Saturday, December 3, 2022

Neeraj Chopra, CWG 2022: নীরজকে ‘নিজের ছেলে’ বললেন আরশাদ নাদিমের কোচ

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: চোটের জন্য কমনওয়েলথ গেমস ( Commonwealth Games 2022) থেকে নাম না তুলে নিয়ে তাঁর নামে সোনা পদক লেখা থাকতেই পারত। তবে সেটা হয়নি। বরং নীরজ চোপড়ার (Neeraj Chopra) সেই পদকে ভাগ বসালেন চিরপ্রতিদ্বন্দ্বী দেশের আরশাদ নদিম (Arshad Nadeem)। ৯০.১৮ মিটার জ্যাভলিন থ্রো করে প্রথম দক্ষিণ-ভারতীয় অ্যাথলিট হিসেবে নজির গড়ে সোনা জিতলেন তিনি। ছাত্র এমন সাফল্য পাওয়ার জন্য আবেগপ্রবণ তাঁর কোচ সৈয়দ হুসেন বুখারি। ছাত্রের সাফল্য নিয়ে আলোচনা করতে গিয়ে চলে এল টোকিও অলিম্পিক্সে সোনা জয়ী নীরজ। ‘সোনার ছেলে’ নীরজকে ‘নিজের ছেলে’ বললেন আরশাদ নাদিমের কোচ।   

নাদিমের কোচ সৈয়দ হুসেন বুখারি বলেন, “বেশির ভাগ সময় আরশাদ ইসলামাবাদের জিন্না স্টেডিয়ামে অনুশীলন করে। মাঝেমধ্যে লাহোরেও চলে যায়। আরশাদ ও নীরজ আমাদের দেশের মাটিতে একে অন্যের বিরুদ্ধে খেলছে, এমন একটা ম্যাচ দেখার ইচ্ছা আছে। কারণ নীরজও তো আমাদের ছেলের মতো। একজন পাকিস্তানি হিসেবে বলছি নীরজ আমাদের দেশে পা রাখলে ও জিতলে ওকে সম্মান এবং শুভেচ্ছায় ভরিয়ে দেব। ১৯৬০ সালে মিলখা সিং আমাদের দেশে এসেছিলেন। আব্দুল খালেকের বিরুদ্ধে জেতার পর ওঁর নাম দেওয়া হয়েছিল ‘ফ্লাইং শিখ’। আমাদের দেশের সাধারণ মানুষ অ্যাথলিটদের সম্মান দেয়। এটাই আমাদের রীতি।” 

আরও পড়ুন: Sunil Chhetri : সপ্তমবার সর্বভারতীয় ফেডারেশনের বর্ষসেরা সুনীল, মহিলাদের সেরা মণীশা কল্যাণ

আরও পড়ুন: Virat Kohli : ৬১টি মেডেল জয়ী ভারতীয় দলকে ‘বিরাট’ বার্তা দিলেন কোহলি

এ বারের কমনওয়েলথ গেমস শুরু হওয়ার আগে, ভারত ধাক্কা খেয়েছিল। সোনার পদক জয়ের সবচেয়ে বড় প্রতিযোগী নীরজ চোপড়া চোটের জন্য নিজেকে সরিয়ে নিয়েছিলেন। নীরজ বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ফাইনালে রুপো জিতলেও, একটি থ্রো ছুঁড়তে গিয়ে আহত হয়েছিলেন। ফলে অ্যান্ডারসন পিটার্সের কাছে হেরে যান। এমন অবস্থায় কমনওয়েলথ গেমসের জ্যাভলিন থ্রোতে অ্যান্ডারসন পিটার্সের রাস্তা যে পুরোপুরি পরিষ্কার ছিল তা অনেকেই আন্দাজ করেছিলেন।   

আরশাদ নাদিমের কোচ সৈয়দ হুসেন বুখারি জানিয়েছেন যে দু’জনের মধ্যে ২০১৬ সাল থেকে বন্ধুত্ব রয়েছে। উল্লেখ্য, আরশাদ নাদিম জ্যাভলিন থ্রোতে তাঁর সেরা পারফরম্যান্স দিয়েছেন এবং তাঁর দেশের হয়ে প্রথম স্বর্ণপদক জিতেছেন। অন্যদিকে, নীরজ চোপড়ার ব্যক্তিগত সেরা থ্রো সম্পর্কে বলতে গেলে সেটি হল ৮৯.৯৪ মিটার, যা তিনি এই বছর সুইডেনে করেছিলেন। জয়ের পর নীরজ চোপড়া ফোনে আরশাদের সঙ্গে কথা বলেন এবং পদক জয়ের জন্য অভিনন্দন জানান। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img