Thursday, September 29, 2022

WBJEE: আজ জয়েন্ট এন্ট্রান্সের প্রথম কাউন্সেলিং এর ফলপ্রকাশ, কীভাবে দেখা যাবে রেজাল্ট?

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আজ পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন বোর্ড-এর প্রথম রাউন্ড কাউন্সিলিং-এর তালিকা প্রকাশিত হবে। ফলাফল দেখতে হলে wbjeeb.nic.in-এই ওয়েবসাইটটিতে নজর রাখতে হবে। প্রথম রাউন্ড কাউন্সিলিং-এ ৫ হাজার আসনের ফল প্রকাশিত হবে। প্রার্থীদের নথি যাচাইয়ের জন্য তাদের মনোনীত ইনস্টিটিউটে রিপোর্ট করতে হবে। আজ অর্থাৎ ৭ থেকে ১২ সেপ্টেম্বরের মধ্যে শুরু হবে সেই কাজ। 

এর পর ‘সিট অ্যাক্সেপটেন্ট ফি’ জমা দিতে হবে ৭ তারিখ থেকে ১২ তারিখ পর্যন্ত। এরপর শুরু হবে দ্বিতীয় পর্যায়ে আসন বণ্টন। ১৫ সেপ্টেম্বর তা হবে। এদিন থেকেই ১৯ তারিখ পর্যন্ত চলবে ‘সিট অ্যাক্সেপটেন্ট ফি’ নেওয়া। ২৭ সেপ্টেম্বরের আসন বণ্টনের সমস্ত পর্বই শেষ করে ফেলবে বোর্ড, এমনটাই জানা গিয়েছে। এই মর্মে একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করেছে জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স এগজামিনেশন বোর্ড জানিয়েছে, ৭ সেপ্টেম্বর কাউন্সেলিংয়ে আসন বণ্টনের ফলাফল প্রকাশ করা হবে। এরপর ৭ তারিখ থেকে ১২ সেপ্টেম্বরের মধ্যে নির্দিষ্ট কলেজে যোগাযোগ করে টাকা জমা দিয়ে ভর্তি হতে হবে পড়ুয়াকে। 

জয়েন্ট এন্ট্রান্স বোর্ড সূত্রের খবর, সর্বভারতীয় জয়েন্ট এন্ট্রান্স মেন-এর দ্বিতীয় দফার ফল প্রকাশিত হয়েছে। কিন্তু সেই পরীক্ষায় সফলদের কাউন্সেলিং কবে শুরু হবে, সেই দিনক্ষণ জানানো হয়নি। তাই রাজ্যের ইঞ্জিনিয়ারিং কলেজগুলিতে জয়েন্ট এন্ট্রান্স মেনের জন্য সংরক্ষিত ১০% আসনে ভর্তির কাউন্সেলিংয়ের দিনক্ষণও জানানো যাচ্ছে না।

প্রসঙ্গত, গত ১৭ জুন প্রকাশিত হয় পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা ২০২২-এর ফলাফল। গত ৩০ এপ্রিল অফলাইন মোডে নেওয়া হয়েছিল ২০২২ সালের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। এবার সিদ্ধান্ত হয়েছিল পৃথক মেধাতালিকা তৈরি করা হবে। প্রথম ও দ্বিতীয় পত্রে প্রাপ্ত মোট নম্বরের ভিত্তিতে তৈরি হবে সাধারণ মেধাতালিকা। সেই মর্মেই প্রকাশিত হয়েছে রেজাল্ট৷

আরও পড়ুন, NEET UG 2022 Result: আজই প্রকাশ হবে এনইইটি-এর ফলাফল, অপেক্ষায় প্রায় ১৮ লক্ষ পরীক্ষার্থী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img