Thursday, September 29, 2022

Temple Attacked In UK: ব্রিটেনের মন্দিরে হামলা, সমাজবাদী সাংসদের মন্তব্যে ক্ষুব্ধ বিজেপি

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ব্রিটেনের মন্দিরে হামলার পেছনে রয়েছে বিজেপি ও আরএসএস। এমন মন্তব্য করে জোর বিতর্কের সৃষ্টি করেছেন মোরাদাবাদের সমাজবাদী পার্টি সাংসদ এস টি হাসান। পাল্টা দিয়েছে বিজেপি। উল্লেখ্য, শনিবার ব্রিটেনের লেস্টারে হামলা করা হয় একটি মন্দিকে। ব্রিটেনের পাশাপাশি কানাডাতেও হিন্দু এবং শিখ মন্দিরে হামলার ঘটনা চিন্তা বাড়িয়েছে সেখানকার প্রশাসনের। এমন ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়ে ভারতের বিদেশমন্ত্রক। একইসঙ্গে ভারতের অভিযোগ, ব্রিটেনের নিরাপত্তা সংস্থাগুলি সেখানকার বিচ্ছিনন্তাবাদীদের প্রশ্রয় দিচ্ছে। ভারতীয় হাই কমিশনের পক্ষ থেকে এক বার্তায় বলা হয়েছে, ‘লেস্টারে বসবাসকারী ভারতীয়দের সঙ্গে হিংসার যে ঘটনা ঘটেছে তার আমরা তীব্র নিন্দা করছি। এছাড়াও সেখানে একটি হিন্দু মন্দির ভাঙচুর করা হয়েছে এবং হিন্দু প্রতীককে অবমাননা করা হয়েছে। আমরা এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। ঘটনার সঙ্গে জড়িত প্রত্যেকের শাস্তির দাবি জানানো হচ্ছে”

আরও পড়ুন-KLO Chief Jiban Singh: কোন যুক্তিতে কোচবিহারকে বাংলা হিসেবে দাবি করেন মুখ্যমন্ত্রী, প্রতিরোধের ডাক কেএলও প্রধানের

গত আগস্ট মাসে এশিয়া কাপে ভারত-পাকিস্তানের ম্যাচ ছিল দুবাইয়ে। তবে সেই ম্যাচে ভারত-পাকিস্তান উভয় পক্ষের সমর্থকরাই ছিলেন যথেষ্ট সংযত। কিন্তু ম্যাচের পরই উত্তেজনা ছড়াতে থাকে। যার রেশ চলছে এখনও। ওই ম্যাচের পরেই ভারতীয় সমর্থকদের আক্রমণ করে দুষ্কৃতীরা। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিয়োতে দেখা গিয়েছে দু-পক্ষের সমর্থকদের মধ্যে চলে হাতাহাতি, ধাক্কাধাক্কি। শেষপর্যন্ত পুলিস এসে তাদের সমর্থকদেরকেই সরিয়ে দেয়। যদিও তাতে উত্তেজনা বিন্দুমাত্র কমেনি। এরপরেও এই ধরনের বিভিন্ন ঘটনার খবর আসছে পূর্ব ইংল্যান্ডের বিভিন্ন এলাকা থেকে। ইংল্যান্ডের রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যের অনুষ্ঠানের সময় এই ধরনের ঘটনা সামনে আসতে থাকায় মাথাব্যথা বেড়েছে প্রশাসনের। 

ইতিমধ্যে ইংল্যান্ডে ঘটে যাওয়া মন্দির ভাঙচুরের ঘটনায় বিতর্কের আগুনে ঘি ঢেলেছেন সমাজবাদী পার্টির সাংসদ এস টি হাসান। তাঁর বক্তব্য ইংল্যান্ডে মন্দির ভাঙচুরের ঘটনায় হাত রয়েছে বিজেপি এবং আরেএসএস সদস্যদের। সমাজবাদী পার্টিকে একহাত নিয়েছে বিজেপিও। তাদের বক্তব্য এই সময় প্রবাসী ভারতীয়দের নিরাপত্তার কথা না ভেবে সমাজবাদী পার্টি রাজনীতি করতেই ব্যস্ত। ব্রিটেনে মন্দির ভাঙচুরের ঘটনায় উদ্বিগ্ন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। তিনি এই বিষয়ে ব্রিটেনের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেন। তাঁদের বৈঠক অনুষ্ঠিত হয় আমেরিকায়। এই সময় ব্রিটেনে বসবাসকারী ভারতীয়দের নিরাপত্তার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন তিনি। তবে ব্রিটেনের পররাষ্ট্র সচিব ভারতীয়দের নিরাপত্তার ব্যাপারে তাঁকে আশ্বস্ত করেন। শনিবার ব্রিটেনে একটি হিন্দু মন্দির ভাঙচুর করে দুষ্কৃতীরা। মন্দির ভাঙার প্রতিবাদে ভারতীয়রা প্রতিবাদ বিক্ষোভে সামিল হলে পরিস্থিতি আরও উত্তেজনাকর হয়ে ওঠে। দুষ্কৃতীরা হামলা চালায় পুলিসের উপরেও। অবস্থা সামাল দিতে পুলিস বেশ কয়েকজনকে গ্রেফতার করে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img