Saturday, December 3, 2022

আর্থিক মন্দার জের? কর্মীদের বিনা বেতনে ছুটি ও বেতন কাটছাঁট করছে Jet Airways

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


বিশ্বজোড়া আর্থিক মন্দার কারণে একের পর সংস্থা তাদের কর্মীদের ছাঁটাই করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। আর এবার বিমান পরিসেবার ক্ষেত্রেও পড়তে চলেছে এই কোপ। Jet Airways-এর এক তৃতীয়াংশ কর্মীকে বিনা বেতনে ছুটিতে পাঠানো বা তাঁদের বেতন 50 শতাংশ কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেই সংস্থা সুত্রে খবর। উল্লেখ্য, 2019 সালে বিমান পরিসেবা প্রদান করা বন্ধ করে দেয় এই সংস্থা। এরপর দীর্ঘ প্রায় তিন বছর আকাশে ওড়েনি এই সংস্থার বিমান। এরপর, চলতি বছরের মে মাসে DGCA-এর তরফে ফের একবার বিমান পরিসেবা চালু করার অনুমতি প্রদান করা হয় এই সংস্থাকে। Jet Airways-এ কর্মরত বেশ কিছু কর্মী জানিয়েছেন যে আগামী 1 ডিসেম্বর থেকেই 50 শতাংশ বেতন কমানোর সিদ্ধান্ত নিতে চলেছে এই সংস্থা।

তবে, Jet Airways-এর তরফে জানানো হয়েছে যে সংস্থার দুই-তৃতীয়াংশ কর্মীদের উপর এর প্রভাব কোনও ভাবেই পড়বে না। বাকি এক তৃতীয়াংশ কর্মীদের ক্ষেত্রে ধিরে ধিরে বেতন কমানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে Jet Airways। এছাড়াও, সংস্থার তরফে দাবি করা হয়েছে যে খুব কম সংখ্যক কর্মীকেই বিনা বেতনে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে এই সংস্থা। তবে কোনও কর্মীকে ছাঁটাই করা হচ্ছে না বলেই জানানো হয়েছে Jet Airways-এর তরফে।

Job Cut News: Byju’s-এর পর এবার Coursera! ই-মেলের মাধ্যমে কয়েক হাজার কর্মী ছাঁটাই সংস্থার
Jet Airways-এর বর্তমান মালিক Jalan Kalrock Consortium (JKC)-র তরফে বলা হয়েছে যে তাঁরা insolvency-র কোনও শর্ত উলংঘন করেননি। তবে, আগামীদিনে ক্যাশ ফ্লো ম্যানেজ করার জন্য বেশ কিছু কঠিন সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলেই জানিয়েছেন এই সংস্থার কর্তারা। গত 2019 সালে Jet Airways-এর insolvency resolution process চালু করা হয়। এই সংস্থার তৎকালীন মালিকরা সংস্থায় লিকুইডিটি প্রদান করতে না পারার জন্যই এই পদক্ষেপ গ্রহণ করা হয় Jet Airways-এর তরফে।

Amazon Layoff: আর্থিক মন্দার জের! ফের একবার কর্মী ছাঁটাই করছে অ্যামাজন
বিশ্বজোড়া আর্থিক মন্দার কারণে একের পর এক সংস্থা তাদের কর্মীদের ছাঁটাই করার পন্থা অবলম্বন করেছে। এই তালিকায় রয়েছে Meta থেকে শুরু করে Twitter, Microsoft এমনকি ই-কমার্স সংস্থা Amazon-এর নামও রয়েছে এই তালিকায়। ইতিমধ্যেই ১০,০০০ কর্মীকে ছাঁটাই করার সিদ্ধান্ত নিয়েছে এই সংস্থা। আগামীদিনে আরও বেশ কিছু প্রথমসারির সংস্থা তাঁদের কর্মীদের ছাঁটাই করার সিদ্ধান্ত গ্রহণ করতে চলেছে বলেই খবর পাওয়া যাচ্ছে।



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img