Saturday, August 13, 2022

CWG 2022, IND vs ENG : রুদ্ধশ্বাস ম্যাচে কুপোকাত ইংল্যান্ড, ফাইনালে সোনার লড়াইয়ে ভারত

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: রুদ্ধশ্বাস ম্যাচ জিতে চলতি কমনওয়েলথ গেমসে (Commonwealth Games 2022) ক্রিকেটের ফাইনালে চলে গেল ভারত। প্রথম সেমি ফাইনালে ইংল্যান্ডকে ৪ রানে হারিয়ে দেওয়ার সুবাদে পদক নিশ্চিত করে ফেলল হরমনপ্রীতের প্রমীলাবাহিনী। ব্যাটে শুরু থেকেই দাপট দেখিয়েছিল টিম ইন্ডিয়া। পরে মিডল অর্ডার দাপট না দেখালেও, লড়াই করার মতো রান তুলে নিয়েছিল ভারতীয় দল। এরপর বল হাতে মোক্ষম সময় উইকেট তুলে নেওয়ার সঙ্গে দুরন্ত ফিল্ডিংয়ের সুবাদে টানটান উত্তেজক ম্যাচ জিতে বার্মিংহামের বাইশ গজে জয় পেল ভারত। রবিবার মেগা ফাইনালে নামবে ভারতের মহিলা দল। ৬ উইকেটে ১৬০ রানে থেমে যায় ব্রিটিশরা। 

এজবাস্টনে কমনওয়েলথ গেমসের  প্রথম সেমিফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছে ভারতীয় দল (Indian women’s cricket team)। সেই ম্যাচে প্রথম ইনিংস শেষে বেশ ভাল জায়গায় হরমনপ্রীত কৌরের নেতৃত্বাধীন ভারতীয় দল।

কথায় আছে বড় ম্যাচে বোর্ডে রান সবসময়ই বাড়তি সুবিধা দেয়। সেই পন্থাই অবলম্বন করে পদক সুনশ্চিত করার ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করারই সিদ্ধান্ত নেন হরমনপ্রীত। অধিনায়িকার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করে ভারতের হয়ে শুরুটা দারুণ করেন দলের তারকা ওপেনার স্মৃতি মান্ধানা (Smriti Mandhana)।

আরও পড়ুন: Priyanka Goswami, CWG 2022 : ১০০০০ মিটার ওয়াক রেসে রুপো জিতে নজির গড়লেন প্রিয়াঙ্কা

আরও পড়ুন: Virender Sehwag, CWG 2022 : ক্ষোভ উগরে দিলেন ‘নজফগড়ের নবাব’! কিন্তু কেন?

শেফালি ভার্মার সঙ্গে ওপেনিংয়ে ৭৬ রান যোগ করেন স্মৃতি। তবে সেই পার্টনারশিপে সিংহভাগ রান ছিল স্মৃতিরই। ২৩ বলে তিনি দুরন্ত এক অর্ধশতরান করে ফেলেন। বলের নিরিখে ভারতীয় মহিলা কোনও ক্রিকেটারের এটি দ্রুততম অর্ধশতরান। স্মৃতি নিজেরই রেকর্ড ভাঙলেন। এর আগে তাঁর ২৪ বলে অর্ধশতরানই ছিল ভারতীয় মহিলা ক্রিকেটারদের মধ্যে দ্রুততম। স্মৃতির আউট হওয়ার পর আরেক ইনফর্ম ব্যাটার জেমাইমা রডরিগেজ (Jemimah Rodrigues) ভারতীয় ইনিংসকে এগিয়ে নিয়ে যান।

নিজের গত ম্যাচের ফর্ম অব্যাহত রাখেন জেমাইমা। এই ম্যাচে অর্ধশতরান না করলেও, ৩১ বলে ৪৪ রানে অপরাজিত থাকেন তিনি। শেষের ওভারগুলিতে জেমাইমার ‘রেঞ্জ হিটিং’ ছিল দেখার মতো। ভারতীয় দল এক সময়ে স্মৃতি ও হরমনপ্রীত পরপর আউট হয়ে যাওয়ায় একটু চাপে পড়লেও, চতুর্থ উইকেটে জেমাইমা ও দীপ্তি শর্মার অর্ধশতরানের পার্টনারশিপ ভারতকে সেই স্থান থেকে উদ্ধার করে। দুইজনে মিলে চতুর্থ উইকেটে ৫৩ রান যোগ করেন। দীপ্তি ২০ বলে ২২ রান করেন। এছাড়া হরমনপ্রীত ২০ ও শেফালি ১৫ রান করেন। ২০ ওভার শেষে ভারত পাঁচ উইকেটের বিনিময়ে ১৬৪ রান তোলে। 

জয়ের জন্য ইংল্যান্ডের সামনে লক্ষ্যে একেবারেই সহজ ছিল না। ইংল্যান্ড শুরুতেই আক্রমণের পথ বেছে নেয়। আগ্রাসী ভঙ্গিমায় ব্যাট কার সোফিয়া ডাঙ্কলিকে ১৯ রানে ফিরিয়ে ভারতকে প্রথম সাফল্য এনে দেন দীপ্তি। আরেক ওপেনার ড্যানি ওয়াট ২৭ বলে ৩৫ রান করেন। অ্যামি জোন্স করেন ৩১ রান। ন্যাট সেভারও ৪১ রান করেন তবে তা আসে ৪৩ বলে। শুধু তাই নয়, দীপ্তি শর্মা শেষ ওভারে দারুণ বোলিং করার পাশাপাশি দুরন্ত ফিল্ডিং করে দল। ফলে ১৬০ রানেই আটকে যায় ইংল্যান্ড। চার রানে জিতে ফাইনালে চলে গেল ভারত। এ বার সোনার লড়াই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img