Thursday, September 29, 2022

‘ব্রহ্মাস্ত্র’-এ কাবু ভালুক! শেয়ার বাজারে দর বাড়ল PVR এবং Inox-এর

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


প্রাথমিক ক্ষতির অভিঘাত সামলে ঘুরে দাঁড়াচ্ছে আলিয়া-রণবীর কাপুরের ‘ব্রহ্মাস্ত্র’। সে কারণে PVR এবং Inox Leisure-এর শেয়ার প্রায় 5% বৃদ্ধি পেয়েছে। কারণ, সপ্তাহান্তে ‘ব্রহ্মাস্ত্র’ প্রত্যাশার তুলনায় ভাল ফল করেছে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞেরা। যার প্রভাব পড়েছে শেয়ার বাজারেও। BSE intraday-তে Inox-এর শেয়ার 5% বৃদ্ধি পেয়ে শেয়ারপিছু 521 টাকা হয়েছে। একইভাবে PVR-এর শেয়ার 4.5% বৃদ্ধি পেয়ে এদিন 1917 টাকা দরে লেনদেন করছে। প্রথমদিনে ব্রহ্মাস্ত্রের বক্স অফিস কালেকশন ছিল 35 কোটি টাকা। তারপর এটা ধরা হয়েছিল যে, সিনেমা সপ্তাহাপ্তে 100 কোটি টাকা ঘরে আনবে।

Share Market Updates: ভলিউম ব্রেক আউটের মুখোমুখি একাধিক স্টক! থাকল তালিকা
এমনিতে সিনেমা মুক্তির আগে PVR এবং Inox Leisure-এর স্টক প্রায় 4% বৃদ্ধি পেয়েছিল। কিন্তু সিনেমামুক্তির প্রথম দিনের স্টক দ্রুতহারে নামে এবং দুই বিনিয়োগকারী সংস্থার প্রায় 800 কোটি টাকা লোকসান হয়। অয়ন মুখার্জি পরিচালিত এই সিনেমার বাজেট প্রায় 400 কোটি টাকা।

এক বিশেষজ্ঞ ব্রোকারেজ সংস্থা Prabhudas Lilladher Pvt. Ltd-এর তরফে জানানো হয়েছিল,— ‘‘PVR-এর স্টক সামগ্রিকভাবে দৈনিক চার্টে ঊর্ধ্বমুখী রয়েছে। যা আপট্রেন্ড বজায় রেখেছে। এবং স্টকটি সম্প্রতি 1,800 স্তরের কাছাকাছি সমর্থন গ্রহণ করেছে। RSI সূচকটি অতিবিক্রতি অবস্থান থেকে একটি বিপরীত অভিমুখ নির্দেশ করেছে এবং ভাল কেনাকাটার ইঙ্গিত দিয়েছে। ফলে সাম্প্রতিক পরিস্থিতির নিরিখে 1,830 টাকার স্টপ লস রেখে 2,110 টাকার উর্ধ্বমুখী লক্ষ্যে এই স্টকটি কেনার জন্য পরামর্শ দেওয়া হচ্ছে।’’

Share Market Update: সপ্তাহের প্রথম দিনেই তুঙ্গে বাজার, বিনিয়োগকারীদের নজরে কোন কোন স্টক?
এর পাশাপাশি Inox Leisure-এর সঙ্গে একত্রীকরণের প্রস্তাব নিয়ে আলোচনার জন্য PVR আগামী 11 অক্টোবর শেয়ারহোল্ডার এবং বিনিয়োগকারীদের একটি বৈঠক ডেকেছে। চলতি বছরের জুনে PVR এবং Inox Leisure, উভয় পক্ষের তরফেই জানানো হয়েছিল যে, তারা NSE এবং BSE থেকে তাদের একত্রীকরণের জন্য সবুজ সঙ্কেত পেয়েছে।

Share Market Updates: 3 বছরে 300% বৃদ্ধি! বাজার কাঁপাল কোন স্টক?
গত মার্চে PVR এবং Inox Leisure-এর তরফে ঘোষণা করা হয়েছিল, দেশের III, IV এবং V শহরগুলিতে নিজেদের বাণিজ্যিক কর্মকাণ্ড ছড়িয়ে দেওয়ার উদ্দেশ্য নিয়ে যৌথভাবে উদ্যোগী হয়েছে এই সংস্থা। এবং 1,500 স্ক্রিন-সহ দেশের বৃহত্তম মাল্টিপ্লেক্স চেন হওয়াকে পাখির চোখ করা হয়েছে। যৌথ অংশীদারিত্বের নাম হবে PVR INOX Ltd। PVR তুলনামূলকভাবে বড় সংস্থা এবং ভৌগালিকগতভাবে এর প্রসার Inox-এর বৃদ্ধিতেও সাহায্য করবে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞেরা।



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img