Sunday, February 5, 2023

Pokhra Plane Crash SCARY VISUALS: পোখরায় ভেঙে পড়ল যাত্রীবিমান, দুর্ঘটনার মুহূর্তের সেই ভয়াবহ ভিডিয়ো দেখুন…

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নেপালের পোখরায় ভয়াবহ বিমান দুর্ঘটনা। ৭২ জন যাত্রী নিয়ে ভেঙে পড়েছে ইয়েতি এয়ারলাইনসের ডবল-ইঞ্জিন ATR-72 বিমান। যাত্রীদের কারওরই আর বেঁচে থাকার সম্ভাবনা নেই। মোট ৭২ জন যাত্রী-ই মৃত বলে সূত্রে খবর। এখনও পর্যন্ত ১৬টি দেহ উদ্ধার হয়েছে। বিমানে ৭২ জন যাত্রীর মধ্যে ৬৮ জন ছিলেন যাত্রী। যারমধ্যে ২ শিশুও ছিল। আর বাকি ৪ জন কেবিন ক্রু সদস্য। 

নেপালের পোখরায় ভেঙে পড়া বিমানে ছিলেন বেশ কয়েকজন ভারতীয়ও। ডবল ইঞ্জিনের ATR-72 বিমানটি সকাল ১০টা ৩৩ মিনিট নাগাদ কাঠামাণ্ডু বিমানবন্দর থেকে টেক অফ করে। কাঠমাণ্ডু থেকে পোখরা যাচ্ছিল বিমানটি। ওড়ার মাত্র ২০ মিনিটের মধ্যেই বিমানটি ভেঙে পড়ে। পোখরা বিমানবন্দরের অবতরণের আগে বিমানটি ভেঙে পড়ে। পোখরা বিমানবন্দরে নামার আগে সেতি নদীর তীরে বিমানটি ভেঙে পড়ে টুকরো টুকরো হয়ে যায়। সঙ্গে সঙ্গে সেটিতে আগুন ধরে যায়। বিমানটির বয়স ছিল ১৫ বছর।

ইয়েতি এয়ারলাইন্সের মুখপাত্র সুদর্শন ভাটুলা জানিয়েছেন, বিমানে ছিলেন মোট ১০ জনের বেশি বিদেশি নাগরিক। অভিশপ্ত বিমানে ছিলেন ৫ ভারতীয়, ৪ রুশ, ১ আইরিশ, ২ কোরিয়া, ১ জন আর্জেন্টিনিয়া, ১ জন ফ্রান্স ও ৫৩ জন নেপালের নাগরিক। কাঠমান্ডু থেকে পোখরা মাত্র ২৫ মিনিটের রাস্তা। কিন্তু অবতরণের ৫ মিনিট আগেই বিমানটি ভেঙে পড়ে। ভয়াবহ এই বিমান দুর্ঘটনার মুহূর্তের ভিডিয়ো করছেন স্থানীয় এক বাসিন্দা। বিমানবন্দরের কাছেই তাঁর বাড়ি। সেই বাড়ির ছাদ থেকে তোলা ভিডিয়োটি।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, সবুজ-সাদা রঙের ইয়েতি এয়ারলাইনসের প্লেনটি পোখরা বিমানবন্দরের রানওয়ের দিকে এগোচ্ছে। ঠিকঠাক কোণেই এগোচ্ছিল বিমানটি। বিমানের লেজ ছিল নীচের দিকেই। কিন্তু আচমকা প্লেনটি ডানদিকে ৯০ ডিগ্রি কাৎ হয়ে যায়। তারপরই সেটি আরেকটি বিল্ডিংয়ের আড়ালে চলে যায়। এরপরই ভেঙে পড়ার তীব্র আওয়াজ ও আকাশে কুণ্ডলী পাকিয়ে ওঠা কালো ধোঁয়া…

প্রসঙ্গত, নেপালের এয়ার সেফটি রেকর্ড খুবই বাজে। তার কারণ, দুর্গম পার্বত্য উপত্যকায় অবস্থিত নেপাল। বিশ্বের উচ্চতম ১৪টি পর্বত শৃঙ্গের মধ্যে ৮টি নেপালেই অবস্থিত। যার মধ্যে বিশ্বের উচ্চতম শৃঙ্গ মাউন্ট এভরেস্ট তো অবশ্যই। পার্বত্য অঞ্চল হওয়ার জন্যই নেপালের আবহাওয়া ঘন ঘন বদলায়। খুব খারাপ আবহাওয়া নেপালের নিত্যসঙ্গী।

আরও পড়ুন, ঘরে প্রেমিকের সঙ্গে অন্তরঙ্গ স্ত্রী, ঘনিষ্ঠ অবস্থায় দেখা মাত্রই এক কোপে মুণ্ডু কাটলেন স্বামী!

মাঝ আকাশেই শুরু রক্তপাত, জরুরি অবতরণেই পরই মৃত্যু প্রৌঢ়ের!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img