Thursday, September 29, 2022

গরু পাচারের লাভের অঙ্ক কত! নগদ টাকা সরল কোথায়! হতবাক দুঁদে গোয়েন্দারা

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


#কলকাতাঃ একের পর এক সম্পত্তির হদিশ। মিলছে নগদ আর্থিক লেনদেন থেকে ব্যাঙ্ক অ্যাকাউন্টের মারফত হস্তান্তর। গরু পাচার মামলার তদন্তে নেমে বীরভূমে যে বিপুল নগদ টাকার লেনদেন হয়েছে, সেই টাকা কোথায়, তারই খোঁজ চালানো হচ্ছে বলে সিবিআই সূত্রে খবর। আর সেই সন্ধানে অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ একাধিক ব্যক্তিকে বিভিন্ন সময় তলব করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে দাবি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার।

সিবিআই সূত্রে খবর, অনুব্রতর মেয়ে সুকন্যা মণ্ডলের ব্যাঙ্ক অ্যাকাউন্ট, সংস্থার আর্থিক লেনদেন নিয়ে আরও কিছু নতুন তথ্য পাওয়ার পর ফের মণীশ কোঠারিকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। সূত্রের খবর, অনুব্রতর ব্যক্তিগত হিসেবে রক্ষক পেশায় চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট মণীশকে ডেকে আর্থিক লেনদেনের তথ্য দেখিয়ে জানতে চাওয়া হয়েছিল বিনিয়োগ নিয়ে। এ ছাড়াও বার্ষিক অডিটে গরমিল রয়েছে বলে দাবি সিবিআইয়ের। তা নিয়েও জানতে চাওয়া হয় বলে সূত্রের খবর। শুধু মণীশ নন, জিজ্ঞাসাবাদের মুখে পড়েছেন মলয় পিট ও তার দুই হিসেব রক্ষক।

আরও পড়ুনঃ পার্থ চট্টোপাধ্যায়ের জন্য বিড়ম্বনায় পড়েছে দল… বিস্ফোরক সৌগত রায়

সিবিআই সূত্রে খবর, ২০১৫-২০১৯ সালে দুই এনজিওতে নগদে টাকা ঢুকেছে, যা তথ্য প্রমাণ হাতে এসেছে তাতে দেখা যাচ্ছে গরু পাচারের লাভের টাকা ওই এনজিওর মাধ্যমে বিভিন্ন ক্ষেত্রে লগ্নি হয়েছে। এই এনজিওগুলির সঙ্গে যোগ রয়েছে মলয়ের। এমনকি তার পরিচালনাধীন মেডিক্যাল কলেজ ও পলিটেকনিক কলেজেও লগ্নি হয়েছে টাকা বলে দাবি সিবিআইয়ের। যার মধ্যে সুকন্যার সংস্থার অ্যাকাউন্ট থেকে মলয়ের একটি কলেজের অ্যাকাউন্টে আড়াই কোটি টাকা হস্তান্তর হয়েছিল, তা নিয়েও প্রশ্নের মুখে মলয় পিট।

আরও পড়ুনঃ পদ হারানোর তালিকা বাড়ছেই, এখন লোকসভায় তমলুকের প্রার্থী হওয়ার আশায় সৌমেন

সিবিআই সূত্রে খবর, মলয়ের কলেজের অ্যাকাউন্টে যে আর্থিক লেনদেন হয়েছে, তার নথি সামনে রেখে মলয়কে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। উল্লেখ্য অনেক বিষয়ে তিনি উত্তর দিতে না পারায়, তার দুই হিসেব রক্ষককে ডেকে পাঠানো হয়েছিল। তাদেরও এই অর্থের উৎস নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে খবর। এ ছাড়াও বেশ কয়েকজন ব্যাঙ্ক কর্মীকে ডেকে অনুব্রত ঘনিষ্ঠজনের অ্যাকাউন্ট সম্পর্কিত তথ্য নেওয়া হয়েছে বলে সিবিআই সূত্রে খবর। কিন্তু নগদ টাকা কোথায় ? সেই রহস্য ভেদে এখনও ব্যস্ত তদন্তকারী সংস্থা।

অমিত সরকার 

Published by:Shubhagata Dey

First published:

Tags: Anubrata Mondal, CBI



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img