Saturday, December 3, 2022

Watch: ‘একি মায়া, লুকাও কায়া’! শিকাগোর রাস্তায় শাড়ি পরে হাঁটছেন মার্কিন পুরুষ…

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এ কী মায়া, লুকাও কায়া রঙিন শাড়ির সাজে? মূল কথাটি আমরা সকলেই জানি– ‘একি মায়া, লুকাও কায়া, জীর্ণ শীতের সাজে।’ এটা একটু পরিবর্তন করতে হল তার কারণ, এখানে আমরা যে-কাহিনি বলতে বসেছি সেখানে জীর্ণতার বা শীতের মালিন্য কিছু নেই। সবটাই উষ্ণ রঙিন আনন্দ উদযাপন। বরের বন্ধু শাড়ি পরেছেন। তা-ও যেমন-তেমন বন্ধু নন, রীতিমতো মার্কিনি বন্ধু! অর্থাৎ, বিষয়টি দাঁড়াল এরকম– শিকাগোর রাস্তায় শাড়ি পরে হাঁটলেন দুই মার্কিন পুরুষ! আর তাতেই বিস্তর সাড়া পড়ে গিয়েছে। বিয়ের দিন নবদম্পতির সঙ্গে বর-কনের বন্ধুদের মজা করাটা নতুন নয়। তবে, সন্দেহ নেই আমেরিকার শিকাগো শহরে এই মজা এক নতুন স্তরে উঠল। ভাইরাল এক ভিডিয়োতে দেখা গিয়েছে শিকাগোর রাস্তায় দুই মার্কিন পুরুষ তাঁদের ভারতীয় বন্ধুর বিয়েতে শাড়ি পরে চলেছেন।

আরও পড়ুন: পোল্যান্ডে উড়ে-আসা মিসাইলই কি তৃতীয় বিশ্বযুদ্ধের ইঙ্গিত? শুরু হচ্ছে নিউক্লিয়ার ওয়ার?
  
ভিডিয়োটিতে দেখা গিয়েছে, ভারতীয় বরের দুই মার্কিনি বন্ধুকে শাড়ি পরতে সাহায্য করছেন এক ভারতীয় মহিলাই। শাড়ি-ব্লাউজই নয়, সঙ্গে মানানসই টিপও পরেছেন দুই পুরুষ! এবং এ ভাবেই স্মার্টলি শিকোগোর রাস্তায় বেরিয়ে পড়েন তাঁরা। এরপর তাঁরা বরের সামনে হাজির হন। দুই বন্ধুকে ওই পোশাকে দেখে প্রাথমিকভাবে বিস্ময় কাটিয়ে বর হেসে গড়িয়ে পড়েন।

ভিডিয়ো ক্লিপটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছে শিকাগোর ওয়েডিং ভিডিওগ্রাফার সংস্থা ‘প্যারাগন ফিল্মস’। ভিডিয়োটির ক্যাপশনে লেখা– বিয়ের অনুষ্ঠানের সকালে বরের দুই ঘনিষ্ঠ বন্ধু মিশিগান অ্যাভিনিউয়ে শাড়ি পরে হেঁটে চলেছেন। ভিডিয়োটির শেষভাগে বরকে অভিনব পোশাকে সজ্জিত তাঁর দুই বন্ধুকে আলিঙ্গন করতে এবং তিনজনকে পরস্পরের কাঁধে হাত দিয়ে দাঁড়িয়ে থাকতেও দেখা যায়। ভিডিয়োতে নববধূকেও দেখা গিয়েছে। বর এবং বরের বন্ধুদের তিনি উঁকি মেরে দেখার চেষ্টা করছেন। হয়তো সেই মুহূর্তে বরের থেকেও তাঁর চোখ বেশি ছিল বরের বন্ধুদের ভারতীয় পোশাকের দিকে!

কী ভাবছিলেন কনে? ‘সে কি সত্য, সে কি মায়া!/ সে কি কায়া’? তিনি চমকেছেন কিনা জানা নেই, কিন্তু না, পুরুষের শাড়ি পরার বিষয়টি দেখে আর এভাবে চমকে ওঠার কিছু রইল না। এ সত্য। ঘোর সত্য। এ দৃশ্যে পুরুষের কায়া ঘিরেই ক্রমে প্রসারিত লম্বিত সজ্জিত দীপ্ত হয়ে উঠেছে দাগ-মেরে-দেওয়া নারীপোশাক শাড়ি! দুই পুরুষের শাড়ি পরার ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়ও হয়েছে। নেটপাড়ার অনেকেই বরের বন্ধুদের এই মজার প্রশংসা করেছেন। কেউ লিখছেন– ওদের দেখতে খুব সুন্দর লাগছে! কেউ লিখছেন– এটা ভাল যে, ছেলেরা আরও সৃজনশীল হচ্ছে! অনেকেই জানিয়েছেন, শাড়ি পরে এই দুই মার্কিনপুরুষ আসলে লিঙ্গভিত্তিক পোশাকের ধারণাটাকেই স্রেফ আস্তাকুঁড়ে ছুড়ে ফেলে দিয়েছেন। শাড়ি কেন চিরকাল শুধু মেয়েদেরই পোশাক হয়ে থেকে যাবে? 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img