Monday, January 30, 2023

Russia Ukraine War: রাশিয়া-ইউক্রেন যুদ্ধের মাঝে বেফাঁস এলন মাস্ক, সরাসরি আক্রমণ জেলেনস্কির

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরোটেসলার সিইও এবং বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্ক টুইটারে খুবই সক্রিয়। তিনি প্রায় প্রতিটি বড় ইস্যুতে কথা বলেন। এবং এই কারণে তিনি বহুবার বিতর্কেওঁ জড়িয়ে পড়েছেন। একই রকম কিছু আবার দেখা গেল, যখন তিনি টুইটারে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের অবসান এবং শান্তির জন্য পরামর্শ দিয়েছিলেন। তার এই পদক্ষেপে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সহ ইউক্রেনের কর্মকর্তারা তাকে আক্রমণ করেন এবং টুইটের মাধ্যমে তীব্র প্রতিক্রিয়া জানান। ইলন মাস্ক, তার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলের মাধ্যমে, ইউক্রেনে রাশিয়ার কর্মকাণ্ড বন্ধ করার বিষয়ে একটি টুইটার পোল করার চেষ্টা করেছিলেন। টেসলার সিইও যুদ্ধের অবসানের জন্য বিভিন্ন ধরণের ধারণার প্রস্তাব দেন এবং তার অনুসারীদেরকে তার পরামর্শের উপর ‘হ্যাঁ’ বা ‘না’ ভোট দিতে বলেন। এর মধ্যে আনুষ্ঠানিকভাবে রাশিয়াকে ক্রিমিয়া সংযুক্ত করার অনুমতি দেওয়ার কথাও ছিল। 

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার ‘e’ উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

টুইটে মাস্ক বলেন, রাশিয়া আংশিকভাবে সেনা মোতায়েন করছে। যুদ্ধ আরও বাড়লে উভয় পক্ষের অনেক মৃত্যু হবে এবং তা হবে খুবই বিপর্যয়কর। রাশিয়া ইউক্রেনের জনসংখ্যার তিন গুণ, তাই যুদ্ধে ইউক্রেনের জয়ের সম্ভাবনা কম। আপনি যদি ইউক্রেনের জনগণের কথা চিন্তা করেন তবে শান্তির সন্ধান করুন। মাস্কের টুইটটি ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি অথবা জার্মানিতে ইউক্রেনের প্রাক্তন রাষ্ট্রদূত আন্দ্রিজ মেলনিক কেউই গ্রহণ করেননি। মেলনিক নিজেই টুইটের জবাবে মাস্ককে বলেছেন, আপনার কাছে আমার একটি খুব কূটনৈতিক উত্তর আছে, এবং এটি বাজে কথা। এখন একটি জিনিস পরিষ্কার যে কোনও ইউক্রেনীয় কখনও আপনার আইএনজি টেসলার মতো বাজে গাড়ি কিনবে না।

অন্যদিকে, ইউক্রেনের রাষ্ট্রপতি জেলেনস্কি দুটি প্রতিক্রিয়ার উপর টুইট করে লিখেছেন, ‘আপনি কোন এলন মাস্ককে বেশি পছন্দ করেন, যিনি ইউক্রেনকে সমর্থন করেন, নাকি যিনি রাশিয়াকে সমর্থন করেন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img