Thursday, September 29, 2022

Viral : শুধু নিজেরই নয়, দুই বোনের ব্যাগও খুদের কাঁধে…

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাখি, ভাইফোঁটা বছরে একবারই আসে। কিন্তু দাদা-ভাইদের ডিউটি ৩৬৫ দিনই থাকে। বিশেষ করে দাদাদের দায়িত্ব সবসময়ই একটু বেশি। সম্প্রতি এক খুদে দাদার, তার দুই বোনের প্রতি দায়িত্ব পালনের মুহূর্ত ভাইরাল (Viral) হল নেট দুনিয়ায়। ছবিতে দেখা যাচ্ছে, ৯ বছর বয়সী এক ছোট্ট দাদা তার দুই বোনের স্কুল ব্যাগ (School bag) একাই কাঁধে করে নিয়ে যাচ্ছে। খুদে দাদার নিজের বোনের প্রতি যত্ন ও দায়িত্ব দেখে নেটপাড়ায় প্রশংসার বন্যা বয়ে গিয়েছে। এই তিন খুদের পরিচয় তুলে ধরেছে সৌদি গেজেট নামক একটি সংবাদ মাধ্যম।

আরও পড়ুন : North Korea Nuclear Weapons: পরমাণু অস্ত্রের নতুন আইন উত্তর কোরিয়ায়, ভয়ংকর কী করতে পারেন কিম জন-উন…

সৌদির দক্ষিণাঞ্চলীয় আসির প্রদেশ স্কুলে তারা পড়াশোনা করে। বাচ্চা ছেলেটির নাম মিশাল শাহরানি এবং তার দুই বোনের নাম সারাহ ও নুরা। এই আগলে রাখার মুহূর্ত ও ভাই বোনেদের মধ্যে ভালোবাসার সম্পর্ককে বন্দী করার লোভ সামলাতে পারেননি তাদের বাবা। সকলের সাথে সেই ভালবাসা ভাগ করে নিতেই পারিবারিক গ্রুপে ছবিটি পোস্ট করেন তিনি। ব্যাস। মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় সেই ছবি।

 

সোশ্যাল মিডিয়ায় এই ছবি যখন লাইক, কমেন্ট ও শেয়ারের বন্যা করাচ্ছে তখন এক সংবাদ মাধ্যমকে দেওয়া ইন্টারভিউতে মিশাল জানায়, আমি সব সময় পরিবারকে সাহায্য করতে পছন্দ করি। বিশেষত আমার দুই বোন সারাহ ও নুরাকে সাহায্য করার চেষ্টা করি। তাদের ব্যাগ বেশি ভারি ছিল না। তবে খুব গরম থাকায় তাদের সাহায্যের প্রয়োজন ছিল। সৌদি আরবের প্রখ্যাত শিক্ষা বিষয়ক পরিচালক ড. আহমেদ আল উমারি ওই শিশুর সহযোগিতাপূর্ণ আচরণের প্রশংসা করেন। তিনি বলেন, অল্প বয়স হলেও শিশুদের দায়িত্বের সঙ্গে গড়ে তুললে তার আচার-ব্যবহারে তা প্রকাশ পায়। সুন্দর আচার-ব্যবহার গড়ে তুলতে নিজের বাড়ি, শিক্ষাপ্রতিষ্ঠান ও সমাজ সমানভাবে ভূমিকা পালন করে। এমনকি ছবি ভাইরাল হওয়ার পর, ভাইয়ের এই উদার  মনোভাব দেখে স্কুল থেকেও তাঁদের পুরস্কৃত করা হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img