Monday, January 30, 2023

This Stock: 2 বছরে টাকা দ্বিগুণ! বিনিয়োগকারীদের পকেট ভরাল কোন স্টক?

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


This Stock: টেলিকম ক্ষেত্রের S&P BSE SmallCap company হিসেবে পরিচিত Tejas Networks Ltd গত 2 বছরে তার শেয়ারহোল্ডারদের অবিশ্বাস্য রিটার্ন দিয়েছে। এই সময়ের মধ্যে কোম্পানির শেয়ার 938.7% বৃদ্ধি পেয়েছে। 15 October 2020 সালে কোম্পা‌নির শেয়ারের দর যেখানে ছিল 68.60 টাকা, সেখানে 14 October 2022 সালে তা এসে দাঁড়িয়েছে 712.60 টাকায়।

2000 সালে চালু হওয়া Tejas Networks হল একটি optical, broadband এবং data networking products কোম্পানি। কোম্পানির ক্লায়েন্টের মধ্যে টেলিপরিষেবা প্রদানকারী সংস্থা, ইন্টারনেট পরিষেবা প্রদানকারী সংস্থা, ইউটিলিটি কোম্পানি, প্রতিরক্ষা সরঞ্জাম কোম্পানি এবং বিভিন্ন সরকারি সংস্থা রয়েছে। প্রায় 60টি দেশের এই সমস্ত ক্ষেত্রের কোম্পানি এই Tejas Networks ক্লায়েন্ট।

Penny Stocks: সপ্তাহের প্রথমেই ভালো পারফর্ম করল কোন কোন স্টক? রইল তালিকা
Tata Son-এর বিনিয়োগ কোম্পানির প্রোফাইলে উল্লেখযোগ্য পরিবর্তন এনেছে

29 July 2021 সালে Tejas Networks-এর তরফে ঘোষণা করা হয় যে, এটি Tata Sons Pvt Ltd-এর অধীনস্থ সংস্থা Panatone Finvest Ltd-এর সঙ্গে একটি চুক্তিতে প্রবেশ করেছে। একাধিক ধাপ সমন্বিত সংশ্লিষ্ট চুক্তিতে Tata Sons কোম্পানির 43.35% অংশীদারিত্বের মালিক হয়। তার জন্য তারা 1,884 কোটি টাকা খরচ করে। এর মধ্যে 500 কোটি টাকার শেয়ার এবং 1,350 কোটি টাকার ওয়্যারেন্ট বিক্রি করা হয়েছে। তাছাড়া সেবির নিয়ম মেনে Tata Sons কোম্পানির 26% অংশীদারিত্ব অধিগ্রহণের জন্য খোলা অফার দিয়েছে। তার জন্য শেয়ারপিছ 258 টাকা দর দিতে তারা প্রস্তুত।

শেয়ার বাজার

এই লেনদেনের সঙ্গে বৈশ্বিক জগতে নিজেদের মেলে ধরার ক্ষেত্রে উল্লেখযোগ্য সুবিধাজনক অবস্থানে রয়েছে Tejas Networks। সেই সঙ্গে Tata Group-এর বিনিয়োগের ফলে কোম্পানির ব্যালেন্স শিটের ইতিবাচক পরিবর্তন হয়েছে এবং তা কোম্পানি এবং কোম্পানির পণ্যের উৎপাদন ও বৃদ্ধির ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছে।

Share Market Today: সপ্তাহের প্রথম দিনেই ভলিউম ব্রেক আউটের সাক্ষী একাধিক স্টক, তালিকায় কোন কোন নাম?
এদিকে টেলিকম ক্ষেত্রের উন্নয়নের জন্য কেন্দ্রীয় সরকারের তরফে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সে কারণে এই ক্ষেত্রের জন্য কেন্দ্র 12,195 কোটি টাকার production-linked incentive (PLI) scheme ঘোষণা করেছে। এই প্রকল্পের মাধ্যমে স্থানীয় উৎপাদন ক্ষমতা বৃদ্ধি, আমদানির উপরে নির্ভরশীলতা কমানো এবং একইসঙ্গে দেশীয় কোম্পানিগুলি যাতে তাদের উৎপাদিত পণ্য রফতানি করতে পারে, সেদিকে গুরুত্ব দেওয়া হচ্ছে।

This article is powered by ‘Dalal Street Investment Journal’, India’s No 1 investment magazine. To be regularly updated about winning stocks and recommendations do join by clicking here.

Disclaimer : This above is third party content and TIL hereby disclaims any and all warranties, express or implied, relating to the same. TIL does not guarantee, vouch for or endorse any of the above content or its accuracy nor is responsible for it in any manner whatsoever. The content does not constitute any investment advice or solicitation of any kind. Users are advised to check with certified experts before taking any investment decision and take all steps necessary to ascertain that any information and content provided is correct, updated and verified



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img