Thursday, September 29, 2022

Russia: পুতিনের কনভয়ে বিস্ফোরণ, প্রাণ বাঁচিয়ে পালালেন রুশ প্রেসিডেন্ট

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলতে থাকা যুদ্ধের মাঝেই রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের উপর আক্রমণ হয়েছে বলে জানা গিয়েছে। ইউরো উইকলি নিউজ পুতিন সম্পর্কে এই খবর প্রকাশ করেছে। তাদের প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের উপর একটি মারাত্মক হামলা হয়েছে। তিনি অল্পের জন্য প্রাণে বেঁচে যান। প্রতিবেদনে বলা হয়েছে, পুতিন তার সরকারী বাসভবনে ফিরছিলেন, এই সময় তার নিরাপত্তা স্কোয়াডের প্রথম গাড়িটিকে হঠাৎ একটি অ্যাম্বুলেন্স দাঁর করায়। গাড়ি থামার পর পুতিনের গাড়ির বাম চাকায় একটি বিস্ফোরণ হয়। এর পরই চারদিকে ধোঁয়া ছড়িয়ে পড়ে। যদিও, ততক্ষণে পুলিশ সতর্ক হয়ে যায় এবং পুতিনকে তৎক্ষনাৎ বোম ডিসপোজাল স্কোয়াড এবং বুলেটপ্রুফ সিকিউরিটি ফোর্স ঘিরে ফেলে।

সূত্র মারফত জানা গিয়েছে যে, পুতিনের নিরাপত্তা বাহিনীর বেশ কয়েকজনকে এই ত্রুটির সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে। এর পাশাপাশি, পুতিনের ভ্রমণের তথ্য ফাঁস হওয়ার পর তার অনেক দেহরক্ষীকে সরিয়ে দেওয়া হয়েছে। পুতিন বিরোধী জিভিআর টেলিগ্রাম চ্যানেল দাবি করেছে যে এই ঘটনা যখন ঘটে তখন পুতিনের নিরাপত্তার কথা মাথায় রেখে একটি প্রতারণামূলক নিরাপত্তা স্কোয়াড নিয়ে তিনি সরকারী বাসভবনে ফিরছিলেন। ব্যাকআপ কনভয়ে পাঁচটি সশস্ত্র গাড়ি ছিল। এর মধ্যে পুতিন তৃতীয় গাড়িতে ছিলেন।

খবরে বলা হয়েছে, পুতিনের গাড়ি নিয়ন্ত্রণ করতে সমস্যা হচ্ছিল এবং সেটিকে নিরাপদে ঘটনাস্থল থেকে সরিয়ে নেওয়া হয়। পুতিনের ওপর হামলা এমন এক সময়ে করা হয়েছে যখন ইউক্রেনের পাল্টা হামলায় রুশ সেনাবাহিনীর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এই নিয়ে পুতিনের সমালোচনাও করা হচ্ছে। জেলেনস্কি দাবি করেছেন যে তাদের সেনারা রাশিয়ার দখল থেকে ৬০০০ বর্গ কিলোমিটার এলাকা মুক্ত করেছে।

আরও পড়ুন: SCO Summit: এক ছাদের নীচে মোদী-জিনপিং-পুতিন! দ্বিপাক্ষিক বৈঠকে ভারত-পাক?

আরও জানা গিয়েছে যে, পরবর্তীতে, একজন ব্যক্তির মৃতদেহ পাওয়া গিয়েছে। যে অ্যাম্বুলেন্সটি পুতিনের মোটরকেডের রাস্তা আটকায়, মৃত ব্যক্তি সেই অ্যাম্বুলেন্সটি চালাচ্ছিলেন বলে জানা গিয়েছে।

ইউক্রেনের পাল্টা আক্রমণে দেশ ‘উল্লেখযোগ্য’ বিপর্যয়ের শিকার হওয়ার পরে রাশিয়ান কর্মকর্তারা পুতিনকে পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন। এই দাবির মধ্যেই ঘটেছে এই ঘটনা।

রাশিয়ান বাহিনী ইউক্রেনের দক্ষিণ জাপোরিঝিয়া অঞ্চলের মেলিটোপোল শহর থেকে সরে আসছে এবং ক্রেমলিনের জন্য অপমানজনক অবস্থায় মস্কো-অধিভুক্ত ক্রিমিয়ার দিকে অগ্রসর হচ্ছে বলে জানা গিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img