Saturday, August 13, 2022

লোকসভার আগেই বাংলায় বিধানসভা ভোট! পার্থ কাণ্ডের পর নতুন জল্পনা ছড়ালেন শুভেন্দু

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


#কলকাতা:   কয়েক মাস আগে থেকেই রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দাবি করছেন যে, ২০২৪ এ লোকসভা এবং বিধানসভা ভোট একইসঙ্গে হবে। রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারের পাশাপাশি অনেক পদ্ম নেতাদের মুখে মুখেও এখন  চব্বিশে বিধানসভা ভোটের দাবি। কিন্তু আচমকা সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে লোকসভা ভোটের আগেও বিধানসভা ভোট হওয়া প্রসঙ্গে শুভেন্দু অধিকারীর ইঙ্গিতপূর্ণ মন্তব্য, ‘চব্বিশে লোকসভা এবং বিধানসভা ভোট একসঙ্গে তো হচ্ছেই। কিন্তু যা পরিস্থিতি তাতে বিধানসভা ভোট কি ওতদিন ( লোকসভা ভোট ) পর্যন্ত যাবে ? দেখতে থাকুন। দেখতে থাকুন। দেখতে থাকুন’।

বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে  শুভেন্দুর মুখে চব্বিশে লোকসভার সাথে বিধানসভা ভোটও হবে বলে শোনা যায়। শিক্ষক দুর্নীতি নিয়োগ মামলায় ‘অপা’ কাণ্ডের পর শুভেন্দু অধিকারীর মুখে এবার লোকসভা ভোটের আগেই এ রাজ্যে  বিধানসভা ভোটের ইঙ্গিতপূর্ণ মন্তব্যের পর রাজনৈতিক মহলে আলোড়ন পড়ে গেছে। নিয়ম অনুযায়ী ২০২৬- এ রাজ্যে বিধানসভা ভোট হওয়ার কথা। তার আগে তেইশে পঞ্চায়েত এবং চব্বিশে লোকসভা নির্বাচন। ইতিমধ্যেই শিক্ষক নিয়োগ দুর্নীতি ইস্যুতে চড়া সুর গেরুয়া শিবিরের নেতাদের গলায়। রাজ্যজুড়ে আন্দোলনের ডাক। গোড়া থেকে দুর্নীতির শিকড় উপড়ে ফেলার হুঁশিয়ারি। ইতিমধ্যেই রাজ্য মন্ত্রিসভায় নতুন মুখ এবং রদবদল প্রসঙ্গে শাসকদলকে খোঁচা দিয়ে সুকান্ত মজুমদার থেকে  শুভেন্দু অধিকারীরা বলছেন,’ দুর্নীতির সঙ্গে শুধুমাত্র পার্থ চট্টোপাধ্যায় কিংবা অর্পিতা মুখোপাধ্যায় নয়, এই অপরাধ তৃণমূলের সঙ্ঘবদ্ধ অপরাধ। কেউ পার পাবে না। আমরা শেষ দেখে ছাড়ব’।

আরও পড়ুন:  মমতার ‘বাংলার ছেলে’! তাঁর কথাতেই ফের রাজনীতিতে, মন্ত্রিত্বের প্রথম দিনে ‘দিদি’কে মনে পড়ছে বাবুলের

চলতি সপ্তাহেই বিরোধী দলনেতা  শুভেন্দু অধিকারী দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে একান্তে সাক্ষাৎ করে শিক্ষক দুর্নীতি নিয়োগ মামলায় ১০০ জন তৃণমূল নেতার দুর্নীতিতে প্রত্যক্ষভাবে যুক্ত থাকার তথ্য প্রমাণ সহ অমিত শাহর হাতে তুলে দিয়ে এসেছেন বলে দাবি করেছেন শুভেন্দু অধিকারী। এদিনই জেপি নাড্ডার সঙ্গেও সাক্ষাৎ করে রাজ্যের বর্তমান পরিস্থিতির কথা নাড্ডাকে জানান শুভেন্দু।  তবে বিরোধী দলনেতা একাই নন,  বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে মিলিত হয়ে রাজ্যের পরিস্থিতি অবগত করেছেন বলে দাবি করেন। বুধবার ধর্মতলায় এক বিক্ষোভ সমাবেশে শুভেন্দু বলেছেন, ‘শুধু পার্থই নন, আসন্ন দুর্গাপুজোর সময় তৃণমূলের অনেককেই জেলে থাকতে হবে’।  এই প্রেক্ষাপটে ২০২৬ এর  বিধানসভা ভোট কি ২০২৪ এর লোকসভা পর্যন্ত যাবে কিনা তা নিয়ে প্রশ্ন তুলে শুভেন্দু অধিকারীর  ইঙ্গিতপূর্ণ মন্তব্য নিয়ে এখন টগবগ করে ফুটছে বঙ্গ রাজনীতির ময়দান।

VENKATESWAR  LAHIRI             

Published by:Piya Banerjee

First published:

Tags: Assembly Election, Lok Sabha election, Suvendu Adhikari



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img