Thursday, September 29, 2022

5,000 শূন্যপদে দ্রুত নিয়োগ করছে SBI, স্নাতক হলেই করা যাবে আবেদন

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


সরকারি চাকরি প্রার্থীদের জন্য রয়েছে সুখবর। সম্প্রতি বেশ কিছু গুরুত্বপূর্ণ পদে প্রায় ৫,০০০ কর্মী নিয়োগ করছে ভারতীয় স্টেট ব্যাঙ্ক (State Bank of India)। যে সকল প্রার্থী এই চাকরির জন্য নিজেদের আবেদন জমা করতে ইচ্ছুক, তাঁরা অনলাইনের মাধ্যমে তাঁদের আবেদন জমা করতে পারবেন। সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে নিজেদের আবেদন জমা করতে হবে প্রার্থীদের। গত ৭ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে আবেদন গ্রহণের প্রক্রিয়া। চলবে আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত। সারা দেশের ছড়িয়ে থাকা ভারতীয় স্টেট ব্যাঙ্কের বিভিন্ন শাখায় এই সকল কর্মীদের নিয়োগ করা হবে। তাই আর দেরি না করে আজি নিজের আবেদনপত্রটি জমা করুন। তবে, আবেদন জমা করার আগে, এই চাকরি ও আবেদন সংক্রান্ত বিশদ তথ্যের জন্য এই প্রতিবেদনটি অবশ্যই শেষ পর্যন্ত পড়ুন।

পদের নামও শূন্যপদের সংখ্যা
ভারতীয় স্টেট ব্যাঙ্কের ক্লারিক্যাল ক্যাডারে জুনিয়র অ্যাসোসিয়েট হিসেবে নিয়োগ করা হবে প্রার্থীদের। সারা দেশে SBI-এর মোট ১৫টি সার্কেলে করা হবে এই নিয়োগ।

মোট শূন্যপদের সংখ্যা- ৫০০৮

বয়সের ঊর্ধ্বসীমা
এই পদে আবেদনকারী প্রার্থীদের বয়স ১ অগাস্ট ২০২২ তারিখে ২০ থেকে ২৮ বছরের মধ্যে হওয়া আবশ্যক। তবে যেসকল প্রার্থীরা সংরক্ষণের আওতার মধ্যে পড়েন, তাঁদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় প্রদান করা হবে।

শিক্ষাগত যোগ্যতা
এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের ন্যূনতম স্নাতক হওয়া আবশ্যক। যেকোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পর্যায়ের ডিগ্রি অর্জন করে থাকতে হবে প্রার্থীদের।

যে সকল পড়ুয়ারা স্নাতক স্তরের পড়াশোনার অন্তিম বর্ষে রয়েছেন, তাঁরাও এই পদের জন্য নিজেদের আবেদন জমা করতে পারবেন। তবে, যদি তাঁরা এই পদের জন্য নির্বাচিত হন, সেক্ষেত্রে তাঁরা যে ১৬ অগাস্টের আগে পাশ করেছেন, সেই প্রমাণ দিতে হবে।

আবেদনের ফি
জেনারেল/OBC/EWS- এই সকল প্রার্থীদের ৭৫০ টাকা আবেদনের ফি হিসেবে জমা করতে হবে।
SC/ST/PwBD/ESM/DESM প্রার্থীদের আবেদনের জন্য কোনও ফি জমা দিতে হবে না।

PNB Recruitment 2022: পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে নিয়োগ বিজ্ঞপ্তি, কারা করতে পারেন আবেদন?
নিয়োগ প্রক্রিয়া
সম্পূর্ণ মেধার ভিত্তিতে কর্মীদের নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী আগামী নভেম্বর মাসে আয়োজিত হবে প্রিলিমিনারি পরীক্ষা । অন্যদিকে, ২০২২-এর ডিসেম্বর বা ২০২৩ সালের জানুয়ারি মাসে আয়োজিত হবে মেইন্স পরীক্ষা।

Indian Navy Recruitment: বিভিন্ন পদে ব্যাপক হারে কর্মী নিয়োগ করছে ভারতীয় নৌসেনা, আজই করুন আবেদন
কীভাবে করবেন আবেদন?
আবেদন জমা করার জন্য ভারতীয় স্টেট ব্যাঙ্কের সরকারি ওয়েবসাইট sbi.co.in অথবা bank.sbi/careers-এ ভিজিট করতে হবে প্রার্থীদের।



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img