Saturday, August 13, 2022

জনি কাউকোর জোড়া গোলে মহামেডানকে হারাল এটিকে মোহনবাগান

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: মরসুমের প্রথম মিনি ডার্বিতে মহামেডানকে (Mohammedan Sporting) ২-১ গোলের ব্যবধানে হারাল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। সবুজ মেরুনের হয়ে জোড়া গোল করলেন জনি কাউকো (Jony Kauko)। সাদা-কালোর হয়ে একমাত্র গোলটি করেন অভিষেক হালদার। 

মহামেডান আই লিগে ফিরলেও মোহনবাগান চলে গিয়েছে আইএসএলে (ISL)। পাশাপাশি গত দু’বছর কলকাতা লিগেও দেখা হয়নি দু’দলের। ফলে দীর্ঘদিন পর মিনি ডার্বি দেখা গেল। আই এই ডার্বিতেও সেই চেনা ছন্দেই দেখা গেল দু’দলের ফুটবলারদের। শনিবার কার্যত পূর্ণ শক্তির দল নিয়েই মাঠে নেমেছিল এটিকে মোহনবাগান। প্রদর্শনী ম্যাচ হলেও খেললেন ফ্লোরেন্টিন পোগবা। যেহেতু এটি প্রদর্শনী ম্যাচ, তাই দুই দলই তরুণদের প্রথম একাদশে সুযোগ দিয়েছিল। দুই দলের কোচ দলের ফুটবলারদের শক্তি দুর্বলতা দেখেও নেন। এটিকে মোহনবাগান যেমন স্কোয়াডের ২০ ফুটবলারকে নামিয়ে দিল মাঠে। তেমনই সাদা কালো কোচ আন্দ্রে চেরনিশভ খেলিয়ে দিলেন স্কোয়াডের ১৮ জনকে।

আরও পড়ুন: Ravi Dahiya, CWG 2022 : ৫৭ কেজি বিভাগে সোনা জিতে বজরঙ্গ, সাক্ষী, দীপকের তালিকায় নাম লেখালেন রবি দাহিয়া

আরও পড়ুন: Vinesh Phogat, CWG 2022 : সাক্ষীর পর দ্বিতীয় ভারতীয় মহিলা হিসেবে সোনা জিতলেন ভিনেশ ফোগাট

তবে নিজেদের পূর্ণশক্তি নিয়ে নামলেও এদিন মহামেডানকে হারাতে ভালমতো বেগ পেতে হয় সবুজ-মেরুন শিবিরকে। এ দিন ম্যাচ শুরু থেকেই এটিকে মোহনবাগানকে ভাল বেগ দেয় মহামেডান শিবির। প্রথমে ম্যাচের ৪১ মিনিটে গোল করে এগিয়েও যায় সাদা-কালো ব্রিগেড। কিন্তু পরে অভিজ্ঞ কাউকো জোড়া গোল করে সবুজ-মেরুন শিবিরকে জিতিয়ে দেন। দ্বিতীয়ার্ধে শুরু থেকে এটিকে মোহনবাগান ম্যাচের দখল নিয়ে নেয়। ৬৮ মিনিটে ফারদিন আলি মোল্লাকে বক্সের মধ্যে ফাউল করা হয়। জনি কাউকো পেনাল্টি থেকে সমতা ফেরান। পরে ম‍্যাচের শেষ মুহূর্তে ফ্রিকিক থেকে গোল করে সবুজ-মেরুনকে জিতিয়ে দেন সেই জনি কাউকো। কলকাতা লিগের প্রিমিয়ার ডিভিশনের আগে এই ম্যাচ দুই শিবিরের জন্যই ভাল প্রস্তুতি হয়ে রইল।

কল‍্যাণী স্টেডিয়ামের পর এবার নতুন করে উঠে আসছে নৈহাটি স্টেডিয়াম। ইতিমধ‍্যে কলকাতা লিগ ও আই লিগের ম‍্যাচ এই স্টেডিয়ামে হচ্ছে। এবার জাঁকজমক ভাবে নৈহাটি গোল্ড কাপও হচ্ছে। তারই মাঝে এটিকে মোহনবাগান-মহমেডান স্পোর্টিং এর এক প্রদর্শনী ম‍্যাচ করে নৈহাটিতে ফুটবল উন্মাদনা ফিরিয়ে আনলেন স্থানীয় বিধায়ক ও সদ‍্য মন্ত্রী হওয়া পার্থ ভৌমিক।

মোহনবাগান – মহমেডানের ম‍্যাচ ঘিরে এলাকা ঘিরে স্থানীয় ক্রীড়াপ্রমিদের মধ‍্যে উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। এই প্রথম নৈহাটিতে ফুটবলের কোনও বড় ম‍্যাচ হল। এই নৈহাটি স্টেডিয়ামে দর্শকাসন ১০ হাজার। বড় ম‍্যাচের টিকিটের চাহিদা ছিল তুঙ্গে। কিন্তু নিরাপত্তার কারণে মাত্র ৭ হাজার দর্শকদের মাঠে ঢুকতে দেওয়া হয়েছে। এই ম‍্যাচটি যাতে সুষ্ঠুভাবে হয় তার পুরো দায়িত্ব ইউনাইটেড স্পোর্টস ক্লাবের ডিরেক্টর নবাব ভট্টাচার্যের হাতে তুলে দিয়েছিলেন মন্ত্রী পার্থ ভৌমিক। নবাব ভট্টাচার্য্য চমৎকার ম‍্যাচ আয়োজন করলেন। প্রদর্শনী ম‍্যাচের উদ্বোধনে উপস্থিত ছিলেন রাজ‍্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, বেঙ্গল অলিম্পিক অ‍্যাসোসিয়েশনের সভাপতি ও মোহনবাগানের ফুটবল সচিব স্বপন (বাবুন) ব‍্যানার্জি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img