Saturday, August 13, 2022

ATK Mohun Bagan : সবুজ-মেরুনে অনুশীলন শুরু করে দিলেন ব্রান্ডন হ্য়ামিল

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বুধবার বেশি রাতে শহরে এসেছিলেন। অস্ট্রেলিয়া থেকে কলকাতায় উড়ে আসার দীর্ঘ বিমানযাত্রার ধকলকে পাত্তাই দিতে নারাজ এটিকে-মোহনবাগানের (ATK Mohun Bagan) নয়া ডিফেন্ডার ব্রেন্ডন হ্যামিল (Brendan Hamill)। বৃহস্পতিবার বিকেলে মোহনবাগান মাঠে দলের অনুশীলনে নেমে পড়লেন অস্ট্রেলিয়ার (Australia) অলিম্পিক দলের হয়ে বাছাই পর্বে খেলা সেই রক্ষণ ভাগের ফুটবলার। 

এ দিন দলের সঙ্গেই মাঠে আসেন হ্যামিল। যদিও তিনি মূল দলের সঙ্গে অনুশীলন করেননি। দলের ফিজিয়োথেরাপিস্ট অভিনন্দন চট্টোপাধ্যায় ও ফিজিক্যাল ট্রেনারের সঙ্গে আলাদা করেই অনুশীলন করেন তিনি। যদিও এটিকে-মোহনবাগানের কোচ জুয়ান ফেরান্দোর (Juan Ferando) নির্দেশে সংবাদমাধ্যমের সঙ্গে এই অস্ট্রেলীয় ডিফেন্ডারের কথা বলা ছিল বারণ। সে কারণেই প্রথম দিনের অনুশীলনে মিডিয়াকে কার্যত এড়িয়েই যান হ্যামিল। 

আরও পড়ুন: Stephen Constantine, East Bengal : জেট ল্যাগ উধাও! ইস্টবেঙ্গলে শুরু হয়ে গেল কনস্টানটাইন-যুগ

আরও পড়ুন: Rohit Sharma, Asia Cup : পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে বড় বার্তা দিলেন ‘হিটম্যান’, ভিডিয়ো ভাইরাল

যদিও মাঠে হাজির সমর্থকদের সঙ্গে দেদার সেলফি তোলার পাশাপাশি, কারও কারও জার্সিতে অটোগ্রাফও দেন হ্যামিল। সেখানেই তিনি সমর্থকদের বলেন, “অস্ট্রেলিয়া থেকে কলকাতায় খেলতে এসেছি সবুজ-মেরুন জার্সি গায়ে আইএসএল ট্রফিটা হাতে তোলার জন্য। আমি জিততে ভালবাসি। দলের হয়ে নিজের সেরাটা দেওয়ার সব রকমের প্রচেষ্টা জারি থাকবে।”

৬ ফুট ১ ইঞ্চি উচ্চতার দীর্ঘকায় এই স্টপারের বয়স ২৯। অস্ট্রেলিয়ার ‘এ’ লিগের প্রথম সারির দল মেলবোর্ন হার্ট, মেলবোর্ন ভিকট্রি, ওয়েস্টার্ন ইউনাইটেড-এর জার্সি গায়ে অতীতে সাফল্যের সঙ্গে খেলেছেন সিডনি-জাত এই সেন্টার ব্যাক। রক্ষণের পাশাপাশি গোল করতেও দক্ষ এই ডিফেন্ডার ওয়েস্টার্ন সিডনি ওয়ান্ডারার্সের হয়ে ২০১৪-২০১৯ সালের মধ্যে ১০০ ম্য়াচ খেলে সাতটি গোলও করেছেন। সন্দেশ জিঙ্ঘন দল ছাড়ায় রক্ষণ পোক্ত করতে হ্যামিলকে দলে এনেছেন ফেরান্দো। দক্ষ এই ডিফেন্ডার অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-২০ দলের হয়ে অতীতে খেলার পাশাপাশি ২০১১ সালের মার্চে অস্ট্রেলিয়ার অলিম্পিক্সগামী ফুটবল দলের হয়ে এশীয় বাছাই পর্বে ইরাকের বিরুদ্ধে একটি ম্যাচ খেলেছেন।

গত দুই মরসুমে রক্ষণ নিয়ে বিব্রত থাকতে হয়েছে এটিকে-মোহনবাগানকে। এ বার ব্রেন্ডন হ্য়ামিলের আগমনে সেই সমস্যা দূর হবে বলে আশাবাদী এটিকে-মোহনবাগানের দল পরিচালন সমিতি। হ্য়ামিলকে ঘিরে আঁটসাঁট রক্ষণের স্বপ্ন দেখতে শুরু করেছেন সবুজ-মেরুন সমর্থকেরাও। সামনেই ডুরান্ড কাপ। যেখানে খেলবে চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলও। তার পরে এএফসি কাপের আন্তঃআঞ্চলিক সেমিফাইনালও রয়েছে। হ্যামিল আশাবাদী দলের সঙ্গে সপ্তাহখানেক অনুশীলন করার পরে অনেকটাই ম্যাচ ফিট হয়ে যাবেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img