Monday, January 30, 2023

₹ 1 থেকে 791 টাকা! বাজারে মাল্টিব্যাগার কোন স্টক?

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


মাল্টিব্যাগার স্টকের জয়জয়কার বাজারে। সাম্প্রতিক সময়ে বাজারে একাধিক স্টক মাল্টিব্যাগারে পরিণত হয়েছে। এর মধ্যে অন্যতম হল আরতি ইন্ডাস্ট্রিজের স্টক। এই স্টক সাম্প্রতিক সময়ে মাল্টিব্যাগারে পরিণত হয়েছে। যার ফলে বেশ খুশি বিনিয়োগকারীরা। এখন দেখার, এই স্টক আগামীদিনেও বাজারে ভালো পারফর্ম করতে পারে কিনা।

কী ধরনের ব্যবসার সঙ্গে জড়িত আরতি ইন্ডাস্ট্রিজ ( Arti Industries)?

আরতি ইন্ডাস্ট্রিজ একটি কেমিক্যাল কোম্পানি। এই সংস্থা রাসায়নিক প্রস্তুতকারী এবং রাসায়নিক উৎপাদনের সঙ্গে জড়িত। ভারতের ফার্মাসিউটিকাল বাজারে এই কোম্পানির গুরুত্ব বেশ বেশি। ফার্মাসিউটিকাল ব্যবসার সঙ্গে জড়িত খেলোয়াড়দের কাছে এই কোম্পানি বেশ পরিচিত নাম।

ভ্যালুয়েশন কত?

এই কোম্পানির সাম্প্রতিক সময়ে দাঁড়িয়ে মোট ভ্যালুয়েশনের পরিমাণ হল 28,688.57 কোটি টাকা। বাজারমূল্যের বিচারে এই কোম্পানিকে লার্জ ক্যাপ কোম্পানি ( Large Capital Company) বলা চলে। এই কোম্পানি তার বিনিয়োগকারীদের ব্যাপক রিটার্ন দিয়েছে। দীর্ঘদিন ধরে বিনিয়োগকারীদের এই স্টক বড় অঙ্কের রিটার্ন দিয়ে আসছে।

Read More: মিশ্র বাজারে মোটা রিটার্ন, বিনিয়োগকারীদের লাভ দিল কোন কোন স্টক?


কত টাকায় শুরু হয়েছিল শেয়ারের দাম?

এই শেয়ারের দাম শুরু হয়েছিল 1 টাকায়। পরে এই শেয়ারের দাম 791 টাকায় গিয়েছে। একজন বিনিয়োগকারী যদি এই কোম্পানিতে 1 লাখ টাকা বিনিয়োগ করে থাকেন– তবে সেই টাকা আজ এসে দাঁড়িয়ে সাত কোটিতে ঠেকেছে।

Read More: দু’বছরে 268% রিটার্ন! বাজারে মাল্টিব্যাগার কোন স্টক?


কত বছরে মাল্টিব্যাগার এই কোম্পানির স্টক?

23 বছরে মাল্টিব্যাগারে পরিণত হয়েছে স্টক। 23 বছর ধরে দালাল স্ট্রিটে একটু একটু করে বৃদ্ধি পেয়েছে এই কোম্পানির স্টক। বিনিয়োগকারীদের তাই দীর্ঘসময় রিটার্ন দিয়েছে এই স্টক।

মাত্র একটাকা থেকে শুরু। সেখানে আজ বাজারে বিক্রি হচ্ছে 791 টাকায়। গোটা বিষয়টায় সময় লেগেছে 23 বছর। শেয়ার বাজারে একটি বিষয় রয়েছে। কোনও স্টক যদি সাময়িকভাবে বাজারে ভালো রিটার্ন না দিয়ে থাকে, তবে ধৈর্য ধরে বিনিয়োগ করা উচিৎ। আরতি ইন্ডাস্ট্রিজ ( Aarti Industries) এর স্টক তার প্রকৃষ্ট প্রমাণ।

Read More: আদানি জল্পনার পরেই হু হু করে চড়ল NDTV-এর শেয়ার, শিখরে দাম



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img