Thursday, September 29, 2022

Hardik Pandya, MS Dhoni: প্রবল চাপেও বরফ মাথায় ফিনিশ! ‘মাহি ভাই’কে শিক্ষক বলছেন হার্দিক

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: তারিখ ২০১৮-র ১৯ সেপ্টেম্বর। মঞ্চ দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম। প্রতিপক্ষ সেই পাকিস্তান (Pakistan)। টুর্নামেন্ট এশিয়া কাপ (Asia Cup)। সেদিন ভারত জিতেছিল ঠিকই, কিন্তু হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya) পিঠের চোটের জন্য ম্যাচের মাঝপথেই মাঠ ছেড়েছিলেন। স্ট্রেচারে শুয়ে মাঠ ছাড়তে হয়েছিল বরোদারল তারকা অলরাউন্ডারকে। কাট টু ২০২২-এর ২৮ অগস্ট। ভেন্যু, প্রতিপক্ষ ও প্রতিযোগিতা সবই এক। শুধু আমূল বদলে গিয়েছেন হার্দিক। নিজেই দু’টি ভিন্ন দিনের ছবি পোস্ট করে ট্যুইটারে লিখেছেন, ‘দ্য কামব্যাক ইজ গ্রেটার দ্যান দ্য সেটব্যাক’। গত রবিবার ভারত-পাক মহারণে হার্দিক হন ম্যাচের সেরা। ২৫ রানে ৩ উইকেট নেওয়ার পাশাপাশি ১৭ বলে ৩৩ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন তিনি। এখানেই শেষ নয়। একেবারে নিজের আইডল এমএস ধোনির (MS Dhoni) মতোই ছয় মেরে দেশকে জেতান তিনি! সোশ্যাল মিডিয়া বলছে, এ যেন আরেক ধোনিকে দেখছে ভারত। হার্দিক ধোনিকেই বলছেন কার্যত নিজের শিক্ষক।

আরও পড়ুন: Hardik Pandya, IND vsPAK : ধোনির মতোই ঠান্ডা মাথা, অন্ধকার কাটিয়ে রাজকীয় কামব্যাক করলেন তারকা অলরাউন্ডার

ম্যাচের পর হার্দিক সম্প্রচারকারী চ্যানেলের হয়ে কথা বলেছিলেন গৌতম গম্ভীর ও সঞ্জয় বাঙ্গারের সঙ্গে। ক্রীড়া সঞ্চালক জতীন সপ্রু হার্দিকের থেকে জানতে চেয়েছিলেন যে, প্রবল চাপেও ঠান্ডা মাথায় ম্যাচ ফিনিশ করার মন্ত্র তিনি কোথা থেকে পেয়েছেন! পাশাপাশি ম্যাচের দুরন্ত পারফরম্যান্স নিয়েও জতীন প্রশ্ন করেছিলেন হার্দিককে। উত্তরে হার্দিক বলেন, ‘আমি ব্য়াপারটা যতটা সম্ভব সহজ রাখার চেষ্টা করি। এটাই আমি দেখেছি মাহি ভাইয়ের মধ্যে। আমি যখনই ওর সঙ্গে খেলেছি, ওকে আমি শুধু দেখতামই না, প্রশ্নও করতাম। শুধু ধোনি ভাই বলেই কিন্তু নয়, আমি যাদের সঙ্গেই খেলেছি, তাদের থেকে কিছু না কিছু নেওয়ার চেষ্টা করেছি। শুধু ক্রিকেট নয়, এমনকী জীবনেও যদি আপনি সঠিক সিদ্ধান্ত নিতে চান, তাহলে শান্ত হয়ে পরিস্থিতি আরও ভাল ভাবে মূল্যায়ন করতে হবে। তবেই আরও ভাল সিদ্ধান্ত নেওয়া সম্ভব।’ ধোনি-হার্দিকের সম্পর্কের রসায়ন সর্বজনবিদিত। হার্দিকের কিংবদন্তির প্রতি শ্রদ্ধা ও ভালবাসা বরাবরই অন্য জায়গায়। হার্দিক বারবার বলেছেন, ধোনি তাঁর বন্ধুও। হার্দিক আবারও বুঝিয়ে দিলেন তাঁর জীবনে ধোনির ভূমিকা ঠিক কতটা! শুধু এশিয়া কাপ নয়, হার্দিক আসন্ন টি-২০ বিশ্বকাপেও ভারতের হয়ে ফুল ফোটাবেন তা এখনই বলে দেওয়া যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img