Saturday, August 13, 2022

Lovlina Borgohain, CWG 2022: রিংয়ের বাইরে জিতলেও, কোয়ার্টারে হেরে হতাশ করলেন লভলিনা

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: পারলেন না গত টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ পদক জয়ী লিভলিনা বরগোঁহাই। রিংয়ের বাইরের লড়াইয়ে কর্তাদের বিরুদ্ধে জিতেছিলেন। তবে কোয়ার্টার ফাইনালে মুখ থুবড়ে পড়লেন এই বক্সার। 

ওয়েলসের রসি এক্লেসের বিরুদ্ধে স্প্লিট ডিসিশনে পরাস্ত হলেন লভলিনা। ভারতের তারকা বক্সার হারলেন ২-৩ ব্যবধানে। যেখানে মহম্মদ হুসামুদ্দিন, নিতু ঘাংঘাসে, নিখাত জারিনেরা পদক নিশ্চিত করে ফেলেছেন, সেখানে লভলিনার ছিটকে যাওয়া চলতি কমনওয়েলথে ভারতের জন্য বড় ধাক্কা। 

প্রতিযোগিতা শুরু হওয়ার আগে রিংয়ের বাইরে তুমুল লড়াই চালিয়েছিলেন লভলিনা। তবে এ বার পারলেন না। টোকিও অলিম্পিকে ব্রোঞ্জজয়ী বক্সারকে ঘিরে ভারত পদকের আশা করেছিল। কিন্তু ৭০ কেজির লাইট মিডল ওয়েটের সেমিফাইনালে উঠতেই পারলেন না লভলিনা। 

এ দিকে পুরুষদের ৮০ কেজি বা লাইট হেভিওয়েট বক্সিংয়ের কোয়ার্টার ফাইনালে হেরে গিয়েছেন ভারতের আশিস কুমারও। তাঁকে ৪-১ ব্যবধানে হারান ইংল্যান্ডের অ্যারন বাওয়েন।কমনওয়েলথ গেমস শুরুর ঠিক আগে সোশ্যাল মিডিয়ায় ভারতী বক্সিং ফেডারেশনের কর্তাদের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ এনেছিলেন লভলিনা। তিনি স্পষ্ট জানিয়েছিলেন যে, গেমস ভিলেজে তাঁকে মানসিকভাবে নির্যাতিত করা হচ্ছে। ভারতের মহিলা বক্সারের আশঙ্কার কেন্দ্রে ছিলেন তাঁঁর ব্যক্তিগত কোচ সন্ধ্যা গুরুং, যাঁকে গেমস ভিলেজে ঢুকতেই দেওয়া হচ্ছিল না। ফলে তাঁর টুর্নামেন্টের প্রস্ততিতে বাধা পড়ছিল বলে দাবি করেছিলেন লভলিনা। 

আরও পড়ুন: CWG 2022: কমনওয়েলথে ফের বাঙালির পদক জয়, স্কোয়াশে ব্রোঞ্জ সৌরভ ঘোষালের

তারকা বক্সারের অভিযোগের ২৪ ঘণ্টার মধ্যেই কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের নির্দেশে প্রয়োজনীয় ব্যবস্থা নেয় সর্বভারতীয় অলিম্পিক সংস্থা। তারা আপৎকালীন তৎপরতায় লভলিনার কোচের জন্য কমনওয়েলথ গেমস ভিলেজে ঢোকার অনুমতি আদায় করে নেয় আয়োজক সংস্থার কাছ থেকে। এত কিছুর পরেও শেষ রক্ষা করতে পারলেন না লভলিনা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img