Sunday, February 5, 2023

6 মাসেই ছাঁটাই! Goldman Sachs থেকে চাকরি হারালেন IIT খড়গপুরের স্নাতক

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


মাত্র ছয় মাস আগেই চাকরি জীবন শুরু করেছিলেন। তারই মধ্যেই চাকরি থেকে বরখাস্ত হতে হল এক IIT স্নাতককে। তাই নতুন বছরে নতুন চাকরির সুযোগের জন্য প্রস্তুত IIT খড়গপুরের প্রাক্তণী শুভম সাহু। আর প্রথম চাকরি Goldman Sachs থেকে বরখাস্ত হওয়ার খবর জানিয়ে নতুন চাকরির সন্ধানের বিষয়ে তিনি নিজেই LinkedIn-এ পোস্ট করেছেন। গত বছর থেকেই বিশ্ব জুড়ে শুরু হয়েছে বিভিন্ন সেক্টরের কর্মী ছাঁটাইয়ের ট্রেন্ড। সেই প্রেক্ষাপটে IIT-র কৃতী ছাত্রের ছয় মাসের মধ্যে চাকরি হারানোর খবর শিরোনামে আসতেই সকলের নজর কেড়েছে।

সম্প্রতি বহুজাতিক বিনিয়োগ সংস্থা Goldman Sachs কর্মী ছাঁটাই-এর বিষয়ে ঘোষণা করেছে। জানুয়ারি মাসেই ছাঁটাই পর্ব শুরু হবে বলে কর্মীদের চিঠি দিয়ে জানিয়েছিলেন Goldman Sachs-এর সিইও ডেভিড সলোমান। মূলত আর্থিক মন্দাভাবের কারণে জানুয়ারি মাস থেকেই মোট কর্মী সংখ্যার 6.5 শতাংশ কর্মী ছাঁটাই করছে মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক এই কোম্পানি। আর সেই ছাঁটাই হওয়ার কর্মীদের মধ্যেই ছিলেন 23 বছর বয়সী শুভমও। গত বুধবার বেঙ্গালুরুর অফিস থেকে বরখাস্ত হতে হয়েছে IIT খড়গপুর থেকে রসায়ন ইঞ্জিনিয়ারিং-এর ওই স্নাতকের ছাত্রকে।

Goldman Sachs Layoff: নতুন বছরেও আর্থিক মন্দার জের! এবার কর্মী ছাঁটাই করছে Goldman Sachs
চাকরি থেকে বরখাস্ত হওয়ার পরই শুভম LinkedIn– তে লেখেন যে তিনি এখন নতুন চাকরির সুযোগের জন্য প্রস্তুত। যা তাঁর কাছে “ভিন্ন ভাবে বছর শুরু করা”। 23 বছরের জন্মদিনেই শুভম তাঁর প্রথম চাকরি হারানোর খবর জানতে পারেন। মাত্র ছয় মাস আগে তিনি Goldman Sachs-তে কাজ করেছেন।

LinkedIn- এ শুভম লেখেন, “2023 সালের শুরুতে, আমার 23 তম জন্মদিনের পরই আমি Goldman Sachs-থেকে বরখাস্ত হওয়ার খবর পাই। যা সত্যি নতুন বছর শুরু করার ভিন্ন পন্থা।” সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে Goldman Sachs-ই শুভমের প্রথম চাকরি ছিল। এপ্রসঙ্গে তিনি লিখেছেন, “আমি কৃতজ্ঞ যে এমন একটি অনুকূল পরিবেশে কাজ শেখার সুযোগ পেয়েছি। আমার এবং আরও যারা ছাঁটাই হয়েছেন তাদের জন্য শুভকামনা রইল।”

Amazon Layoff: আর্থিক মন্দার জের! এবার ভারতে কর্মী ছাঁটাই শুরু করল অ্যামাজন
সংশ্লিষ্ট খবরটি ছড়িয়ে পড়তেই বেশ কিছু ইন্টারনেট ব্যবহারকারী সাহুকে চাকরির প্রস্তাব দিয়েছেন। আবার আইআইটি-র প্রাক্তণীর ইতিবাচক মনোভাবকে প্রশংসাও করেছেন অনেকে। যেমন এক LinkedIn ব্যবহারকারী লিখেছেন, “শুভম সাহু আমি আপনার অকপট এবং স্পষ্ট পোস্টের জন্য প্রশংসা করছি। নিঃসন্দেহে এটি অপ্রত্যাশিত এবং কঠিন সময়ও বটে। তবুও, আপনি আপনার ইতিবাচক মনোভাবকে তুলে ধরেছেন।”



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img