Saturday, August 13, 2022

Virat Kohli and Rohit Sharma : বিরাট-রোহিতের রেষারেষির গল্প থেকে প্রাক্তনদের ইগোর লড়াই, অকপট বোর্ডের কোষাধ্যক্ষ

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: লিখতে গিয়ে একটা প্রবাদ মনে পড়ে যাচ্ছে। ‘এক জঙ্গলে দুটি বাঘ থাকতে পারে না।’ ভারতীয় ক্রিকেটে (Indian Cricket) এই প্রবাদ বারবার ঠিক প্রমাণিত হয়েছে। সময় বদলেছে। বদলে গিয়েছে ক্রিকেটারদের নাম। তবে তারকা ক্রিকেটারদের রেষারেষির গল্প অতীতেও শোনা গিয়েছে। এবং এখনও সেটা রয়েছে। সুনীল গাভাসকর (Sunil Gavaskar) থেকে কপিল দেবের (Kapil Dev) মধ্যে ইগোর লড়াই সবার জানা। পরবর্তী দুই ওপেনার সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) সম্পর্ক নিয়েও অনেক কথা কানে এসেছে। আর গত কয়েক বছরে বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত শর্মার (Rohit Sharma) মধ্যে ইগোর লড়াই তো ‘ওপেন সিক্রেট’। এ বার তারকা ক্রিকেটারদের রেষারেষি নিয়ে মন্তব্য করলেন বিসিসিআই-এর (BCCI) কোষাধ্যক্ষ অরুণ ধুমাল (Arun Dhumal) । 

একই দলে দুই বড় নাম মানেই কি লড়াইয়ের আবহ? বর্তমানে বিরাট এবং রোহিতকে ঘিরে এমন রেষারেষির জল্পনাই রয়েছে। মাঝেমধ্যেই চর্চা হয়ে থাকে, তাঁদের দু’জনের সম্পর্ক নিয়ে। অনেকেই মনে করেন, এই দুই তারকার মধ্যে তীব্র অন্তর্দ্বন্দ্ব রয়েছে। কিন্তু একেবারে অন্য কথা বললেন বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমাল। ধুমালের দাবি, ভারতীয় ক্রিকেটে দুই তারকার মধ্যে এমন রেষারেষির খবর নতুন কিছু নয়। একটা সময়ে সচিন ও সৌরভকে নিয়েও এমনই খবর শোনা যেত। এর আগে সুনীল গাভাসকর ও কপিল দেবকে নিয়েও একই রকম রেষারেষির খবর শোনা যেত। এমন লড়াইয়ের কথা নাকি একেবারেই মনগড়া! 

আরও পড়ুন: Asia Cup 2022: একবার নয়, তিনবার রোহিতের বিরুদ্ধে মুখোমুখি হতে পারেন বাবর আজম!

আরও পড়ুন: Virat Kohli, KL Rahul : বিরাট, রাহুলকে সামনে রেখে ‘হর ঘর তিরঙ্গা অভিযান’

একটি ইউটিউব চ্যানেলে অরুণ ধুমাল দাবি করেছেন, ‘আমরা কখনও রোহিত, বিরাটকে নিয়ে আলাদা করে ভাবিনি। সমর্থকদের আবেগের কারণে ওদের দু’জনকে নিয়ে বিতর্ক তৈরি হয়। সেই কারণেই ওদের লড়াইয়ের কথা সামনে আসে। নেটমাধ্যমে যে যা খুশি বলতে পারে। কোনও বাধা নেই। এই একই জিনিস দেখা যেত সুনীল গাভাসকর এবং কপিল দেবের সময়। পরে সচিন তেন্ডুলকর এবং সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়েও একই ঘটনা ঘটে। নেটমাধ্যমে যে কোনও ঘটনা সেটা বড় করেই দেখানো হয়ে থাকে।’ 

Sachin and Sourav

কোহলি এবং রোহিত দু’জনেই টিম ইন্ডিয়ার ম্যাচ উইনার। তাঁদের অসংখ্য ব্যক্তিগত রেকর্ড রয়েছে। দুজন একসঙ্গে জুটি বেঁধে একাধিক ইনিংস গড়েছেন। কেরিয়ারে সর্বোচ্চ পার্টনারশিপ রানের নিরিখে সচিন ও সৌরভ এবং রোহিত ও শিখর ধাওয়ান জুটির পিছনেই তৃতীয় স্থানে রয়েছে বিরাট ও রোহিতের জুটি। বিরাট এবং রোহিত একসঙ্গে এখনও পর্যন্ত ৮২টি ইনিংস খেলেছেন। তাঁদের সংগ্রহ ৪৯১৪ রান। গড় ৬৩.৮১। এর মধ্যে রয়েছে ১৫টি অর্ধশতরানের জুটি এবং ১৮টি শতরানের জুটি। পাঁচটি দ্বিশতরানের জুটিও আছে তাঁদের। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img