Saturday, August 13, 2022

Nikhat Zareen, CWG 2022: ফ্লাইওয়েট বিভাগের ফাইনালে নিখাত, বাড়ছে সোনার প্রত্যাশা

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় (Team India) মহিলা বক্সার (Boxing) নিখাত জারিনের (Nikhat Zareen) বিজয়রথ ছুটছেই। চলতি বছরেই বিশ্বচ্যাম্পিয়ন হয়ে ভারতে ফিরেছিলেন তিনি। এ বার কমনওয়েলথ গেমসের (Commonwealth Games 2022) ফাইনালেও চলে গেলেন নিখাত। ইংল্যান্ডের সাভান্না আলফিয়া স্টাবলিকে হারিয়ে দেন তিনি। ফলে তাঁকে ঘিরে বাড়ছে বাড়ছে সোনার প্রত্যাশা। মহিলাদের ফ্লাইওয়েট বিভাগের ফাইনালে নিখাতের প্রতিদ্বন্দ্বী উত্তর আয়ারল্যান্ডের কার্লি ম্যাকনল। যিনি এর আগে ২০১৮ সালে অস্ট্রেলিয়ার গোল্ডকোস্টে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসে রুপো পেয়েছিলেন। তিনি ফাইনালে গিয়েছেন উগান্ডার টেডি নাকিমুলিকে। রবিবার রাত সাতটায় সোনা জয়ের লড়াইয়ে নামবেন হায়দরাবাদের এই মহিলা বক্সার।

গত বছর টোকিয়ো অলিম্পিক্সের যাওয়া হয়নি নিখাতের। বাছাই পর্বে মেরি কম বাজিমাত করায় সংবাদ মাধ্যমের কাছে মন্তব্য করে বিতর্কের সম্মুখীন হয়েছিলেন নিখাত। কিন্তু চলতি বছরে নিখাত সাফল্যের মধ্য দিয়েই যাচ্ছেন। বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি ইউরোপে আন্তর্জাতিক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে ফিরেছেন তিনি। এ বার কমনওয়েলথ গেমসেও তিনি চমক দেখাবেন বলে আশায় ভারতীয় বক্সিং মহল। 

আরও পড়ুন: Vinesh Phogat, CWG 2022 : সাক্ষীর পর দ্বিতীয় ভারতীয় মহিলা হিসেবে সোনা জিতলেন ভিনেশ ফোগাট

আরও পড়ুন: Ravi Dahiya, CWG 2022 : ৫৭ কেজি বিভাগে সোনা জিতে বজরঙ্গ, সাক্ষী, দীপকের তালিকায় নাম লেখালেন রবি দাহিয়া

সেমিফাইনালে এ দিন নিখাত হারান ইংল্যান্ডের সাভান্না আলফিয়া স্টাবলিকে। যার ফলে এই ইভেন্টে আপাতত রুপো নিশ্চিত ভারতের। শনিবার এর আগে নীতু গাঙ্ঘাস ও অমিত পাঙ্ঘল সেমিফাইনাল বাউট জিতে ফাইনালে গিয়েছেন। নিখাত এ দিন সেমিফাইনালে আগ্রাসী মেজাজে খেলে বিপক্ষকে কোণঠাসা করে ফেলেছিলেন। পাঁচ বিচারকই তাঁকে পুরো পয়েন্ট দেন। তিন রাউন্ডেই চালকের আসনে ছিলেন তিনি। ফলে ৫-০ জিততে তাঁর কোনও অসুবিধা হয়নি।

মহিলাদের লাইটওয়েট বিভাগে ভারতের জেসমিন লড়াই করে হারলেন ইংল্যান্ডের জেম্মা পাইগ রিচার্ডসনের কাছে। তিনি হারলেন ২-৩ ফলে। গোটা ম্যাচেই পিছিয়ে ছিলেন জেসমিন। একমাত্র প্রথম ও তৃতীয় রাউন্ডে দুই বিচারক তাঁকে ১০ পয়েন্ট দিয়েছিলেন।কিন্তু তৃতীয় রাউন্ডে পাঁচ বিচারকই ইংল্যান্ডের বক্সারের পক্ষে রায় দেন। যদিও হেরে গেলেও সেমিফাইনালে যাওয়ায় ব্রোঞ্জ পদক নিয়েই বাড়ি ফিরছেন জেসমিন।

এ বার বার্মিংহামে সাত জন ভারতীয় বক্সার সেমিফাইনালে গিয়েছেন। যার ফলে বক্সিং থেকে সাতটি পদক নিশ্চিত হয়েছে। ভারতীয় বক্সারদের কাছে হতাশার খবর টোকিয়ো অলিম্পিক্সে পদকপ্রাপ্ত ভারতের লভলিনা বরগোঁহাইয়ের ছিটকে যাওয়া। কমনওয়েলথ গেমসে তিনি পদক পেতে পারেন বলে শোনা যাচ্ছিল। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img