Saturday, December 3, 2022

ফ্রান্সের প্রেসিডেন্ট ‘ম্যাক্রোঁ’ রাশিয়া থেকে ফোন করে ঠকালেন পোলিশ প্রধানমন্ত্রীকে…

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তিনিই ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ। অথচ থাকেন রাশিয়ায়! না, কোনও ধাঁধা নয়। পোল্যান্ডের প্রেসিডেন্ট অ্যান্দ্রেজ দুদা’কে একাধিকবার এই ম্যাক্রোঁই ফোন করেন। ফোন করে নানা গুরুত্বপূর্ণ তথ্য দেন। আর ফরাসি প্রেসিডেন্ট ফোন করছেন মনে করে অ্যান্দ্রেজ দুদাও নির্বিবাদে কথা বলে যান। সম্প্রতি ফাঁস হয়েছে, এই ফরাসি প্রেসিডেন্ট নকল। ভুয়োও বলা যেতে পারে।

নকল?

আরও পড়ুন: Bruce Lee: খুন? কী থেকে ব্রুস লি’র মত্যু জানলে চমকে উঠবেন…

হ্যাঁ, নকল। তবে একটু আনুপূর্বিক বলা দরকার। অ্যান্দ্রেজ দুদা-র অফিস বলছে, গত সপ্তাহে এক ব্যক্তির ফোন আসে যিনি নিজেকে ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ বলে দাবি করেন। প্রধানমন্ত্রীর অফিসে আন্তর্জাতিক ফোন আসবেই। তা নতুন কিছু নয়। খুব স্বাভাবিক। আরও স্বাভাবিক, যদি বড় কোনও ঘটনা ঘটে থাকে। যখন এই ফোন আসে সেই সময়ে সবেমাত্র পূর্ব পোল্যান্ডে ইউক্রেন বর্ডারের কাছে মিসাইল এসে আছড়ে পড়েছে। দুজন মারাও গিয়েছেন। সারা বিশ্বে সেটা নিয়ে চর্চা চলছে, কোন দেশ থেকে তা উড়ে এসেছে, পোল্যান্ডের কোনও পুরনো শত্রু কিনা, আবারও কি নতুন করে কোনও যুদ্ধ লাগতে চলেছে– এই সব নিয়ে আন্তর্জাতিক দুনিয়া খুবই ব্য়তিব্যস্ত। টেনশনে রয়েছে খোদ পোল্য়ান্ডও। সেই সময়ে ফরাসি প্রেসিডেন্ট ফোন করতেই পারেন, একাধিক বার করতে পারেন। দুবার এসেছিল ফোনটি। কিন্তু ফোনালাপ ও ফোনের ধরনধারণে পোল্যান্ডের প্রধানমন্ত্রীর দফতরে একটা সন্দেহের উদ্রেক হয়।  আর তখনই আসল রহস্য বেরিয়ে আসে।

এই ভদ্রলোক একজন প্র্যাংকস্টার। নানা বিষয় নিয়ে কৌতুক করা এঁর কাজ। ইদানীং কালে এঁর অভ্যেসই হল নানা গুরুত্বপূর্ণ ব্যক্তির গলা নকল করে অন্যকে ঠকানো। এর আগে, ২০২০ সাল নাগাদ ইনি রাষ্ট্রসংঘের সাধারণ সচিবের গলাও হুবহু নকল করেছেন। এঁদের নাম ভ্লাদিমির কুজনেতসভ ও অ্যালেক্সি স্টোলিয়ারভ। এঁরা ভোভান ও লেক্সাস নামে পরিচিত। 

কিন্তু ঠকে গিয়ে ফোনের ওপারে ম্যাক্রোঁই আছেন জেনে বিশ্বাস করে তাঁকে ঠিক কী বলেছিলেন সেদিন পোলিশ প্রধানমন্ত্রী?

ইংরেজিতে দুদা সেদিন অনেক আলোচনাই করেছিলেন। মিসাইল-কাণ্ড আনুপূর্বিক আলোচনা করেছিলেন। তিনি যে বিষয়টি নিয়ে ন্যাটোকে ফোন করার পরিকল্পনা করছেন, বলেছিলেন তা-ও!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img