Monday, January 30, 2023

PV Sindhu, CWG 2022: পরিশ্রমের ফল, কামব্যাক করে শেষ চারে সিন্ধু

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: মালয়েশিয়ার প্রতিদ্বন্দ্বী গো জিন উই যে সিন্ধুর বিরুদ্ধে কঠিন লড়াই দেবেন কোয়ার্টার ফাইনালে সেটা জানাই ছিল। কারণ কোয়ার্টার ফাইনালে টিম ইভেন্টে এই মালয়েশিয়ার খেলোয়াড়ের বিরুদ্ধেই খেলেছিলেন পিভি সিন্ধু (PV Sindhu)। জিতলেও প্রচুর পরিশ্রম করতে হযল তাঁকে। এ দিন তাঁকে আরও পরিশ্রম করতে হল। আরও কঠিন লড়াই করতে হল। প্রথম গেম হেরে গিয়েছিলেন সিন্ধু। তবে এরপর দাপট বজায় রেখে কামব্যাক করলেন ভারতের শাটলার। 

কিন্তু পরের দুটো সেট দুর্দান্ত লড়াই করে নাকের ডগা দিয়ে সেমিফাইনালে পৌঁছলেন। ম্যাচের ফল সিন্ধুর পক্ষে ১৯-২১, ২১-১৪, ২১-১৮। গো জিন দুরন্ত কিছু শট খেললেন। বিশেষ করে তাঁর নেট প্লে এ দিন সিন্ধুকে প্রচুর ঝামেলায় ফেলেছিল। তবে প্রথম গেমে হারলেও লড়াই ছাড়েননি। সিন্ধুর স্ম্যাশ, ফোরহ্যান্ড, ক্রস কোর্ট ছিল দেখার মত। তৃতীয় সেটে দুজনের মধ্যে কার্যত কারো দম ছিল না। তিনটে সেট পর্যন্ত ম্যাচ গড়ালে সেটাই স্বাভাবিক। কিন্তু সিন্ধু জানতেন তাকে শেষ ৫ পয়েন্টের জন্য কিছুটা দম বাঁচিয়ে রাখতে হবে।

আরও পড়ুন: CWG 2022 : সিয়াচেনে ডিউটি থেকে স্টিপলচেজে রুপো, জওয়ান অবিনাশের উত্থান

আরও পড়ুন: Harmanpreet Kaur, CWG 2022 : কীভাবে দলকে তাতিয়েছিলেন? জানালেন হরমনপ্রীত

অভিজ্ঞতার পুরস্কার পেলেন তিনি। মালয়েশিয়ার গো সিন্ধুর শট আটকাতে বেশ কয়েকবার মাটিতে আছাড় খেলেন। আরো একটা পদক নিশ্চিত করলেন সিন্ধু। তবে এবার স্বর্ণপদক জয় তার একমাত্র লক্ষ্য। যে ছন্দে আছেন তাতে একটু ভাগ্যের সহায়তা পেলে স্বর্ণপদক জয় সম্ভব সিন্ধুর। ম্যাচ শেষে দেখা গেল কোচ পার্ক এসে জড়িয়ে ধরছেন সিন্ধুকে। বোঝাই গেল এ বারের গেমসে সবচেয়ে কঠিন লড়াই পার করে হাঁফ ছেড়ে বেঁচেছেন সিন্ধু। কিন্তু কেরিয়াররে প্রথম কমনওয়েলথ সোনা পাওয়ার জন্য আরো দুটি কঠিন ম্যাচ অপেক্ষা করছে তাঁর জন্য।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img