Saturday, August 13, 2022

লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ, সিবিআইয়ের হাতে আটক চিটফান্ড কর্মকর্তা

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


#ডায়মন্ডহারবার: বেআইনি অর্থলগ্নি সংস্থা খুলে লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগে সিবিআই-এর হাতে আটক ডায়মন্ডহারবারের চিটফান্ড কর্মকর্তা। সিবিআই সূত্রে খবর, ওই ব‍্যক্তির নাম কুন্তল মাহাতো। বেশ কয়েকবছর ধরে বেআইনি অর্থলগ্নি সংস্থাগুলির ওপর নজর রেখেছিল সিবিআই। আর যার জেরেই এই গ্রেফতারির ঘটনা ঘটেছে।

শুক্রবার গভীর রাতে যাদবপুর থেকে এক অভিযুক্তকে গ্রেফতার করে সিবিআই। জানা গিয়েছে, ধৃত কুন্তল মাহাতো ডায়মন্ড হারবারের নিউ টাউনের বাসিন্দা। ধৃতের বিরুদ্ধে প্রতারণা, ষড়যন্ত্র, বিশ্বাসভঙ্গ ও প্রমাণ লোপাট-সহ একাধিক ধারায় মামলা রুজু হয়েছে। ধৃতের বিরুদ্ধে আইপিসি ১২০ বি, ৪০৬, ৪২০, ৪৬৭ আইপিসি ধারায় মামলা রুজু করা হয়েছে। ধৃতকে শনিবার দুপুরে ডায়মন্ড হারবার মহাকুমা আদালতে পেশ করা হয়। ২০১৪ সালে ডায়মন্ড হারবারের সুলতানপুর এলাকার এক বাসিন্দার অভিযোগের ভিত্তিতে প্রথম মামলা রুজু হয়। ২০২০ সালে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল আদালত। ধৃতকে হেফাজতে নিয়ে বাকি অভিযুক্তদের গ্রেফতার করতে চাইছে সিবিআই।

আরও পড়ুন: ডেলিভারি কর্মীদের সমস্যার সমাধান চাই, শ্রম দফতরের হস্তক্ষেপ দাবি সিটুর

আরও পড়ুন: চোখ রাঙাচ্ছে নিম্নচাপ, তুমুল ঝড়-বৃষ্টি রাজ্যের জেলায় জেলায়, লাল সতর্কতা জারি

স্থানীয় সূত্রের খবর, বেআইনি অর্থলগ্নি সংস্থা খুলে ডায়মন্ড হারবার, ফলতা-সহ দক্ষিণ ২৪ পরগণার বিভিন্ন প্রান্তের মানুষদেরকে মোটা টাকা ফেরত দেওয়া টোপ দিয়ে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করেছিল কুন্তল ও তার সঙ্গীরা। এরপর গ্রাহকদের বিনিয়োগ টাকা ফেরত না দিয়ে গা ঢাকা দিয়েছিল কুন্তল-সহ বাকি অভিযুক্তরা। গোপন সূত্রে খবর পেয়ে সিবিআই শুক্রবার রাতেই গ্রেফতার করে কুন্তলকে। শুধুমাত্র কুন্তলের এই বেআইনি অর্থলগ্নি সংস্থা নয়, এলাকায় আরও কোনো অর্থলগ্নি সংস্থা বেআইনি ভাবে টাকা তুলেছিল কিনা তারও তদন্ত শুরু করেছে পুলিশ। এই গ্রেফতারের ঘটনায় কিছুটা হলেও আশার আলো দেখছে প্রতারিতরা।

নবাব মল্লিক

Published by:Shubhagata Dey

First published:

Tags: CBI, Diamond Harbour



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img