Sunday, February 5, 2023

চাকরির সুযোগ আইআইটি খড়গপুরে, দ্রুত আবেদন করুন

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


কর্মী নিয়োগ চলছে IIT খড়গপুরে। সম্প্রতি ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (IIT) খড়গপুরের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেই বিজ্ঞপ্তিতেই জিএস সান্যাল স্কুল অফ কমিউনিকেশন বিভাগে নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে। একইসঙ্গে সংশ্লিষ্ট নিয়োগ প্রক্রিয়া কেন্দ্রীয় ইলেকট্রনিক্স এবং ইনফরমেশন টেকনোলজি মন্ত্রকের পৃষ্ঠপোষকতাতেই করা হবে। IIT খড়গপুরে প্রজেক্ট ইঞ্জিনিয়ার পদে নিয়োগ করা হবে বলে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। সেক্ষেত্রে আগ্রহী এবং ইচ্ছুক প্রার্থীরা IIT খড়গপুরের অফিসিয়াল ওয়েবসাইটে http://www.iitkgp.ac.in/-তে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি বিস্তারিত দেখতে পারেন।

আবেদনের তারিখ:

ইতিমধ্যেই আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আগামী 18 জানুয়ারি পর্যন্ত প্রার্থীরা আবেদন জমা দিতে পারবেন। সেক্ষেত্রে হাতে আর মাত্র 2 দিন রয়েছে। তাই প্রতিষ্ঠানের তরফে প্রার্থীদের দ্রুত আবেদনের পরামর্শ দেওয়া হয়েছে। একইসঙ্গে নিয়োগ সংক্রান্ত বিষয়ে কোনও পরিবর্তন করা হলে প্রার্থীদের ওয়েবসাইটেই জানিয়ে দেওয়া হবে।

Visva Bharati University: চাকরির সুযোগ বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে, বিশদে জেনে নিন
শূন্যপদ:

নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে গবেষণার জন্য মোট 14 টি শূন্য় আসনে প্রজেক্ট ইঞ্জিনিয়ার পদে নিয়োগ করা হবে।

বয়সসীমা:

সংশ্লিষ্ট নিয়োগে আবেদন করতে হলে প্রার্থীর বয়স 35 বছরের বেশি হলে চলবে না। তবে সংরক্ষিত প্রার্থীদের বয়সের ছাড় রয়েছে।

বেতন:

শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতার উপর নির্ভর করে প্রার্থীদের সর্বাধিক বেতন হবে 55,000 টাকা।

LIC Recruitment 2023: অফিসার পদে চাকরি দিচ্ছে LIC , আবেদন কীভাবে? জানুন
শিক্ষাগত যোগ্যতা:

আবেদনকারীদের সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীর একটি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেকট্রনিক্স ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং কিংবা ইলেক্ট্রিক্যাল ও ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং অথবা কম্পিউটার সায়েন্সে বিটেক ডিগ্রি থাকতে হবে। প্রার্থীদের নির্দিষ্ট বিভাগে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। পাশাপশি সংশ্লিষ্ট বিষয়ে সর্বাধিক ১০ বছরের কাজের অভিজ্ঞতাও থাকতে হবে। একইসঙ্গে ম্যাটল্যাব বা সি++ জানা থাকলেও প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

আবেদন ফি

প্রার্থীদের সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য 100 টাকা আবেদন ফি জমা দিতে হবে। সেক্ষেত্রে বিজ্ঞপ্তিতে দেওয়া ব্যাঙ্কে NEFT/RTGS/নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে আবেদনমূল্য জমা দিতে হবে। তবে মহিলা প্রার্থীদের থেকে কোনও আবেদন ফি নেওয়া হবে না।



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img