Thursday, September 29, 2022

Chicken Recipe : একটা ইলেকট্রিক কেটলি থাকলেই হবে, বানিয়ে ফেলবেন ইয়াম্মি বাটার চিকেন!

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেস্ক: খেতে ভালোবাসেন, কিন্তু রান্না করতে ভালো লাগে না! কিংবা সপ্তাহে একটা দিন ছুটি, কিছু ভালো রান্না করতে ইচ্ছে করছে, তবে রান্নায় পারদর্শী নন। আর না হলে, যেটা আমরা কম বেশি সবাই। অলস! খেতে তো ভালোবাসি, কিন্তু তিন-চাররকম পাত্র নোংরা করে আবার রান্না করতে হবে ভাবলেই গায়ে জ্বর আসে। আসলে এই জেট দুনিয়ায় ওয়ান পট মিল (One pot meal) সবারই খুব পছন্দের। কিন্তু এতে আবার ভ্যারাইটি কম। তবে, যদি বলি ওয়ান পটেই তৈরি করা যাবে সুস্বাদু বাটার চিকেন। তাও আবার কড়া, খুন্তি নিয়ে রান্না করতে হবে না। শুধুমাত্র ইলেকট্রিক কেটলি থাকলেই হবে। বিশ্বাস হচ্ছে না তো? তবে এই অসম্ভবকেই সম্ভব করে দেখালেন শেফ পঙ্কজ ভাদৌরিয়া (Chef Pankaj Bhadouria)। ইনস্টাগ্রামে (Instagram) শেয়ারও করলেন রেসিপি।

আরও পড়ুন : Mann Ki Baat : মন কি বাতে নাম নিলেন মোদী, রয়েছে হাজারো গুণ, এই ফল চেনেন?

আর শুধুমাত্র ডিম সিদ্ধ বা ম্যাগি না, এবার মাংসও রান্না করা যাবে ইলেকট্রিক কেটলিতে। প্রথমে কেলটিতে দু চামচ তেল দিন। তেল একটু গরম হতেই জিরা দিয়ে হালকা করে ভেজে নিন। এরপর তাতে পরিমাণ মতো মাখন ও গুড়ো লঙ্কা দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এরপর ছোট ছোট করে কেটে ধুয়ে রাখা মাংসের টুকরোগুলো দিয়ে একটু নাড়া-চাড়া করে নিন। মাংসগুলো একটু ভাজা হয়ে গেলে একে একে আদা-রসুন বাটা, টমেটো পিউরি ও পরিমাণ মতো জল দিয়ে ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটিকে কিছুক্ষন ফোটাতে হবে। অবশেষে পরিমাণ মতো নুন, গরম মশলা, গোলমরিচ এবং কসুরি মেথি দিয়ে একটি পাত্রে পরিবেশন করুন গরম গরম সুস্বাদু বাটার চিকেন।

 

একটু ভালো করে পরিবেশন করতে চাইলে, পাত্রে ঢালার পর একটু মাখন এবং ধনে পাতার টুকরো দিয়ে সাজাতে পারেন। তা হলে, সামনের উইকেন্ডেই এই রেসিপি তো ট্রাই করতেই হচ্ছে।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img