Thursday, September 29, 2022

Indian Railways: ভক্তদের রেলের উপহার, নতুন ব্যবস্থা চালু করছে আইআরসিটিসি

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বৈষ্ণোদেবীর দর্শনে আসা লক্ষাধিক ভক্তকে আবারও সুখবর দিল ভারতীয় রেল। রেলওয়ের সাবসিডিয়ারি ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (IRCTC) যাত্রীদের সুবিধার্থে কাটরা পর্যন্ত ‘নবরাত্রি স্পেশাল ট্যুরিস্ট ট্রেন’ চালানোর কথা ঘোষণা করেছে। এবার ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন-এর তরফে ভারত গৌরব যাত্রার অধীনে নবরাত্রির পবিত্র দিনে দুটি বিশেষ এসি ট্রেন চালানো হবে বলে জানা গিয়েছে।

নবরাত্রিতে ট্রেন দুটি চলবে

ট্রেনের দুটি ট্রিপের মধ্যে প্রথমটি ২৫ থেকে ২৯ সেপ্টেম্বর এবং দ্বিতীয়টি ২৯ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর পর্যন্ত চলবে। এই ট্রেনটি দিল্লির সফদরজং রেলওয়ে স্টেশন থেকে যাত্রা শুরু হবে এবং কাটরা পর্যন্ত চলবে। এছাড়াও, রেলওয়ে দর্শনার্থীদের জন্য একটি ট্যুর প্যাকেজও চালু করেছে। এখানে থাকা, খাওয়া এবং ভ্রমণের ব্যবস্থা থাকবে। এই ট্যুর প্যাকেজ হবে পাঁচ দিন চার রাতের।

সফদরজং থেকে চলবে এই বিশেষ ট্রেন

পাঁচ দিন এবং চার রাতের নবরাত্রি স্পেশাল মাতা বৈষ্ণো দেবী যাত্রা ট্যুর প্যাকেজে যাত্রা শুরু হবে নয়াদিল্লির সফদরজং রেলওয়ে স্টেশন থেকে। আগে আসলে আগে পাওয়া যাবে ভিত্তিতে এর জন্য বুকিং করা হবে। আপনি IRCTC এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়েও এটি বুক করতে পারবেন।

আরও পড়ুন: Indian Railways: এসে গেল নতুন বন্দে ভারত-এর ভাড়ার সম্পূর্ণ তালিকা, ৩০ সেপ্টেম্বর থেকে চলবে ট্রেন!

ট্যুর প্যাকেজের দাম

এসি ক্লাসের এই ট্যুর প্যাকেজের জন্য, সিঙ্গেল শেয়ারিংয়ের ক্ষেত্রে ১৩,৭৯০ টাকা দিতে হবে। একই সময়ে, ডাবল অথবা ট্রিপল শেয়ারিংয়ের জন্য ১১,৯৯০ টাকা দিতে হবে। এছাড়াও পাঁচ থেকে এগারো বছরের শিশুর জন্য ১০,৭৯৫ টাকা দিতে হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img