Sunday, February 5, 2023

গেস্ট টিচার নিয়োগ বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে, বিশদে জেনে নিন

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


নিয়োগ শুরু হয়েছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে। সম্প্রতি বিশ্বভারতী বিদ্যালয়ের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতেই গেস্ট লেকচারার নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে। যোগিক আর্ট অ্যান্ড সায়েন্স বিভাগে গেস্ট টিচার নিয়োগ করবে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত জানতে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট https://www.visvabharati.ac.in/ দেখতে পারেন। প্রার্থীদের সংশ্লিষ্ট ওয়েবসাইটেই অনলাইনে আবেদন করতে হবে।

নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে বিশ্বভারতী বিদ্যালয়ে 2 টি শূন্যপদের জন্য যোগিক আর্ট অ্যান্ড সায়েন্সে বিভাগে গেস্ট টিচার নিয়োগ করা হবে। সেক্ষেত্রে দুজন গেস্ট লেকচারার পদে অসংরক্ষিত প্রার্থীদের নিয়োগ করা হবে। আপাতত এক বছরের মেয়াদের জন্য সংশ্লিষ্ট পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। পরে অবশ্যই সেই মেয়াদ বাড়ানো হতে পারে। সেক্ষেত্রে অনেক বেশি আবেদন জমা পড়লে নির্বাচিত প্রার্থীদেরই ইন্টারভিউতে ডাকা হবে। আগামী 20 জানুয়ারির মধ্যে প্রার্থীদের সংশ্লিষ্ট পদের জন্য আবেদন করতে হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে কোনও পরিবর্তন করা হলে অফিসিয়াল ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে।

SRFTI Recruitment 2023: একাধিক পদে শিক্ষক নিয়োগ করছে SRFTI, আবেদন কীভাবে? জানুন
যোগ্যতা:

প্রার্থীদের ভারতীয় অথবা বিদেশি বিশ্ববিদ্যালয় থেকে যোগবিদ্যা অথবা প্রাসঙ্গিক যে কোনও বিষয়ে মাস্টার্সে 55% নম্বর অথবা সমতুল্য ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি প্রার্থীকে অবশ্যই UGC, CSIR-এর পরিচালিত ন্যাশানাল এলিজিবিলিটি টেস্ট (NET) পাস করতে হবে অথবা SLET/SET-এর মতো UGC-র পরিচালিত একই ধরনের কোনও পরীক্ষা পাশ করতে হবে। পাশাপাশি যে সকল প্রার্থীর বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন রেগুলেশন 2009 বা 2016 অনুযায়ী পিএইচডি ডিগ্রি রয়েছে তারাও সংশ্লিষ্ট পদে আবেদন করতে পারবেন। অথবা প্রার্থীর কমপক্ষে 55% নম্বর সহ যে কোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন রেগুলেশন 2009 অথবা 2016 অনুযায়ী যোগায় পিএইচ.ডি ডিগ্রি থাকতে হবে।

IRCTC Recruitment: কর্মী নিয়োগ চলছে আইআরসিটিসি-তে, আবেদন কীভাবে? জানুন
বেতন:

প্রার্থীদের প্রতি লেকচারের ভিত্তিতে 1500 টাকা পারিশ্রমিক দেওয়া হবে। একইসঙ্গে গেস্ট লেকচারার হিসাবে প্রার্থীরা সর্বাধিক 50,000 টাকা পর্যন্ত বেতন পেতে পারেন।



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img