Thursday, September 29, 2022

ফের এটিএম জালিয়াতি, প্রাক্তন শিক্ষকের অ্যাকাউন্ট থেকে গায়েব ৫৫ হাজার!

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


#পূর্ব বর্ধমান: সাইবার জালিয়াতির শিকার হলেন পূর্ব বর্ধমান জেলার কাটোয়ার অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক। কাটোয়া শহরের হাড়ি হাটবাজার এলাকার বাসিন্দা তপন কুমার সার্বভৌম নামে ওই ব্যক্তিকে গ্যাসের ভর্তুকি পাইয়ে দেওয়ার অছিলায় তাঁর কাছে এটিএম কার্ডের তথ্য জেনে নিয়ে অ্যাকাউন্ট থেকে ৫৫ হাজার টাকা তুলে নিয়েছে সাইবার প্রতারকরা ।

দুর্গাপূজার ঠিক মুখেই অতগুলো টাকা হারিয়ে চরম বিপাকে পড়েছেন ওই ব্যক্তি। হাটবাজার এলাকার বাসিন্দা পেশায় স্কুল শিক্ষক তপন কুমার সার্বভৌমর বাড়িতে রয়েছেন তাঁর স্ত্রী। একমাত্র মেয়ের বিয়ে হয়েছে। বছর খানেক আগে তিনি অবসর নিয়েছেন। প্রতারিত ব্যাক্তি জানিয়েছেন, গত ২২ আগস্ট তাঁর মোবাইলে একটি ফোন আসে। ফোনের অপর প্রান্ত থেকে এক ব্যক্তি বলে সে গ্যাসের ডিলারের অফিস থেকে বলছে । গ্যাসের ভর্তুকি হিসাবে ছ’ হাজার টাকা পাইয়ে দেওয়ার কথা বলে।

আরও পড়ুন: একে একে নিশানায় পার্থ-অনুব্রত-মলয়, ভয়ঙ্কর অভিযোগ তুলল তৃণমূল!

তিনি বলেন, ভর্তুকির টাকা ঢোকার জন্য ওই ব্যক্তি আমার ব্যাঙ্কের এটিএম কার্ড সংক্রান্ত তথ্য জিজ্ঞাসা করে। তিনি সেই তথ্য দিয়ে দেন। আর তার কিছুক্ষণ পরেই আমার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে তিন ধাপে মোট ৪০ হাজার ৩০০ টাকা তুলে নেয় প্রতারকরা। আর এই ঘটনার সপ্তাহ দুয়েক পরই ফের টাকা গায়েব হয়ে যায় তপনবাবুর অ্যাকাউন্ট থেকে। তিনি বলেন, প্রথম প্রতারণার ঘটনার পর তিনি তাঁর পেনশন অ্যাকাউন্ট আলাদা করেছিলেন। এমনকি ফোন নম্বরও বদলে ছিলেন।

আরও পড়ুন: ইউক্রেন ফেরত ভারতীয় মেডিক্যাল পড়ুয়াদের জন্য সুখবর: কেন্দ্র

কিন্তু গত ৫ সেপ্টেম্বর হঠাৎ তাঁর মোবাইলে মেসেজ আসে তার পেনশনের ১৪ হাজার ৯০০ টাকা অন্যজনের অ্যাকাউন্টে ঢুকে গেছে। দু’ক্ষেত্রেই তিনি ব্যাঙ্কে জানিয়েছি। কাটোয়া থানাতেও অভিযোগ দায়ের করেন।এখন সারা মাস কিভাবে সংসার চলবে জানিনা তাই বুঝে উঠতে পারছেন না তপন বাবু। এ নিয়ে কাটোয়া থানার আইসি তীর্থেন্দু গঙ্গোপাধ্যায় জানান ওই ব্যক্তির কাছ থেকে অভিযোগ পাওয়ার পর সাইবার সেল ঘটনার তদন্ত শুরু করেছে।


মালবিকা বিশ্বাস

আপনার শহর থেকে (পূর্ব বর্ধমান)

পূর্ব বর্ধমান

পূর্ব বর্ধমান

First published:

Tags: ATM Fraud, East Bardhaman news



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img