Sunday, February 5, 2023

গোয়াল ঘর থেকে তাজা তাজা বোমা উদ্ধার, মানিকচকে বিশাল আতঙ্ক!

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


মালদহ: মালদহের মানিকচকে বাড়ির গোয়াল ঘর থেকে ১২টি বোমা উদ্ধার। পুলিশ ও বোম ডিসপোজাল স্কোয়াডের তল্লাশিতে উদ্ধার তাজা বোম। নিয়ন্ত্রিত বিস্ফোরণের মাধ্যমে নিষ্ক্রিয় করা হল বোমাগুলিকে।সোমবার সকালে মানিকচক থানার জেসারতটোলা এলাকায় বাড়ির গোয়াল ঘরে ব্যাগে বোমা রয়েছে খবর পেয়ে এলাকায় যায় পুলিশ।

প্রাথমিক পর্যবেক্ষণের পর বোমা রয়েছে সন্দেহ করে এলাকা ঘিরে রাখে পুলিশ। এলাকায় পৌঁছয় বোম ডিসপোজাল স্কোয়াড। এরপর তল্লাশি চালিয়ে উদ্ধার হয় বোমা। ওই বাড়ির মালিক আবু কালাম আজাদকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। কে বা কারা কী উদ্দেশ্যে বোমা মজুত করেছিল তাও খতিয়ে দেখছে পুলিশ।জানা গিয়েছে, মালদহের মানিকচক থানার ধরমপুর গ্রাম পঞ্চায়েতের অধীন জেসারতটোলা এলাকা। আগেও ওই এলাকা থেকে বোমা উদ্ধারের ঘটনা ঘটেছে। সকালে এখানেই নদীবাঁধ সংলগ্ন এলাকার এক বাসিন্দার গোয়াল ঘরের মধ্যে ব্যাগে রাখা বোমার খোঁজ মেলে।

নিষ্ক্রিয় করা হল বোমা

আরও পড়ুন: অভাবনীয়! স্কুল বাঁচাতে নিজেদের বেতন থেকে আংশিক শিক্ষক নিয়োগ দুই শিক্ষকের

স্থানীয় মানুষের মুখে মুখে বিষয়টি চাউর হয়ে যায়। তবে ওপর থেকে ব্যাগের ভেতরে ঠিক কতগুলি বা কী ধরনের বোমা রয়েছে তা বোঝা সম্ভব হয়নি। এই অবস্থায় বোম ডিসপোজাল স্কোয়াড তলব করে পুলিশ। বোম স্কোয়াডের দল পৌঁছনোর পর শুরু হয় তল্লাশি। ওই গোয়াল ঘর এবং বাড়ির চতুর্দিকে চলে তল্লাশি। একের পর এক ১২ টি বল বোমার হদিশ মেলে। নির্দিষ্ট ব্যাগে করে ঘটনাস্থল থেকে দূরে ফাঁকা জায়গায় গিয়ে নিয়ন্ত্রিত বিস্ফোরণ ঘটিয়ে এগুলি নিষ্ক্রিয় করা হয়।

আরও পড়ুন: ভয়ঙ্কর অভাবে দিন কাটছে, সরকারি সাহায্যের আবেদন রাজ্যের হস্তচালিত তাতঁ শিল্পীদের

এদিকে পঞ্চায়েত ভোটের আগে বোমা উদ্ধারের ঘটনায় শুরু হয়েছে রাজনৈতিক তরজা। বিরোধী সিপিএম ও বিজেপির দাবি, এলাকায় গোলমাল পাকানোর জন্য বোম মজুত করে থাকতে পারে তৃণমূল। যদিও তৃণমূলের পাল্টা দাবি, বিরোধীরাই বোমা লুকিয়ে রেখে শাসক দলের ভাবমূর্তি ক্ষুন্ন করার পরিকল্পনা করে থাকতে পারে।পুলিশ জানিয়েছে, গোলমাল পাকানোর উদ্দেশ্যে নিয়ে বোমা মজুত করা হয়েছিল বলে প্রাথমিক অনুমান। ওই বাড়ির মালিককে জিজ্ঞাসাবাদ করে সূত্র পাওয়ার চেষ্টা হচ্ছে। বোমা মজুত করার সঙ্গে যে বা যারাই যুক্ত থাকুক কাউকেই রেয়াত করা হবে না।

Published by:Raima Chakraborty

First published:

Tags: Bomb Recovered, Crime News, Malda News



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img