Sunday, February 5, 2023

Nepal Plane Crash: নেপালে অভিশপ্ত বিমানে বহু ভারতীয়! দুর্ঘটনায় নিহত কমপক্ষে ৪০ যাত্রী

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নেপালের পোখরায় ভেঙে পড়া বিমানে ছিলেন বেশ কয়েকজন ভারতীয়ও। মোট ৬৮ যাত্রী ও ৪ ক্রুকে নিয়ে উড়েছিল ইয়েতি এয়ারলাইন্সের ওই বিমানটি। ডাবল ইঞ্জিনের ওই ATR 72 বিমানটি সকাল ১০টা ৩৩ মিনিট নাগাদ কাঠামান্ডু বিমানবন্দর থেকে টেক অফ করে। ওড়ার মাত্র ২০ মিনিটের মধ্যেই বিমানটি পোখরা বিমানবন্দরের আগে সেটি ভেঙে পড়ে।  নেপালের বিমান পরিবহণ মন্ত্রক সূত্রে খবর বিমানে ছিলেন ৫ ভারতীয়।

আরও পড়ুন-দলে ফিরেও পরীক্ষা! জাদেজাকে খেলতেই হবে রঞ্জি! কেন এই নিদান বোর্ডের?

পোখরা বিমানবন্দর সূত্রে জানানো হয়েছে পোখরাগামী ওই বিমানে ছিলেন ৫ ভারতীয়, ৪ রুশ, ১ আইরিশ, ২ কোরিয়া, ১ জন আর্জেন্টিনিয়া, ১ জন ফ্রান্স ও ৫৩ জন নেপালের নাগরিক। কাঠমান্ডু থেকে মাত্র ২৫ মিনিটের রাস্তা। কিন্তু অবতরণের ৫ মিনিট আগেই বিমানটি ভেঙে পড়ে। এখনওপর্যন্ত পাওয়া খবর অনুযায়ী ৪০ জনের মৃত্যু হয়েছে। উদ্ধার হয়েছে ১৬ যাত্রীর দেহ।

ইয়েতি এয়ারলাইন্সের মুখপাত্র সুদর্শন ভাটুলা জানিয়েছেন, বিমানে ছিলেন মোট ১৪ বিদেশি নাগরিক। পোখরা বিমানবন্দরে নামার আগে সেতি নদীর তীরে বিমানটি ভেঙে পড়ে টুকরো টুকরো হয়ে যায়। সঙ্গে সঙ্গে সেটিতে আগুন ধরে যায়।

দেশের বিভিন্ন শহরকে বিমান পরিবহনের সঙ্গে যুক্ত করেছে নেপাল সরকার। কিন্তু তা করতে গিয়ে গত কয়েক বছরে একের পর এক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন বহু যাত্রী। ২০১৩ সালেই নেপালের বিমান পরিবহন সংস্থাকে কালো তালিকাভুক্ত করেছে ইউরোপিয় ইউনিয়ন। 

গতবছর মে মাসে এক বিমান দুর্ঘটনায় নিহত হন ২২ জন। সেই দুর্ঘটনায় মৃত্যু হয়ে ৪ ভারতীয়র।  ১৯৯২ সালে পাকিস্তান এয়ারলাইন্সের এক বিমান  ভেঙে পড়ে নেপালে। সেই দুর্ঘটনায় নিহত হয় ১৬৭ জন। ফ্লাইট ট্র্য়াকিং ওয়েবসাইট ফ্লাইটরেডার২৪ এর দাবি ইয়েতি এয়ারলাইন্সের ওই বিমানটি ১৫ বছরের পুরনো। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img