Thursday, September 29, 2022

নামে-বেনামে হোটেল-রাইসমিল, গরু পাচারের মূল করিডর, মুর্শিদাবাদে জাল ছড়াচ্ছে CID

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


#মুর্শিদাবাদঃ মুর্শিদাবাদ। গরু পাচার কান্ডে সিবিআইয়ের পাশাপাশি সিআইডি তৎপর মুর্শিদাবাদ জেলাতেও। বৃহস্পতিবারের পর শুক্রবার সকাল থেকেই রঘুনাথগঞ্জ ও নবগ্রামে তল্লাশি করে। গরু পাচারকাণ্ডের তদন্তে নেমে এ বার এনামুল হকের ভাগ্নে হুমায়ুন সেখ ওরফে পিন্টু, তাঁর রাইস মিল সিল করে দিল সিআইডি।

শুক্রবার বিকালে রঘুনাথগঞ্জের তালাই মোড়ে এই রাইস মিলে হানা দেয় সিআইডি তদন্তকারীরা। সূত্রের খবর, রঘুনাথগঞ্জ থানার তালাই মোড়ের পাশে ৩৪ নম্বর জাতীয় সড়ক লাগোয়া জেএইচএম রাইস মিলটি গরু পাচারকাণ্ডে ধৃত এনামুলের ভাগ্নে হুমায়ুন ওরফে পিন্টুর। সেখানেই এ দিন অভিযানের পর বিকেলেই রাইস মিলটি সিল করে দেওয়া হয়। উল্লেখ্য, গরু পাচারকাণ্ডের তদন্তে নেমে বৃহস্পতিবার রাতে রঘুনাথগঞ্জের ‘সোনার বাংলা’ হোটেল সিল করে দেয় সিআইডি। সেটিও ছিল হুমায়ুন সেখ ওরফে পিন্টুর।

আরও পড়ুনঃ শুভেন্দু-সুজন প্রসঙ্গে সরব তৃণমূল, দেবযানীর চিঠি নিয়ে বিস্ফোরক সৌগত রায়

পাশাপাশি শুক্রবার বিকালে নবগ্রামে হানা দেয় সিআইডি তদন্তকারীরা আধিকারিকরা। বেশ কিছু কাগজ ও নথিপত্র উদ্ধার করা হয়েছে বলে সূত্রে খবর। সিআইডি ডিএসপি শিমূল সরকার জানান, আমরা গরু পাচারকাণ্ডে মুর্শিদাবাদ জেলার রঘুনাথগঞ্জে অভিযান চালিয়েছি। আজকে একটি রাইস মিল সিল করে দেওয়া হল। আগামী দিনে আরও তদন্ত করা হবে। বেশ কিছু নথিপত্র বাজেয়াপ্ত করা হয়েছে। গরু চুরির তদন্তে নেমে শুক্রবার দিনভর মুর্শিদাবাদে তৎপর ছিল সিআইডি। এ দিন সকালে বহরমপুরে সিআইডি অফিসে নিয়ে আসা হয় গরু পাচারকাণ্ডে ধৃত জেনারুল শেখকে। এনামুল ঘনিষ্ঠ জেনারুলকে শুক্রবার দফায় দফায় জিজ্ঞেসবাদ করে জেরা করে সিআইডি। জেলার পরেই চলে রঘুনাথগঞ্জে জেএইচএম রাইস মিল অভিযান।

অভিযানের পর শুক্রবার বিকেলেই রাইস মিলটি সিল করে দেওয়া হয়। তবে সিবিআইএর পাশাপাশি সিআইডি তৎপর এই নিয়ে কান্দিতে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন , “এই সিআইডি দিদির সিআইডি। সিআইডি এতোদিন ঘুমোচ্ছিল কেন? মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এতদিন সিআইডি কী নিষ্ক্রিয় ছিল? সিআইডি তদন্তের নামে সিবিআই তদন্তের গতিকে শ্লথ করে দেওয়া চেষ্টা হচ্ছে।

কৌশিক অধিকারী

Published by:Shubhagata Dey

First published:

Tags: Anubrata Mondal



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img