Monday, January 30, 2023

ATK Mohun Bagan, Durand Cup 2022 : পরীক্ষা-নিরীক্ষা চালালেও স্ট্রাইকারদের কী বার্তা দিলেন জুয়ান ফেরান্দো? জানতে পড়ুন

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: হার দিয়ে মরসুম শুরু করেছে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। ‘অখ্যাত’ রাজস্থান ইউনাইটেডের (Rajasthan United) বিরুদ্ধে ৩-২ গোলে হেরে গিয়েছে সবুজ-মেরুন। এ বার সামনে আরও শক্তিশালী মুম্বই সিটি এফসি (Mumbai City FC)। চলতি ডুরান্ড কাপের (Durand Cup 2022) খেতাবি লড়াইয়ে টিকে থাকতে হলে বুধবারের ম্যচ কার্যত ডু অর ডাই। জিতলে ভাল। কিন্তু ফের হার হজম করলে চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলের (East Bengal) বিরুদ্ধে সম্মানের ডার্বি (Derby Match) নির্বিষ হয়ে যাবে। যদিও জুয়ান ফেরান্দো (Juan Fernado) হার-জিত নিয়ে ভাবতে রাজি নন। আইএসএল (ISL) ও এএফসি কাপের (AFC Cup) কথা মাথায় রেখে স্প্যানিশ কোচ পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে যাবেন। সেটা বুঝিয়ে দিলেন। 

কলকাতায় আসার পরই অসুস্থ হয়ে পড়েন ব্রেন্ডন হ্যামিল। কলকাতার আবহাওয়ার সঙ্গে এখনও খাপ খাওয়াতে পারছেন না অস্ট্রেলিয়ার ফুটবলার। প্রথম ম্যাচে খেললেও বুধবারের ম্যাচে হ্যামিলকে পাবেন না ফেরান্দো। লিস্টন কোলাসো, মনবীর সিং, কিয়ান নাসিরিরা থাকলেও প্রথম ম্যাচে একাধিক গোলের সুযোগ হাতছাড়া করেছিলেন। মুম্বইয়ের বিরুদ্ধে এত সুযোগও মিলবে না। তাই স্ট্রাইকারদের নিয়ে নিজেদের মাঠে ‘ক্লোজ ডোর’ অনুশীলন করালেন তিনি। 

আরও পড়ুন: Bhaichung Bhutia, AIFF Election : নির্বাচন থেকে ছিটকে গিয়ে হতাশ ‘পাহাড়ি বিছে’, দিলেন প্রতিক্রিয়া

আরও পড়ুন: FIFA ban AIFF : নির্বাচনের আগেই কেন ফিফার কাছে নির্বাসন তুলে নেওয়ার আবেদন জানাল এআইএফএফ? জেনে নিন

পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ফেরান্দো বলেন, ‘শুধু জেতার কথা ভাবলেই চলবে না। রিজার্ভ বেঞ্চের কথা মাথায় রেখে ভবিষ্যৎ প্রজন্ম তৈরি করাও একজন কোচের কাজ। তাই আমার  পরীক্ষা-নিরীক্ষা থামবে না। ডুরান্ড কাপের মতো প্রতিযোগিতায় পরীক্ষা-নিরীক্ষা করে যাওয়া সম্ভব। আইএসএল ও এএফসি কাপে তো সেটা সম্ভব নয়।’ 

সঠিক জায়গায় বল রাখতে পারলে রাজস্থানকে হারানোই যেত। কিন্তু তাঁর দলের ফুটবলাররা সহজ সুযোগ হেলায় নষ্ট করেছিলেন। ফলে বারবার রয় কৃষ্ণা ও ডেভিড উইলিয়ামসের অভাব বারবার অনুভব করা যাচ্ছিল। গোল নষ্টের জন্যই যে হার, সেটা মেনে নিয়েছেন ফেরান্দো। তিনি যোগ করেছেন, ‘আমরা প্রচুর গোলের সুযোগ তৈরি করেছি। গোলগুলো হলে খেলার ফল অন্য রকম হত। সামান্য ভুলের জন্য গোল খেয়েছি। গোল করা ও গোল আটকানো, দু’টো জায়গাতেই উন্নতি করতে হবে। ফিনিশিং সঠিক করতে হবে। গত দুই দিনের অনুশীলনে সেই ভুল শোধরানোর চেষ্টা করেছি।’ 

শোনা যাচ্ছে মুম্বইয়ের বিরুদ্ধে প্রথম এগারোয় বদল আসতে পারে। প্রথম ম্যাচে বাজে গোল হজম করায় অর্শের জায়গায় বিশাল কাইথকে গ্লাভস হাতে পোস্টের নীচে দেখা যেতে পারে। মাঝের দুদিন অনুশীলনে ভুল ত্রুটি শুধরানোর ওপর জোর দেওয়া হয়েছে। সমর্থকদের একটু ধৈর্য ধরতে অনুরোধ করেছেন তিনি। কিন্তু ফল মনের মতো না হলে স্টেডিয়ামে আসা সমর্থকরা কি চুপ থাকবেন? প্রশ্নটা কিন্তু রয়েই গেল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img