Monday, January 30, 2023

হাওড়া স্টেশন থেকে উদ্ধার কোটির নগদ-গয়না, RPF-র চক্ষু চড়কগাছ

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


#নৈহাটিঃ নৈহাটি স্টেশনের পর এ বার হাওড়া স্টেশন থেকে উদ্ধার ৩৩ লক্ষ টাকা ও প্রায় ৬০ লক্ষ টাকার রুপোর গয়না। বৃহস্পতিবার সকালে হাওড়া স্টেশনের পার্সেল গোডাউনের সামনে তিনটি জুটের ব্যাগ পরে থাকতে দেখা যায়। ব্যাগগুলির কোনও দাবিদার না থাকায় সন্দেহ হয় পার্সেল কর্মীদের। খবর দেওয়া হয় রেলপুলিশকে। RPF এর বিশেষ বাহিনী এসে প্রথমে ব্যাগ পরীক্ষা করে, সেখানেই উদ্ধার হয় বিশাল পরিমানের টাকা ও রুপোর গয়না।

RPF-এর তরফে জানানো হয়েছে, এই টাকা ও গয়নাগুলিকে রাজ্যের বাইরে পাঠানোর চক্রান্ত ছিল। প্রায় কোটি টাকা নগদ ও গয়না আকারে পাচারের চেষ্টা করা হয়েছিল দাবি তদন্তকারীদের। কয়েকদিন অগেই নৈহাটি স্টেশন টাকা পাচারের সময় পুলিশের হাতে ধরা পরে এক যুবক। আগেও হাওড়ার স্টেশন থেকে উদ্ধার হয়েছে টাকা, সোনা ও রুপোর গহনা। তবে এত পরিমানের রুপোর গয়না কোথায় যাচ্ছিল, তা খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুনঃ ‘কালীপুজোয় মহাদুর্ভোগ, সজাগ থাকুন’, ঝড় নিয়ে আশঙ্কা প্রকাশ মুখ্যমন্ত্রীর

ইতিমধ্যেই উদ্ধার হওয়া টাকা ও গয়নাগুলি GST, BISB দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে। অন্যদিকে, হাওড়া স্টেশনের সিসিটিভি পরীক্ষা করে দেখা হচ্ছে এই ব্যাগগুলি কীভাবে এখানে এল বা কোনও ব্যক্তি সেগুলি নিয়ে এল, তার আগে হাওড়া স্টেশন দিয়ে টাকা সোনা পাচারের সময় পুলিশের হাতে ধরা পড়েছে কোনও না কোনও ব্যক্তি কিন্তু এ বার কেউ ধরা না পড়ায় কপালে ভাঁজ রেল পুলিশের।

আরও পড়ুনঃ কালীপুজোয় টানা ছুটি, দিঘা যাওয়ার পরিকল্পনা! সাবধান হোন, সতর্কতা জারি

উদ্ধার হওয়া রুপোর গয়নার ওজন প্রায় ৪৪ হাজার ৯০৮ কেজি রুপোর গয়না, যার মধ্যে ছিল রুপোর বালা, গলার চেন, পায়ের তোরা-সহ একাধিক গয়না। পুলিশ মনে করছে ধন্তেরসের আগে GST ফাঁকি দিয়ে এই রুপোর গহনাগুলি অন্য রাজ্যে পাঠানো হচ্ছিল। অথবা নগদ টাকা না পাঠিয়ে রুপোর গয়না আকারে তা পাঠানো হচ্ছিল। পুরো বিষয় খতিয়ে দেখছে RPF।

Debasish Chakraborty 

Published by:Shubhagata Dey

First published:

Tags: Howrah



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img