Thursday, September 29, 2022

ATK Mohun Bagan: ডার্বি জিতেও শেষ আটের অঙ্ক কঠিন এটিকে-মোহনবাগানের

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ডুরান্ডের ডার্বিতে জয়ের পরে এটিকে-মোহনবাগান সমর্থকদের প্রশ্ন, দল কি কোয়ার্টার ফাইনালে যেতে পারবে? এটিকে-মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দো যদিও রবিবারই ডার্বি জয়ের রাতে বলে যান, “কোয়ার্টার ফাইনালে যাওয়ার জন্য শেষ পর্যন্ত ঝাঁপাব আমরা।” বুধবারে ভারতীয় নৌবাহিনীর বিরুদ্ধে খেলতে নামবে ফেরান্দোর দল। কোয়ার্টার ফাইনালে যেতে গেলে সেই ম্যাচে জিততেই হবে সবুজ-মেরুন শিবিরকে।

এ দিকে,ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে চলে গেল মুম্বই সিটি এফসি।  সোমবার কলকাতার দুই বড় দলের বিরুদ্ধে অপরাজিত রাজস্থান ইউনাইটেডকে মুম্বই সিটি এফসি-কে ৫-১ হারাল মুম্বই সিটি এফসি। মুম্বইয়ের দলটির হয়ে গোল করেন গ্রেগ স্টুয়ার্ট, লালিয়ানজুয়ালা ছাংতে, মেহতাব সিং, আহমেদ জাহু ও বিক্রম প্রতাপ সিংহ। মোহনবাগানের বিরুদ্ধে গোল করে দলকে জিতিয়েছিলেন গিয়ামার নিকুম। এ দিনও তিনি রাজস্থান ইউনাইটেডের বিরুদ্ধে গোল করলেও তাঁর দল জেতেনি। ব্য়বধান কমেছে মাত্র। এই জয়ের ফলে তিন ম্যাচে সাত পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে রইল মুম্বই সিটি এফসি।  ডুরান্ডের “গ্রুপ অব ডেথ” বলা হচ্ছে এই গ্রুপ ‘বি’-কে।  দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে এটিকে-মোহনবাগান ও রাজস্থান ইউনাইটেড। এই দুই দলের জয়ের পয়েন্ট তিন ম্যাচে চার। যদিও গোলপার্থক্যে রাজস্থানের দলটির চেয়ে এগিয়ে রয়েছেন প্রীতম কোটালেরা। মুম্বইয়ের বিরুদ্ধে পাঁচ গোল খাওয়ায় চারটি গোল দেওয়ার পাশাপাশি সাতটি গোল খেয়েছে রাজস্থান ইউনাইটেড। ফলে তাঁদের গোলপার্থক্য -৩।

আরও পড়ুন: Jhulan Goswami: ‘চাকদহ এক্সপ্রেস’-এ ঝুলনের লুকে কতটা মানালেন অনুষ্কা শর্মা? ভিডিয়ো দেখুন

অন্য দিকে, জুয়ান ফেরান্দোর প্রশিক্ষণাধীন দল গোল করেছে চারটি। গোল খেয়েছেও চারটি। ফলে তাদের গোলপার্থক্য শূন্য। তিন ম্যাচে ইস্টবেঙ্গলের পয়েন্ট দুই। তারা রয়েছে চতুর্থ স্থানে। তিন ম্যাচে কোনও গোল করতে পারেনি স্টিফেন কনস্ট্যানটাইনের দল।  তারা গোল খেয়েছি একটি। ফলে তাদের গোলপার্থক্য -১।  দুম্যাচে ভারতীয় নৌবাহিনীর পয়েন্ট ১। তাদের খেলা বাকি এটিকে-মোহনবাগান ও রাজস্থান ইউনাইটেডের বিরুদ্ধে। এই পরিস্থিতিতে সবুজ-মেরুনকে ডুরান্ডের কোয়ার্টার ফাইনালে যেতে হলে অঙ্ক হল- ভারতীয় নৌবাহিনীকে হারাতে হবে। অন্য দিকে নৌবাহিনীর বিরুদ্ধে জেতা চলবে না রাজস্থানের। কারণ রাজস্থান ও এটিকে-মোহনবাগান দুদলই যদি নৌবাহিনীকে হারিয়ে দেয়, তা হলে কিন্তু শেষ আটে যাবে রাজস্থানের দলটি। কারণ ডুরান্ডের নিয়মে, দুদলের পয়েন্ট সমান হয়ে গেলে দেখা হবে মুখোমুখি সাক্ষাতে কে কার বিরুদ্ধে জিতেছে। এ ক্ষেত্রে এটিকে মোহনবাগান হেরেছে রাজস্থান ইউনাইটেডের বিরুদ্ধে। ফলে এই নিয়মে কোয়ার্টার ফাইনালে চলে যাবে রাজস্থানের দলটি।

এ দিকে, মঙ্গলবার দুপুরে কলকাতায় আসছেন এটিকে -মোহনবাগানের এশীয় কোটার বিদেশি দিমিত্রিয়স পেত্রাতোস। ডার্বিতে একাধিক সুযোগ তৈরি করেও মাত্র এক গোলে জিতে ফিরেছে ফেরান্দোর ছেলেরা। এই পরিস্থিতিতে দিমিত্রিয়স আসায় গোল করার ফুটবলারের অভাব কমবে বলে মনে করছেন সবুজ-মেরুন কোচ। জুনে এএফসি কাপে ভারতের ম্যাচে মাঠে দর্শক ঢোকায় ভারতকে ১৮ হাজার ডলার জরিমানা করল এএফসি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img