Saturday, August 13, 2022

CWG 2022: বন্ধ হয়ে গেল কুস্তি, খালি করা হল স্টেডিয়াম! কিন্তু কেন?

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আয়োজকদের অপেশাদার মনোভাবের জন্য বিতর্কে (Controversy) চলতি কমনওয়েলথ গেমস (Commonwealth Games 2022)। বন্ধ হয়ে গেল কুস্তির খেলা। শুক্রবার অভিযান শুরু হল। আর প্রথমদিনেই বিপত্তির মুখে পড়তে হয় আয়োজকদের। নিরাপত্তাজনীত কারণে ইভেন্ট মাঝপথেই স্থগিত রাখতে হয়। এক ঘণ্টারও বেশি বন্ধ থাকে কুস্তির যাবতীয় বাউট। 

কিন্তু কেন বন্ধ ছিল কুস্তির একাধিক ম্যাচ? আসলে স্টেডিয়ামের ছাদে লাগানো স্পিকার খুলে পড়ে। সেই কারণেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মাত্র পাঁচটি হওয়ার পরেই দুর্ঘটনাটি ঘটে। এক ম্যাট চেয়ারম্যানের পাশে স্পিকারটি খুলে পড়ে। বিভিন্ন খেলার ফল ঘোষণা করার জন্য ওই স্পিকার লাগানো ছিল। সেভেন্টারি স্টেডিয়ামে এই ঘটনার পরেই কিছু ক্ষণের জন্য খেলা বন্ধ করা হয়।

আন্তর্জাতিক কুস্তি সংস্থার তরফে সোশ্যাল মিডিয়ায় ইভেন্টের মাঝে এমন বিঘ্নের কথা জানানো হয়। সংস্থার তরফে প্রাথমিকভাবে টুইট করা হয়, ‘নিরাপত্তা চেকিংয়ের জন্য আমরা সাময়িক বিরতি নিচ্ছি। সবুজ সংকেত পেলে খেলা পুনরায় শুরু হবে।’

আরও পড়ুন: CWG 2022 : দুরন্ত পারফরম্যান্স, শেষ আটে জায়গা পাকা করলেন বজরঙ্গ পুনিয়া, মণিকা বাত্রা

আরও পড়ুন: CWG 2022 : লং জাম্পে রুপো পেলেও আক্ষেপ নেই শ্রীশঙ্করের

পরে আরও একটি টুইটে জানানো হয় যে, স্থানীয় সময় ১২টা ১৫ মিনিটে পুনরায় শুরু হবে কুস্তির ইভেন্ট। সেই সঙ্গে এমন বিঘ্নের জন্য অনুরাগীদের কাছে ক্ষমাও চেয়ে নেওয়া হয় সংস্থার তরফে। যদিও নির্ধারিত সময়ে পুনরায় শুরু করা সম্ভব হয়নি ইভেন্ট। পরে আরও একটি টুইটে বিশ্ব কুস্তি সংস্থা আপডেট দেয় যে, বিরতির পরে কুস্তির ইভেন্ট পুনরায় শুরু হবে স্থানীয় সময় ১২টা ৪৫ মিনিটে।

কুস্তির ইভেন্ট সাময়িকভাবে বন্ধ হয়ে যাওয়ার সময়ে ভারতের দুই তারকা বজরং পুনিয়া ও দীপক পুনিয়া নিজেদের প্রথম রাউন্ডের ম্যাচ জিতেছেন। ছেলেদের ফ্রি-স্টাইল কুস্তির ৬৫ কেজি বিভাগের প্রথম রাউন্ডে ভারতের বজরং হারিয়ে দেন নাউরুর লউয়ি বিংহ্যামকে। ৪-০ ব্যবধানে প্রথম বাউট জিতে বজরং প্রবেশ করেন কোয়ার্টার ফাইনালে।

পরে দীপক পুনিয়া ছেলেদের ফ্রি-স্টাইল কুস্তির ৮৬ কেজি বিভাগের কোয়ার্টার ফাইনালে ওঠেন নিউজিল্যান্ডের ম্যাথিউ অক্সেনহ্যামকে হারিয়ে। দীপক টেকনিক্যাল সুপিরিয়রিটির নিরিখে বাউট জিতে নেন। তাঁর প্রি-কোয়ার্টার বাউট স্থায়ী হয় তিন মিনিটেরও কম সময়। বজরং ও দীপক ছাড়াও শুক্রবার ইভেন্টের প্রথম দিনে লড়াই রয়েছে আরও চারজন কুস্তিগিরের। ছেলেদের ১২৫ কেজি বিভাগে লড়বেন মোহিত গ্রেওয়াল। মেয়েদের ৫৭ কেজি বিভাবে লড়াই অংশু মালিক। মেয়েদের ৬৮ কেজি বিভাগে ম্যাটে নামবেন দিব্যা কাকরান। এছাড়া মেয়েদের ৬২ কেজি বিভাগে লড়াইয়ে নামবেন সাক্ষী মালিক।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img