Thursday, September 29, 2022

Queen Elizabeth II Funeral: না ফেরার দেশে রানি, ফিরে এল নম্বর ২৩০৮৩৭

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরোব্রিটেনের রানী এলিজাবেথের মৃত্যু হয়েছে বৃহস্পতিবার রাতে। মৃত্যুকালে তার বয়স হয় ৯৬ বছর। তিনি ৭০ বছর ধরে ব্রিটিশ সিংহাসনে ছিলেন এবং দেশ শাসন করেছেন। ২০১৫ সালের সেপ্টেম্বরে, তিনি তার প্রপিতামহি রানী ভিক্টোরির রেকর্ড ভেঙে দেন। ভিক্টোরিয়া ৬৩ বছর সাত মাস রাজত্ব করেছিলেন। তার সময়ের এবং আগের অনেক রাজপরিবারের মতো, এলিজাবেথ কখনই পাবলিক স্কুলে যাননি এবং অন্য শিক্ষার্থিদের সংস্পর্শে আসেননি। পরিবর্তে, তিনি তার ছোট বোন মার্গারেটের সঙ্গে বাড়িতেই শিক্ষা পান। যাঁরা তাঁকে পড়াতেন তাঁদের মধ্যে ছিলেন তাঁর বাবা এবং ইটন কলেজের একজন সিনিয়র শিক্ষক। এর মধ্যে বেশ কয়েকজন ফরাসি শিক্ষকও ছিলেন। ক্যান্টারবারির আর্চবিশপ তাকে ধর্মশিক্ষা দেন। এলিজাবেথের স্কুলে ঘোড়ায় চড়া, সাঁতার কাটা, নাচ এবং গানের পড়াশোনাও অন্তর্ভুক্ত ছিল।

দ্বিতীয় বিশ্বযুদ্ধ এবং নম্বর ২৩০৮৩৭

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়, তরুণী রাজকুমারী এলিজাবেথ নং ২৩০৮৩৭, অক্সিলিয়ারি ট্রান্সপোর্ট সার্ভিস নম্বর ১-এর দ্বিতীয় সাবল্টার্ন এলিজাবেথ আলেকজান্দ্রা মেরি উইন্ডসর নামে পরিচিত হন। যুদ্ধের সময় কিছু করার জন্য তার পিতামাতার কাছ থেকে অনুমতি পাওয়ার পর তিনি একটি অ্যাম্বুলেন্স এবং একটি ট্রাক চালানো শিখেছিলেন। তিনি কয়েক মাসের মধ্যেই সাম্মানিক জুনিয়র কমান্ডার পদে উন্নীত হন।

অন্যদের অনুকরণে পারদর্শী 

গোটা বিশ্ব সর্বদা এলিজাবেথের একটি গম্ভীর ছবি দেখেছিল। কিন্তু যারা তাকে চিনতেন তারা ব্যক্তিগত মুহুর্তে তার দুষ্টু এবং অনুকরণ দক্ষতা সম্পর্কে জানতেন। ক্যান্টারবারির প্রাক্তন আর্চবিশপ রোয়ান উইলিয়ামস বলেছিলেন যে রানী ব্যক্তিগতভাবে খুব মজার মানুষ। রানির ঘরোয়া চ্যাপ্লেন, বিশপ মাইকেল মান, একবার বলেছিলেন যে অনুকরণের শিল্প রানির সবচেয়ে উপভোগ্য জিনিসগুলির মধ্যে একটি।

আরও পড়ুন: Queen Elizabeth II Dies: রানির বিয়েতে গান্ধীজির উপহার! অজানা গল্পে এলিজাবেথকে স্মরণ মোদীর

রাজকীয় করদাতারা

তিনি একজন রাণী হতে পারেন, কিন্তু তিনি ১৯৯২ সাল থেকে করও দিতেন। ১৯৯২ সালে রানীর সাপ্তাহিক ছুটির বাসভবন উইন্ডসর ক্যাসেলে আগুন লাগলে, জনসাধারণ মেরামতের জন্য ব্যয় করা মিলিয়ন পাউন্ডের বিরুদ্ধে বিদ্রোহ করে। কিন্তু তিনি স্বেচ্ছায় তার ব্যক্তিগত আয়ের ওপর কর দিতে রাজি হন।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img