Friday, December 9, 2022

লোন দেওয়ার নামে একের পর এক প্রতারণা, শিলিগুড়িতে মারাত্মক কাণ্ড

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


#শিলিগুড়ি: শহর জুড়ে বাড়ছে অবৈধ কল সেন্টার লোন পাইয়ে দেওয়ার নাম করে লাখ লাখ টাকার প্রতারণা। পুলিশের নাকের ডগায় চলছিল অবৈধ কল সেন্টার, খবর পেয়ে রাতারাতি অভিযান চালায় পুলিশ। ঘটনায় চারজন গ্রেফতার। ধৃতরা হল সুমন প্রবেশ, জেসপাল সিং, নাজিম মহম্মদ খান ও সোনম গ্যাতসো ভুটিয়া। পুলিশ সুত্রে জানা গিয়েছে, শিলিগুড়ি সেবক রোডের এক বিল্ডিংয়ে এই কল সেন্টারটি অবৈধভাবে চলছিল বলে অভিযোগ।

এই কল সেন্টার থেকে দেশ বিদেশের নাগরিকদের ফোন করে লোন পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণা করা হতো। শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের ভক্তিনগর থানার ঠিক ১০০ মিটারের মধ্যে এই অবৈধ কল সেন্টারটি চলছিল। তিন বছর ধরে এই কল সেন্টার চলছিল। এতদিন পুলিশের নজর এড়িয়ে কি করে কল সেন্টারটির চলছিল উঠছে প্রশ্ন।

আরও পড়ুন: লাখ দশেক টাকা বিনিয়োগ করতে চান! কোথায় করলে আখেরে লাভ হবে, জানুন

বৃহস্পতিবার রাতে ভক্তি নগর থানার আইসি অমরেশ সিংয়ের নেতৃত্বে এই কল সেন্টারে অভিযান চালায় পুলিশ।কীভাবে প্রতারণার চক্র চলত এই অবৈধ কল সেন্টার থেকে? জানা গিয়েছে, কখনও গ্রাহকদের প্রযুক্তিগত সহায়তা দেওয়ার নাম করে, লোন পাইয়ে দেওয়ার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নিত ওই অবৈধ কল সেন্টার।

আরও পড়ুন: শীত আসতেই পা ফেটে চৌচিড়? যত্ন না নিলে বড় বিপদও হতে পারে!

পুলিশ গিয়ে জিজ্ঞাসাবাদ করে প্রয়োজনীয় তথ্য দেখতে চান, উপযুক্ত প্রমাণ না দেখাতে পারলে ঘটনাস্থল থেকে কল সেন্টারে চারজন কর্তৃপক্ষকে গ্রেফতার করে পুলিশ, বাজেয়াপ্ত করা হয়েছে ।পুলিশ সূত্র মারফত জানা গিয়েছে, ওই কল সেন্টার থেকে সাধারণ মানুষদের থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার কাজ চালানো হচ্ছিল । ওই অবৈধ কল সেন্টারে হানা দিয়ে বেশ কিছু পরিমাণে কল সেন্টারে ব্যবহৃত কম্পিউটার, হার্ডডিস্ক, ল্যাপটপ, পেনড্রাইভ, সিপিইউ-সহ মোবাইল ফোন। ধৃতদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ ।

অনির্বাণ রায়

আপনার শহর থেকে (শিলিগুড়ি)

First published:

Tags: Crime News, Siliguri News



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img