Saturday, August 13, 2022

Virender Sehwag, CWG 2022 : ক্ষোভ উগরে দিলেন ‘নজফগড়ের নবাব’! কিন্তু কেন?

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় মহিলা হকি দলের (Indian  Women’s Hockey) সঙ্গে অবিচার হয়েছে। সবিতা পুনিয়াদের (Savita Punia) পর এ বার আম্পায়ার ও বিশ্ব হকি সংস্থার (International Hockey Federation) বিরুদ্ধে সরব হলেন বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag)। ফিল্ড আম্পায়ার পেনাল্টি স্ট্রোক মিস হওয়ার পর স্টপ ওয়াচ চালু না হওয়ার অজুহাত দিয়েছিলেন। ভারতের গোলকিপার সবিতা দুর্দান্ত সেভ করলেও আম্পায়ারের ভুল সিদ্ধান্তে স্বর্ণপদক এর আশা শেষ হয়ে গিয়েছে মেয়েদের হকিতে।  

সেটা দেখে প্রতিবাদ করলেন ‘নজফগড়ের নবাব’। টুইটারে বীরু লিখেছেন, ‘অস্ট্রেলিয়া পেনাল্টি মিস করতে আম্পায়ার বলছে ঘড়ি চালু ছিল না। আগে ক্রিকেটেও এমন পক্ষপাত হত। পরে আমরা শক্তিশালী হয়ে উঠলে তা বন্ধ হয়। হকিতেও সেটা হবে। তখন সব ঘড়ি ঠিক সময় চলবে। আমাদের মেয়েদের নিয়ে গর্বিত। এমন সিদ্ধান্ত দলের মন ভেঙে দেয়। ক্রিকেটেও এরকম এক-চোখামো হত আগে। অনেক অন্যায়ের সিদ্ধান্ত দেওয়া হত ভারতের বিরুদ্ধে। যতদিন না আমরা ক্রিকেটে সুপার পাওয়ার হয়েছি, ততদিন অন্যায় সহ্য করতে হয়েছে ক্রিকেট দলকেও। আসলে ভারতের উত্থান এবং সাফল্য অনেকের গায়ে জ্বালা ধরায় আজও। তবে চিন্তা নেই। হকিতেও আমরা সুপার পাওয়ার হব।’ অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড খেলার মাঠে বরাবর এক চোখামো করে আসে, সেটাই বোঝাতে চেয়েছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনার। তাঁর বক্তব্য পেনাল্টি মিস করল অস্ট্রেলিয়া, আর আম্পায়ার বললেন স্টপ ওয়াচ চালানো হয়নি। তাহলে উনি কেন স্ট্রোক নেওয়ার সময় থামালেন না?  

আরও পড়ুন: Deepak Punia, CWG 2022: কার পেপটকে অভিশপ্ত ৫ অগাস্টে সোনা জিতলেন? জানিয়ে দিলেন দীপক

আরও পড়ুন: Sakshi Malik, CWG 2022 : জাতীয় সঙ্গীত শুনেই কেঁদে ফেললেন ‘সোনার মেয়ে’ সাক্ষী

অস্ট্রেলিয়া প্রথম কোয়ার্টারে গোল করে ১-০ লিড নেয়। ১০ মিনিটের মাথায় গোল করেন রেবেকা গ্রেইনার। দ্বিতীয় ও তৃতীয় কোয়ার্টারে কোনও গোল হয়নি। চতুর্থ তথা শেষ কোয়ার্টারে গোল করে সমতা ফেরায় টিম ইন্ডিয়া। বন্দনা কাটারিয়া ৪৯ মিনিটে সমতা ফেরান। নির্ধারিত ৬০ মিনিটের শেষে ম্যাচ ১-১ গোলের সমতায় দাঁড়িয়ে যায়। ফলে লড়াই গড়ায় শুট-আউটে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img