Monday, January 30, 2023

Durand Cup : ডায়মন্ডহারবার এফসি-র বিরুদ্ধে মহড়া লাল-হলুদের

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রতিবেশী ক্লাব এটিকে-মোহনবাগানে (ATK Mohun Bagan) তখন দল তৈরি। ডুরান্ড কাপে (Durand Cup) মাঠে নামার অপেক্ষা, তখনও ইস্টবেঙ্গলে (East Bengal) দল চূড়ান্ত হয়নি। জুয়ান ফেরান্দোর প্রশিক্ষণাধীন এটিকে-মোহনবাগান যদিও এর মধ্যেই নৈহাটি স্টেডিয়ামে মহমেডানের সঙ্গে প্রথম ম্যাচ খেলে ফেলেছে। সেখানে দুই অর্ধে দুটি দল খেলিয়েছেন।এই পরিস্থিতিতে ইস্টবেঙ্গল সমর্থকদের প্রশ্ন, কবে চূড়ান্ত দল ঘোষণা হবে? কবেই বা বিদেশি ফুটবলারেরা সবাই কলকাতায় চলে আসবেন? বুধবার কর্মসমিতির বৈঠকের পরে ডুরান্ড কাপের আগে প্রস্তুতি ম্যাচ খেলার কথা ঘোষণা করল ইস্টবেঙ্গল। ১৬ অগস্ট মঙ্গলবার, বিকেল সাড়ে পাঁচটায় নৈহাটি স্টেডিয়ামে, নৈহাটি গোল্ড কাপের ইস্টবেঙ্গল প্রদর্শনী ম্যাচে মুখোমুখি হবে ডায়মন্ডহারবার এফসি’র বিরুদ্ধে। যে ডায়মন্ডহারহবার এফসি-র কোচ, সবুজ-মেরুনকে আই লিগ দেওয়া প্রাক্তন কোচ কিবু ভিকুনা। তাঁর দলের বিরুদ্ধে খেলিয়েই নিজের দলের মহড়া দিয়ে নিতে চান ইস্টবেঙ্গলের প্রধান কোচ জুয়ান ফেরান্দো।

আরও পড়ুন: Viral Video : বিয়ের পিঁড়িতে বর-কনের তীব্র হাতাহাতি, ভাইরাল ভিডিয়ো

ইস্টবেঙ্গল সমর্থকেরা চিন্তায়, ডুরান্ড কাপে লাল-হলুদ জার্সি গায়ে ডার্বিতে কারা নামবেন? লাল-হলুদ সমর্থকদের কাছে আশার খবর, ভিসার আবেদন করে ফেলেছেন তখনও পর্যন্ত চূড়ান্ত হওয়া বিদেশি ইভান গঞ্জালেস। ফলে ওই সপ্তাহে বা আগামী সপ্তাহের শুরুতেই তাঁর কলকাতা চলে আসার কথা। মঙ্গলবার অনুশীলন করেনি দল। বুধবার অবশ্য পুরোদমে অনুশীলন হয়েছে। অনুশীলনে চোট পাওয়া খেলোয়াড় অনিকেত যাদব এদিন অনুশীলনে নেমেছেন। চোটপ্রাপ্ত আর এক ফুটবলার স্বার্থক গলুইয়ের সঙ্গে বুধবার অনুশীলনের আগে দীর্ঘক্ষণ কথা বলেন কোচ। স্বার্থকও কয়েকদিনের মধ্যে সুস্থ হয়ে যাবেন। গোলকিপার শুভাশিস রায়চৌধুরী মেডিক্যাল পরীক্ষার পরে মাঠে পুরোদমে অনুশীলনের জন্য তৈরি। এই পরিস্থিতিতে শোনা যাচ্ছে গোলকিপার অ্য়ালবিনো গোমসের সঙ্গে একপ্রস্ত কথাবার্তা নাকি হয়েছে লাল-হলুদ রিক্রুটারদের। তবে এখনও কোনও কিছুই চূড়ান্ত হয়নি বলে খবর। 

সমর্থকদের অনুমান, ডুরান্ডে প্রথম দল ও রিজার্ভ দলের ফুটবলার মিলিয়ে ডুরান্ডের দল তৈরি হতে পারে। তবে এরই মাঝে ইস্টবেঙ্গলে কোচ স্টিফেন কনস্ট্য়ানটাইনের মাধ্যমে বিদেশি ফুটবলার বাছার কাজ পুরোদমে চলছে। শোনা যাচ্ছে, সাইপ্রাসের এক ফুটবলারের সঙ্গে কথা হয়েছে ইস্টবেঙ্গল কোচের। এছাড়াও এক ব্রাজিলীয় ফুটবলারের নামও শোনা যাচ্ছে। যদিও ইস্টবেঙ্গল বা লগ্নিকারী সংস্থা ইমামির কর্তারা সরকারি ভাবে এখনও পর্যন্ত কোনও বিদেশির নাম ঘোষণা করেননি।একসপ্তাহ আগে দলের প্রধান কোচ স্টিফেন কনস্ট্য়ানটাইন কলকাতায় আসার দিন লাল-হলুদ কর্তারা জানিয়েছিলেন, গত শনিবারের মধ্যে বিদেশিদের চূড়ান্ত করে ফেলা হবে। ইস্টবেঙ্গলের ভারতীয় ফুটবলারেরা গত সোমবারের মধ্যে মাঠে নেমে পড়বেন। কিন্তু তার কোনওটিই বাস্তবায়িত হয়নি। তার উপরে অনুশীলন শুরুর এক সপ্তাহের মধ্যে দুই ভারতীয় ফুটবলার  চোট পেয়ে গিয়েছেন। এই পরিস্থিতিতে সমর্থকদের কপালে ভাঁজ থাকলেও, কর্তারা আশাবাদী। তাঁদের ধারণা দ্রুতই দল নিয়ে সমর্থকদের যাবতীয় আশঙ্কা দূর করতে সক্ষম হবেন তাঁরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img