Monday, January 30, 2023

Derby, Durand Cup 2022 : মেগা ডার্বিতে মাঠে ঢুকতে হলে কোন কোন নিয়ম মানতে হবে? জেনে নিন

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আড়াই বছর পর ফের কলকাতায় ফিরছে মর্যাদার ডার্বি (Kolkata Derby)। চলতি ডুরান্ড কাপে (Durand Cup 2022) এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) ও ইমামি ইস্টবেঙ্গলের (Emami East Bengal) পারফরম্যান্স মোটেও ভাল নয়। তবুও বাঙালির আবগের ডার্বি বলে কথা, কলকাতার একাধিক রাজপথ থেকে যুবভারতী ক্রীড়াঙ্গনের গ্যালারিতে উত্তেজনার ডেসিবেল বাড়বেই। দুই দলের সমর্থকরা আবেগে গা ভাসিয়ে যাতে অপ্রীতিকর কাণ্ড না ঘটাতে পারেন, সেটা মাথায় রেখে বেশি কিছু কড়া সিদ্ধান্ত নিল বিধাননগর পুলিস কমিশনারেট (Bidhannagar Police Commissionerate)। 

রবিবার সন্ধ্যে ছ’টা থেকে শুরু হবে এই খেলা। এই খেলাকে কেন্দ্র করে বিধান নগর পুলিশের পক্ষ থেকে যথেষ্ট কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। জারি করা হয়েছে বেশ কিছু নির্দেশিকাও। ম্যাচের আগে বিধান নগর পুলিসের ডিসি হেডকোয়াটার দেবস্মিতা দাস বেশ কয়েকটি নির্দেশিকা জারি করেছেন। সেগুলোর দিকে চোখ বুলিয়ে নেওয়া যাক। 

১) খেলার আগে ও পরে যুবভারতী স্টেডিয়াম ঘিরে মোতায়েন থাকবে প্রায় ২০০০ পুলিশ কর্মী। 
 
২) কালোবাজারি আটকানোর জন্য স্টেডিয়ামের চারপাশের টহল দেবে বিধান নগর পুলিসের ৫০ জনের একটি বিশেষ বাহিনী। 

৩) খেলা দেখতে আসা দর্শকদের জন্য বেশ কিছু নির্দেশিকা জারি করেছে বিধান নগর পুলিস। সিগারেট, লাইটার, ম্যাচ বক্স, মদ, জলের বোতল এবং যে কোনও রকম শব্দ বাজি নিয়ে ঢোকার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। 

আরও পড়ুন: Rohit Sharma, IND vs PAK : পাকিস্তানের বিরুদ্ধে কত রান করলে সচিনকে টপকে যাবেন ‘হিটম্যান’?

আরও পড়ুন: Derby, Durand Cup 2022 : মহারণের টিকিটের জন্য তীব্র আকুতি, উত্তাল গোষ্ঠ পাল সরণী, হল পথ অবরোধ

Mohun Bagan gallery

৪) তবে বৃষ্টির কথা মাথায় রেখে ছাতা নিয়ে স্টেডিয়ামে ঢোকার ক্ষেত্রে বিবেচনা করে দেখা হবে।  

৫) বাইক, চার চাকা সহ বিভিন্ন গাড়ি পার্কিং এর ক্ষেত্রে সুভাষ সরোবর অঞ্চল এবং নির্দিষ্ট খালপাড়ে রাখার ব্যবস্থা করা হয়েছে। 

৬) যে কোনো রকম ঝামেলা এড়াতে মাইকিং করার পাশাপাশি লাগাতার টহলদাড়ি চলবে পুলিসের। 

৭) বিধাননগর পুলিশের পক্ষ থেকে খেলা দেখতে আসা দর্শকদের মাস্ক পরে আসার জন্যও অনুরোধ জানানো হয়েছে। 

৮) রবিবার সন্ধ্যায় যুবভারতী স্টেডিয়াম আনুমানিক ৬০০০০ দর্শক আশার সম্ভাবনা রয়েছে। ঝামেলা এড়াতে সব গ্যালারির প্রতি ব্লকে মোতায়েন থাকবে পুলিস। 

এ দিকে শুক্রবার দুপুর থেকেই ডার্বি ম‍্যাচের অফলাইন টিকিট দেওয়া শুরু হয়েছে। মোহনবাগান ও ইস্টবেঙ্গল ক্লাব তাঁবু থেকে সেই টিকিট পাওয়া যাচ্ছে। আর সেই টিকিটের জন্য কার্যত মারামারি লেগে যাওয়ার উপক্রম। ইতিমধ্যে কলকাতা ডার্বির টিকিট নিয়ে এটিকে মোহনবাগান সমর্থকদের মধ্যে চূড়ান্ত বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়েছিল। জানা গিয়েছে, সকাল সাতটা থেকে ক্লাব তাঁবুর সামনে সমর্থকেরা লাইন দিয়ে দাঁড়িয়ে ছিলেন। কিন্তু অভিযোগ, মাত্র ১০০ টিকিট দেওয়ার পরেই বিক্রি বন্ধ করে দেওয়া হয়। এর পরেই বাগান সমর্থকেরা কার্যত ক্ষোভে ফেটে পড়েন এবং রাস্তা অবরোধ করেন। মোহনবাগান গেট থেকে আকাশবাণী ভবন পর্যন্ত রাস্তা আটকে এই বিক্ষোভ চলতে থাকে। পরে অবশ্য পুলিস এসে এই অবরোধ তুলে দেয়। এই ম্যাচের টিকিটের চাহিদা যেমন তুঙ্গে তেমনই কালোবাজারের আশঙ্কাও থাকছে। তাই এমন কড়া পদক্ষেপ নিল বিধান নগর পুলিস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img