Saturday, August 13, 2022

এবার হোয়াটসঅ্যাপেই বুক করুন উবর! জানুন কী ভাবে…

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টাডিজিটাল ব্যুরো: এবার নতুন খবর উবর ব্যবহারকারীদের জন্য। দিল্লি-জাতীয় রাজধানী অঞ্চলে সাধারণ মানুষ হোয়াটসঅ্যাপে বুক করতে পারেন উবর। এই মেসেজিং প্ল্যাটফর্ম এবং ক্যাব পরিষেবা প্রদানকারী হিন্দি এবং ইংরেজিতে নতুন এই বৈশিষ্ট্যটি চালু করেছে যা এখন শুধুমাত্র দিল্লি-এনসিআর অঞ্চলের যাত্রীরাই ব্যবহার করতে পারবেন। নতুন এই বৈশিষ্ট্যটি রাজধানী অঞ্চলের রাইডারদের হোয়াটসঅ্যাপ টু রাইড (WA2R) নামক হোয়াটসঅ্যাপের চ্যাটবটের মাধ্যমে উবর রাইড বুক করার সুযোগ দেবে। উবর এবং হোয়াটসঅ্যাপ একটি যৌথ বিবৃতিতে জানিয়েছে যে এই নতুন বৈশিষ্ট্যটির পাইলট প্রজেক্ট গত বছর লখনউতে সফলভাবে পরীক্ষা করা হয়। চ্যাটবটটি ইনফোবিপ নামে একটি গ্লোবাল ফার্ম দ্বারা চালিত।

চ্যাটবটটি হোয়াটসঅ্যাপের বিজনেস প্ল্যাটফর্মে তৈরি করা হয়েছে। ব্যবহারকারীরা এই চ্যাটবটটি বিভিন্ন ভাষায় ব্যবহার করতে পারবেন। উবর জানিয়েছে যে লখনউয়ের পাইলট প্রজেক্টে দেখা গিয়েছে যে W2AR ব্যবহারকারীদের বয়স গড় Uber অ্যাপ ব্যবহারকারীদের তুলনায় কম। ব্যবহারকারিদের প্রায় ৫০ শতাংশের বয়স ২৫ বছরের কম।

এই বিশিষ্টের ব্যবহার করার জন্য, দিল্লি-এনসিআর অঞ্চলের হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা ক্যাব পরিষেবা প্রদানকারীর ব্যবসায়িক অ্যাকাউন্ট নম্বরে মেসেজ পাঠিয়ে, একটি কিউআর কোড স্ক্যান করে অথবা সরাসরি লিঙ্ক ক্লিক করে উবর হোয়াটসঅ্যাপ চ্যাট খুলে একটি উবার রাইড বুক করতে পারেন।

এর পরেই গ্রাহকদের পিকআপ এবং ড্রপ লোকেশন জানাতে বলা হবে। এর পরে অগ্রিম ভাড়ার পরিমাণ এবং ড্রাইভারের আসার সময় জানানো হবে।

এই রাইড বুক করার জন্য সরাসরি +৯১৭২৯২০০০০০২ এই নম্বরে মেসেজ করতে হবে। অথবা https://wa.me/917292000002?text=Hi%20Uber এই লিংকে ক্লিক করে চ্যাট উইনডো ব্যবহার করতে পারবে। এর পাশাপাশি একটি কিউআর কোড স্ক্যান করেও চ্যাট উইনডো তে পৌছাতে পারবেন গ্রাহকরা।

আরও পড়ুন: RBI Monetary Policy: বাড়ল রেপো রেট, দামি বাড়ি-গাড়ি! আর কী বাড়বে?

উবার জানিয়েছে যে রাইডাররা উবার অ্যাপের মাধ্যমে ট্রিপ বুক করলে যে যে সুবিধা পান, এখানে তাঁরা একি সুবিধা পাবেন। আগের মতো একই নিরাপত্তা বৈশিষ্ট্য এবং বীমা সুরক্ষা পাবেন গ্রাহকরা। বুকিংয়ের সময় ড্রাইভারের পরিচিতি এবং লাইসেন্স প্লেট সম্পর্কেও গ্রাহকদেরকে জানানো হবে। তারা পিক আপ পয়েন্টে যাওয়ার পথে চালকের অবস্থান ট্র্যাক করতে পারবেন। গ্রাহকরা নিজেদের নম্বর ব্যবহার না করে একটি অন্য নম্বর ব্যবহার করে চালকের সঙ্গে কথা বলতে পারবেন।

হোয়াটসঅ্যাপের ক্ষেত্রে, নিরাপত্তা নির্দেশিকা সহ জরুরী পরিস্থিতিতে কী ভাবে উবরে পৌঁছাতে হবে সেই সম্পর্কে রাইডারকে জানাবে। ইমারজেন্সি অপশন নির্বাচন করলে, গ্রাহক ক্যাব প্রদানকারীর গ্রাহক সহায়তা দলের সঙ্গে কথা বলতে পারবেন। প্রয়োজনে, ট্রিপ শেষ হওয়ার ৩০ মিনিট পরে পর্যন্ত উবার রাইডারদের নিরাপত্তা নম্বরে ফোন করার সুযোগ পাবেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img