাশা

এলাকার বাসিন্দা মৌসুমী রায়ের কথায়, “সন্ধ্যের পর থেকে মশার চাষ। পুরসভার কর্মীরা আসেন ঠিকই কিন্তু নিয়মিত পরিষ্কার হয় না এলাকা। প্রসঙ্গত, কিছুদিন আগেই মেয়র পারিষদ স্বাস্থ্য তথা ডেপুটি মেয়র অতীন ঘোষ বলেন, এই বছর শহরে ডেঙ্গি ও ম্যালেরিয়ার প্রকোপ তুলনামূলকভাবে বেশ কম।

Published by:Sanjukta Sarkar

First published:

Tags: Dengue, Kolkata News



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img