Sunday, February 5, 2023

জনপ্রিয় IT কোম্পানির স্টকে অবিশ্বাস্য রিটার্ন, বিরাট লাভের সম্ভাবনা জানাচ্ছেন বিশেষজ্ঞরা

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


Infosys Share Price: বর্তমানে ভারতীয় শেয়ার বাজার মিশ্র অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে। সেনসেক্স সূচক 60 হাজারের বেশি থাকলেও, সপ্তাহের মাঝে মাঝেই বাজার চলে যাচ্ছে রেড জোনে। Nifty 50 -ও 18,000 -এর গণ্ডিতে থিতু হয়ে থাকতে পারছে না। ফলে মিশ্র অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে দালাল স্ট্রিট। এর মূল কারণ মূলত বৈশ্বিক। আমেরিকান কেন্দ্রীয় ব্যাঙ্ক যখনই সুদ বৃদ্ধির রাস্তায় হাঁটছে বা সাম্প্রতিক সময়ে চিনের করোনা হানায় যখনই আতঙ্ক ছড়িয়েছিল, ঠিক সেই সময়ই ভারতীয় শেয়ার বাজারেও ধস নেমেছিল। ফলে বৈশ্বিক ক্ষেত্রেও নানা পরিস্থিতির দিকে বর্তমানে তাকিয়ে রয়েছে বাজার। এহেন অবস্থাতে লগ্নিকারীরা কোন স্টকে ভরসা রাখবে তা নিয়ে ধন্দে রয়েছেন অনেকেই।

তবে বিশেষজ্ঞরা একটি স্টকে বিনিয়োগের বিষয়ে গ্রিন সিগন্যাল দিচ্ছেন। এটি একটি জনপ্রিয় কোম্পানির স্টক। বিশেষজ্ঞরা মনে করছেন চলতি সপ্তাহে লাভের খোঁজ থাকলে, এই স্টকটির উপরে বাজি রাখা যেতে পারে। বাজার বিশেষজ্ঞরা এখানে বলছেন টেক জায়ান্ট ইনফোসিসের বিষয়ে। স্টকটির জন্য 1565 টাকার টার্গেট লিমিট লক করেছেন অধিকাংশ বিশেষজ্ঞ।

HCL Tech Revenue : হিসেব ছাপিয়ে মুনাফা বাড়ল 20%, শেয়ারপিছু 10 টাকা ডিভিডেন্ড ঘোষণা
একটি রিপোর্ট বলছে, 44 জন বিশেষজ্ঞের মধ্যে 17 জন এই স্টক কেনার পরামর্শ দিচ্ছেন, একইসঙ্গে আরও 19 জন অর্থাৎ মোট 36 জন এই স্টকটি কেনার সুপারিশ করেছেন। এছাড়া 5 জন বিশেষজ্ঞ বলছেন স্টকটিতে হোল্ড করতে, মাত্র 3 জন বিশেষজ্ঞ জানাচ্ছেন স্টকটি হাত থেকে ছাড়তে।

শেয়ার বাজার আপডেট

শেয়ার বাজার আপডেট

ইনফোসিসের শেয়ারের দর কেমন রয়েছে?

বিশেষজ্ঞদের প্রত্যাশা মতোই সপ্তাহের প্রথম দিন ইনফোসিসের শেয়ারের দর ক্রমশ ঊর্ধ্বমুখী রয়েছে। এদিন ইনফোসিসের শেয়ারের দর রয়েছে বেলা 12টার সময় 1,520 টাকায়। বাজার খোলার সময় তা ছিল 1,510 টাকা। আশা করা হচ্ছে বাজার বন্ধের সময় এই শেয়ারের দর আরও বাড়তে পারে। বিগত 5 দিনের তথ্য দেখলে দেখা যাচ্ছে, শেয়ারটি প্রায় সাড়ে 3 শতাংশ বৃদ্ধি পেয়ছে। 1468 টাকা থেকে ইনফোসিসের শেয়ারের দাম পৌঁছেছে 1520 টাকাতে।

Share Market Update: একদিনে শেয়ারের দর বাড়ল 5 শতাংশ! লগ্নিকারীদের পকেট ভরাল কোন স্টক?
অন্যদিকে, কোম্পানিটি একটি লাভজনক হিসেবেই নিজেদের প্রমাণিত করেছে। চলতি আর্থিক বছরের তৃতীয় কোয়ার্টারে সংস্থাটির মোট আয় 20 শতাংশ বেড়ে হয়েছে 38,318 টাকা। একইসঙ্গে গোটা আর্থিক বছরে তাঁদের আয় 16 শতাংশ বৃদ্ধি হবে বলে মনে করছে কোম্পানি।

আরও খবর পড়ুন – গুগল পে-তে রোজ টাকা পাঠান, এবার জিতে জেতে পারেন হাজার টাকা
বি.দ্র: শেয়ার বাজারে বিনিয়োগ সর্বদাই ঝুঁকিপূর্ণ। তাই নিজের সিদ্ধান্তে ও বিশেষজ্ঞদের পরামর্শেই শেয়ার বাজারে বিনিয়োগ করা উচিত। এই প্রতিবেদনটি শুধুমাত্র তথ্য জানানোর কাজ করছে। বিনিয়োগ সংক্রান্ত দায়িত্ব বিনিয়োগকারীর নিজের।



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img