Thursday, September 29, 2022

Blind Psychic Baba Vanga: অব্যর্থ ভবিষ্যদ্বক্তা বাবা বোঙ্গা বলেছেন, ২০২৩ সালে কক্ষপথ বদলাবে পৃথিবী! ভয়ে কাঁপছে বিশ্ব…

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নস্ত্রাদামুস ব্যক্তিটিকে নিয়েই অনেক তর্ক-বিতর্ক রয়েছে। কিন্তু বুলগেরিয়ার ‘নস্ত্রাদামুস’ দৃষ্টিহীন বাবা বোঙ্গা একেবারে হালের মানুষ। ১৯৯৬ সালে মৃত্যু। ১৯১১ সালে তাঁর জন্ম। পুরো নাম ভ্যাঞ্জেলিয়া প্যান্ডেবা গুসতরোভা, সংক্ষেপে বাবা বোঙ্গা। ছোট থেকেই অন্ধ তিনি। জীবনের অধিকাংশ সময় কাটিয়েছেন বুলগেরিয়ার কঝুহ পর্বতে। তিনি একজন ভেষজবিদ ছিলেন। পাশাপাশি গত শতকের ৭০-এর দশক থেকেই ভবিষ্যদ্বাণীর জন্য বিখ্যাত হয়ে পড়েন। বহু মানুষ বিশ্বাস করতেন তাঁর সত্যিই বিশেষ অলৌকিক ক্ষমতা ছিল। কেননা, তাঁর বলা কথার ৮৫ শতাংশই পরবর্তী কালে সত্য প্রমাণিত হয়েছে। তাঁর অনুমানমতোই এর আগে আগে পৃথিবীতে ঘটেছে চেরনোবিল ডিজাস্টার, রাজকুমারী ডায়ানার মৃত্যু, সোভিয়েতন ইউনিয়েনর পতন। এ হেন বাবা বোঙ্গাকে নিয়ে নতুন করে সাড়া পড়ে যাওয়ার কারণ আর কিছু নয়, তাঁর কিছু প্রেডিকশন। যা নিয়ে রীতিমতো আতঙ্কে আছেন পৃথিবীবাসী। তিনি এই ২০২২ সাল নিয়েও নানা ভবিষ্যৎ -বাণী ছড়িয়ে গিয়েছেন। বলেছেন, এই বছরটিতে তিনি ভার্চুয়াল রিয়্যালিটি ডোমিনেশন-এর ছায়া পড়তে দেখেছেন। যা সত্য হওয়ার নানা রকম সংকেত ইতিমধ্যেই মিলতে থেকেছে। তবে, ২০২৩ সালের জন্য তাঁর ভবিষ্যদ্বাণী যথেষ্ট ভয়ংকর– তিনি বলেছেন, ২০২৩ সালে কক্ষপথ বদলে যাবে পৃথিবীর!

আরও পড়ুন: Diamond Rain on Planets: এই হীরকরাজার দেশে হিরে ঝরে আকাশ থেকে! শুধু কুড়িয়ে নেওয়ার অপেক্ষা…

সব থেকে নিকটতম তাঁর যে পূর্বাভাস অব্যর্থ প্রমাণিত হয়েছে সেটি ২০২১ সালের। বাবা বোঙ্গার পূর্বাভাসে ছিল– তিনি একটি অতিমারীর আশঙ্কা করছেন এবং তা ঘটবার আশঙ্কা কোনও ফ্রোজেন ভাইরাসের জেরে; যে-ভাইরাসটি আবার জলবায়ু পরিবর্তনের জেরেই সক্রিয় হয়ে উঠবে। কার্যক্ষেত্রে দেখা যায়, চিনের তিব্বত মালভূমিতে এই ধরনের আইস স্যাম্পেল পাওয়া যায়। যেখানে প্রাচীন ভাইরাসের সন্ধানও মেলে! এমন গোত্রের ভাইরাস, যার সঙ্গে বিজ্ঞানীরা তেমন পরিচিত নন। ২০১৫ সালে তাঁরা এই স্যাম্পেল পান এবং সিদ্ধান্ত করেন অন্ততপক্ষে ১৫০০০ বছরের পুরনো এই বরফকঠিন ভাইরাস। বরফজমাট ওই ভাইরাসের মধ্যে পাওয়া ৩৩ রকম জেনেটিক কোডের মধ্যে ২৮ টি’ই অচেনা, নতুন!

আরও অনেক কিছু বাবা বোঙ্গা বলেছেন। যেমন, আগামী পৃথিবীতে জলসংকট দেখা দেবে, যা বিশ্বরাজনীতিকেও প্রভাবিত করবে। গ্রহের মধ্যে ঢুকে পড়তে সক্ষম এমন এলিয়েনরা নতুন গ্রহাণু পাঠাবে আমাদের গ্রহে, যা অবশ্যম্ভাবী বিপদ ডেকে আনবে।
অস্ট্রেলিয়ায় বন্যা হবে। এশিয়ার বিভিন্ন অংশে ভূমিকম্প ও সুনামি দেখা দেবে! আলাদা করে ভারত নিয়েও বাবা বোঙ্গার সাংঘাতিক সব পূর্বাভাস রয়েছে! যেমন আগামী দিনে ভারতের তাপমাত্রা দাঁড়াবে ৫০ ডিগ্রি সেলসিয়াস। নষ্ট হবে বিপুল শস্য। খরা দেখা দেবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img