Friday, December 9, 2022

Donald Trump: ‘আমেরিকাকে আবার মহান ও গৌরবময় করতে…’, ফের রাষ্ট্রপতি পদে লড়বেন ডোনাল্ড ট্রাম্প

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মঙ্গলবার দীর্ঘ জল্পনার অবসান ঘটিয়েছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি গভীর রাতে নিশ্চিত করেছেন যে আমেরিকায় ২০২৪ সালের রাষ্ট্রপতি নির্বাচনের জন্য তিনি ফের নিজের দাবি জানাবেন। ট্রাম্প আবার রাজনীতিতে আসবেন কি না, সেই বিষয়ে বহুদিন ধরেই আলোচনা হচ্ছিল। তবে গত সপ্তাহেই তিনি জানিয়েছিলেন দ্রুত তিনি বড় ঘোষণা করবেন। এই অবস্থায় জনগণ আশা করেছিল তিনি আবারও রাষ্ট্রপতি পদের দৌড়ে নামতে পারেন।

গভীর রাতে স্বাক্ষরিত নথি

ডোনাল্ড ট্রাম্প মঙ্গলবার রাতে আনুষ্ঠানিকভাবে ২০২৪ সালের রাষ্ট্রপতি নির্বাচনের জন্য নথি জমা দিয়েছেন। এই সময় ট্রাম্প ফ্লোরিডার একটি রিসোর্টে তার সমর্থকদের শুভেচ্ছা গ্রহণ করেন এবং বলেন যে এখন আমেরিকার প্রত্যাবর্তন শুরু হচ্ছে। এই সময় ট্রাম্প তার সমর্থকদের বলেন, ‘আমেরিকাকে আবার মহান ও গৌরবময় করতে, আজ আমি ২০২৪ সালের নির্বাচনে মার্কিন প্রেসিডেন্ট পদে আমার প্রার্থিপদ ঘোষণা করছি’।

আরও পড়ুন: মিসাইল আক্রমণ পোল্যান্ডে, মৃত ২; রাশিয়ার আক্রমণ নয় দাবি বাইডেনের

অন্যদিকে ট্রাম্পের এই ঘোষণায় বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ট্রাম্প এর আগেও আমেরিকাকে হতাশ করেছেন।

নিজের দলের অন্দরেই তৈরি চ্যালেঞ্জ

ডোনাল্ড ট্রাম্পের সামনে এবার অনেক বেশি চ্যালেঞ্জ থাকবে। পাশাপাশি তিনি নিজের দলের অন্য নেতাদের কাছ থেকেই এই পদের জন্য প্রতিযোগিতার সম্মুখিন হতে পারেন। ফ্লোরিডার গভর্নর রন ডিসান্টিস এবং প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সও এই বছর রিপাবলিকান পার্টির সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থীদের মধ্যে ছিলেন।

এই অবস্থায় ট্রাম্পকে আগে তাদের মোকাবেলা করতে হবে। এর পরে, ট্রাম্পকে ৪৩৫ আসনের প্রতিনিধি পরিষদে সংখ্যাগরিষ্ঠতা জিততে হবে। শেষবার ২০২০ সালে, নির্বাচনের ফলাফলের পরে যখন ট্রাম্প পরাজিত হন, তখন তিনি একটি হাই ভোল্টেজ নাটক করেন। তিনি ক্যাপিটল হিলে হিংসার মাধ্যমে ফলাফল পরিবর্তনের চেষ্টা করেন বলে তাঁর বিরুদ্ধে অভিযোগ রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img