Thursday, September 29, 2022

OMG ! সুখের সন্ধানে, গত ৪৩ বছরে ৫৩টি বিয়ে!

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


Saudi Arab, জি ২৪ ঘন্টা ডিজিট্যাল ব্যুরো: কথায় আছে দিন শেষে মানুষে বাড়ি ফিরতেই চায়। সেই বাড়িতে কাঁধে মাথা রাখার মতো মানুষ থাকা বড্ড দরকার। অনেকের কাছে সেই মানুষটিই বাড়ি হয়ে ওঠে। অনেকের তা হয় না। ভেঙে যায় সম্পর্ক। জীবন কোনওদিন কারো জন্য থেমে থাকে না। তাই অতীত ভুলে বেরিয়ে পড়েন সেই ‘কাঁধ’-এর খোঁজে। সেই কাঁধে মাথা রেখে সন্ধান করে সুখ শান্তির। কিন্তু এই সুখ শান্তির খোঁজে একটা, দু’টো, এমনকি তিনতে বিয়ে অনেকেই করেছেন। কিন্তু তা বলে ৫৩ টি বিয়ে, মাত্র ৪৩ বছরে! অবাক করা এই কাহিনি শুনে জীবনানন্দের একটি কবিতার কথা মনে পড়ে, ‘পৃথিবীর এই ক্লান্ত এ অশান্ত কিনারার দেশে, এখানে আশ্চর্য সব মানুষ রয়েছে। তাদের সম্রাট নেই, সেনাপতি নেই; তাদের হৃদয়ে কোনো সভাপতি নেই’…

ব্যক্তির নাম আবু আবদুল্লাহ। তিনি সৌদি আরবের বাসিন্দা। ৪৩ বছর বয়সে ৫৩ বার গাঁটছড়া বেঁধে তিনি ‘শতাব্দীর বহুগামি’ খেতাব অর্জন করে নিয়েছেন। ৬৩ বছর বয়সী এই ব্যক্তির একাধিক বিবাহের কারণ তুলে ধরতে জানিয়েছেন, তিনি এমন একজন মহিলার খোঁজ করছেন যে তাঁকে খুশি রাখতে পারবে। আবদুল্লাহের মতে, তিনি তাঁর কোন স্ত্রীর প্রতি অন্যায় করেননি। তাঁর প্রথম বিয়ে থেকে ৫৩ তম বিয়ের গল্পও তিনি জানিয়েছেন। ২০ বছর বয়সে প্রথম বিয়ে। নিজের থেকে ৬ বছর বড় এক যুবতীর সঙ্গে বিয়ে হয়। তখনও নিজের বহুগামিতার বিষয়ে অজানা আবদুল্লাহ পরবর্তী বিয়ের কথা ভাবেননি। তাঁর মতে, আমি যখন প্রথমবার বিয়ে করি, তখন আমি একাধিক মহিলাকে বিয়ে করার পরিকল্পনা করিনি। সেই বিয়েতে আমি স্বাচ্ছন্দ্যেই ছিলাম এবং সন্তানও হয়। কিন্তু কিছু সময় পর স্ত্রীয়ের সাথে কিছু সমস্যা দেখা দেওয়ায়, তিনি ২৩ বছর বয়সে আবার বিয়ে করার সিদ্ধান্ত নেন। সেই দ্বিতীয় বিয়ের পর, তৃতীয় বিয়ে এবং এইভাবে নম্বরটা ৫৩ তে এসে দাঁড়িয়েছে।

আরও পড়ুন : kangaroo Attack: ১৯৩৬ সালের পর এই প্রথম ক্যাঙারু মারল মানুষকে

তাঁর ৫৩ টি বিয়ের মধ্যে একটি বিয়ের মেয়াদ মাত্র একরাত ছিল। বেশিরভাগ সৌদি আরবের নারীদের সঙ্গে সম্পর্কে জড়ালেও, বিজনেসের জন্য বিদেশ সফরে গিয়ে বেশ কিছু বিদেশি নারীর সাথেও বিয়ে করেছিলেন তিনি। তিনি নিজেই জানিয়েছেন, প্রত্যেকটি সম্পর্কে তিনি তিন থেকে চারমাস থাকতেন। তবে, এই মুহূর্তে তিনি যে বিবাহ সম্পর্কে আবদ্ধ রয়েছেন, সেই সম্পর্কেই থেকে যেতে চাইছেন। আপাতত তাঁর আর পরবর্তী বিয়ের কোন ভাবনা নেই বলেই তিনি জানিয়েছেন। তা হলে কি ৫৩ তম বউয়ের মধ্যেই ‘সুখ ও শান্তি’ খুঁজে পেলেন? নাকি কিছুটা সময় কাটতেই আবার নতুন করে বিয়ের ভাবনা চিন্তা করবেন ৬৩ বছরের আবু আবদুল্লাহ। আপাতত এর উত্তর তিনি নিজেও জানেন না!     

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img